নতুন কোনও আশার কথা শোনাতে পারল না আবহাওয়া দফতর। কার্যত শীতের বিদায় নিশ্চিত। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানান হয়েছে এবার থেকে আস্তে আস্তে বাড়তে থাকবে তাপমাত্রার পারদ। 

মকর সংক্রান্তির পর থেকেই আবহাওয়ার  উর্ধ্বমুখী পারদ টের পাওয়া যাচ্ছে। হাওয়া অফিস জানাচ্ছে, দিনের বেলায় উধাও হবে শীত, লাগবে গরমও। তবে ভোরের বেলা ও রাতের দিকে এখনও বেশ কয়েকদিন শীতের আমেজ বর্তমান থাকবে। 

দেখুন ভিডিও: চিড়িয়াখানায় নতুন অতিথির আগমন, এল জোড়া পশুরাজ

এদিকে পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে রাজ্যে ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। শুক্রবার থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার পর্যন্ত চলবে এই বৃষ্টি।

দেখুন ভিডিও: প্যারোলে ছাড়া পেয়ে গায়েব 'ডক্টর বম্ব', মুম্বইয়ের ধারাবাহিক বিস্ফোরণের অপরাধীকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ

উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। শুক্রবারের মত বৃষ্টি চলবে শনিবারও। রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে। 

দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। যদিও তা খুব হালকা পরিমাণে হবে। এদিকে আগামী চব্বিশ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। আগামী কয়েকদিনে বাড়বে দিনের তাপমাত্রাও।