Asianet News BanglaAsianet News Bangla

Weather Update: একধাক্কায় পড়ল তাপমাত্রার পারদ, শীতের দাপটে নাজেহাল পুরুলিয়া

কেবল শীতের দাপটে নয় পাল্লা দিয়ে বইছে উত্তরে হাওয়া, পাহাড়েও জাঁকিয়ে শীত পড়েছে বলেই আবহাওয়া দপ্তরের রিপোর্ট। সপ্তাহের শেষে তাপমাত্রার পারদ আরও বেশ কিছুটা নামার সম্ভাবনার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। 

weather update report of purulia bjc
Author
Kolkata, First Published Dec 22, 2021, 3:19 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বছরভর একটানা বৃষ্টির দাপটের পর এবার শহর তথা রাজ্যজুড়ে (West Bengal Westher Update) জাঁকিয়ে শীত (Winter Weather) পড়েছে। শীতের শুরুতে ও একাধিক নিম্নচাপের ধাক্কায় বেশ কিছুটা সময় লেগে যায় শহরের বুকে ঠান্ডা পড়তে। ডিসেম্বর (December) মাসের গোড়ার দিকে সেভাবে দেখা মেলেনি। তবে বৃষ্টি থেকে শুরু করে নিম্নচাপের দাপট মিটতে না মিটতে এবার রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত পরল। এক ধাক্কায় তাপমাত্রার পারদ নিভে এলো বেশ খানিকটা।

ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহে জানান দিল শীত, রীতিমতো হাড় কাঁপুনি আবহাওয়ায় নাজেহাল একাধিক জেলার মানুষেরা। কেবল শীতের (Winter Weather) দাপটে নয় পাল্লা দিয়ে বইছে উত্তরে হাওয়া, পাহাড়েও জাঁকিয়ে শীত পড়েছে বলেই আবহাওয়া দপ্তরের (Met Office)  রিপোর্ট। সপ্তাহের শেষে তাপমাত্রার পারদ আরও বেশ কিছুটা নামার সম্ভাবনার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। পাহাড়ে বিপুল পরিমাণে তুষারপাত (Snowfall)  সহ বেশকিছু সমতলের শীতের দাপটে নাজেহাল সাধারণ মানুষ। যে তালিকাতে অন্যতম জেলা হল পুরুলিয়া।

গত মঙ্গলবার থেকেই এক ধাক্কায় তাপমাত্রা পড়ে তা দাঁড়ায় ৬ থেকে ৭ ডিগ্রিতে। ১৫ ডিসেম্বর থেকেই শীত পড়তে শুরু করেছে এই জেলায়, এরপর থেকেই নামছে তাপমাত্রার পারদ। যার ফলে সাত সকালে বাড়ি থেকে বেরিয়ে কাজে যাওয়া বেশ দুর্বিষহ হয়ে পড়েছে। ভোরের দিকে কুয়াশাচ্ছন্ন আকাশ, বেলা বাড়ার সাথে সাথে চড়া রোদ থাকলেও শীতের দাপটে প্রয়োজন ছাড়া খুব একটা বাড়ির বাইরে বেরোচ্ছে না কেউ। সন্ধ্যার পরই তড়িঘড়ি বাড়ি ফেরার তাড়া, পাশাপাশি যত্রতত্র আগুন জ্বালিয়ে চলছে চায়ের চুমুক দেওয়ার পালা।

আরও পড়ুন - KMC Election 2021: কলকাতার পরবর্তী মেয়র কে, জানা যাবে ২৩ ডিসেম্বর, বললেন মমতা

আরও পড়ুন - Suvendu Adhikari on KMC Election: 'সৌরভ দাস বঙ্গভূষণ পাবেন', ফলাফলের পর কী বলছেন শুভেন্দু

পুরুলিয়া (Purulia Weather) শীতের সময় খুব ভালো পর্যটন কেন্দ্র (Travel) , কাছেপিঠে বা দূরে থেকে বিভিন্ন পর্যটকরা এই সময় পুরুলিয়া এসে থাকে। যার ফলে এই কয়েকদিন আসা পর্যটকদের বেশ অস্বস্তিতে পড়তে হচ্ছে অস্বাভাবিক ঠান্ডার দাপটে। অযোধ্যা পাহাড়ে ও একই অবস্থা, তাপমাত্রার পারদ বেশ কিছুটা নামার ফলে কনকনে ঠান্ডায় গুটিসুটি হয়ে প্রত্যেককেই এখন বাড়িতে থাকার উপক্রম। হাড় হিম করা এই ওয়েদার এর মাঝেই পর্যটকদের ভিড় জমেছে এই স্থানে। তবে কোন কোন ইয়েই ঠান্ডা থাকবে এখনো বেশ কিছুদিন, তাই এখনই মিলছেনা ঠান্ডাটা পর থেকে স্বস্তি সাফ জানিয়ে দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তর থেকে।

Follow Us:
Download App:
  • android
  • ios