মায়ের বিদায়ে কাঁদবে আকাশ, বিজয়া দশমীতে বৃষ্টির ভ্রুকূটি রাজ্য জুড়ে

| Oct 04 2022, 08:23 PM IST

মায়ের বিদায়ে কাঁদবে আকাশ, বিজয়া দশমীতে বৃষ্টির ভ্রুকূটি রাজ্য জুড়ে

সংক্ষিপ্ত

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে দশমীর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি দু একবার হতে পারে। সারাদিন মূলত মেঘলা আকাশ থাকবে। কখনো আংশিক মেঘলা হতে পারে দক্ষিণবঙ্গের আবহাওয়া। নবমীতে মূলত মেঘলা আকাশ থাকার কথা জানিয়েছিল হাওয়া অফিস। 

মহানবমী পর্যন্ত তাও একটু স্বস্তি ছিল। সেভাবে জ্বালায়নি বৃষ্টি অসুর। তবে বিজয়া দশমীতে বৃষ্টির ভ্রুকুটি থাকছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে আরো ৪-৫ ের জন্য। তবে দশমী থেকে আবহাওয়ার উন্নতির কথা জানিয়েছিল আবহাওয়া দফতর। জানা গিয়েছে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপ ক্রমশ অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে সরছে। এর প্রভাবে দক্ষিণ-পশ্চিম বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর জন্যই মেঘলা আকাশ, হালকা মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। নিম্নচাপ ক্রমশ সরবে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে। দশমী থেকে ক্রমশ আবহাওয়ার উন্নতি হতে পারে কলকাতা ও সংলগ্ন এলাকায়। 

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে দশমীর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি দু একবার হতে পারে। সারাদিন মূলত মেঘলা আকাশ থাকবে। কখনো আংশিক মেঘলা হতে পারে দক্ষিণবঙ্গের আবহাওয়া। নবমীতে মূলত মেঘলা আকাশ থাকার কথা জানিয়েছিল হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দশমীর দিন।

Subscribe to get breaking news alerts

দশমীতে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে। মূলত মেঘলা আকাশ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। দুয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এরপরেও বাকি তিন চার দিন হালকা মাঝারি বৃষ্টি বিক্ষিপ্ত ভাবে। এদিকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে।

নবমীতে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বাকি উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি। দশমীতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়।

,,