বুধবার থেকেই বলদে ছিল আকাশের চেনা ছবি। আবহাওয়ার পূর্বাভাস অনুসারে এদিন সকাল থেকেই বৃষ্টি দেখা দিয়েছিল। বৃহস্পতিবার দিনভর মেঘলা আকাশ ও কুশায়া ঢেকে ছিল দক্ষিণবঙ্গ সহ রাজ্যের বিভিন্ন জেলা। বিক্ষিপ্ত বৃষ্টিপাতও হয়। তবে বৃহস্পতিবার রাত থেকেই বদলাত কলকাতা সহ দক্ষিণবঙ্গের চেহারা। শুক্রবার মেঘ কেটে পরিষ্কার আকাশ।

আরও পড়ুনঃ রাত ফুরোলেই আকাশ পরিষ্কার, জাঁকিয়ে শীতের সম্ভাবনা কলকাতায়

শুক্রবার সকালে খানিকটা কুয়াশা থাকলেও বেলা বারার সঙ্গে সঙ্গে পরিষ্কার হবে আকাশ। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। এক ধাক্কায় তাপমাত্রার পারদ নামল ২ ডিগ্রি। বৃহস্পতিবার মেঘলা আকাশের কারণে তাপমাত্রা ছিল ১৮.৫ ডিগ্রি। শুক্রবার থেকেই জাকিয়ে শীত রাজ্যে। 

শেষ বেলায় আবারও ফিরল শীত। শীতের আমেজে ভাসবে রাজ্যবাসী। টানা তিনদিন এখন তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে সামান্য কম। তবে হাড় কাঁপানো ঠাণ্ডা নয়। শীতের আমেজেই ভাসবে রাজ্যবাসী। সপ্তাহের শেষে ট্রিপ কিংবা আউটিং, শীত যাওয়ার আগে ঘুরে দাঁড়ানোর ফলে আরও একবার জানান দেবে মাঘ। দিনভর আকাশ থাকবে পরিষ্কার। পাশাপাশি শুক্রবার দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  জম্মু-কাশ্মীরে একটি পশ্চিমি ঝঞ্ঝা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার ওই সময় বঙ্গোপসাগরে ও একটি বিপরীত ঘূর্ণাবর্তও তৈরি হতে চলেছে। যার ফলে সপ্তাহ ঘুরতেই আবারও পরিবর্তন হবে আবহাওয়া।