সরস্বতী পূজোর দ্বিতীয় দিনে, শহর কলকাতা ও পাশ্ববর্তী অঞ্চল  সকাল থেকেই আজ কুয়াশায় ঢাকা। তার উপর আবার মেঘলা আকাশ। শহরের বিভিন্ন জায়গায় আজ সারাদিন কম বেশি মাঝারি বৃষ্টি হয়েছে ।  আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামীকাল শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পরিস্কার হয়ে যাবে। সকালের দিকে থাকবে সামান্য কুয়াশা, রাতের দিকে নামবে তাপমাত্রা। সপ্তাহান্তে ফের মিলবে শীতের আমেজ। 

আরও পড়ুন, জাতীয় সঙ্গীতের তত্ত্ব ওড়াল প্যান্টালুনস, সাসপেন্ডের পেছনে শৃঙ্খলাভঙ্গ, দাবি কর্তৃপক্ষের

আজ বৃহস্পতিবার, শহর কলকাতার আকাশ মেঘলা থাকবে । আজ সর্বনিম্ন তাপমাত্রা  ১৮.৮ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশী। এবং সর্বোচ্চ তাপমাত্রা   ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৪.৫  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক   ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৭২ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৩  ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, প্রথা মেনেই ছবির প্রচার, বাণীবন্দনায় মাতলেন ঋতুপর্ণা

দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও বর্ষণের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। শুক্রবার দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  জম্মু-কাশ্মীরে একটি পশ্চিমি ঝঞ্ঝা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।আবার ওই সময় বঙ্গোপসাগরে ও একটি বিপরীত ঘূর্ণাবর্তও তৈরি হতে চলেছে। এর ফলে দক্ষিণবঙ্গে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকবে। ঠান্ডা হাওয়া এবং সমুদ্রের জলীয় বাষ্পের সংস্পর্শে তৈরি হবে মেঘ। ফলে ওই সময় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী দু-তিন দিন উত্তর ,পশ্চিম ও মধ্যভারতের রাজ্যগুলিতে ঘন কুয়াশার দাপট থাকবে। পয়লা ফেব্রুয়ারির পর উত্তরবঙ্গের আবহাওয়ার  উন্নতি হবে।