চলতি বছরের শুরু থেকেই বিক্ষিপ্ত বৃষ্টিপাত দেখা গিয়েছে বিভিন্ন জেলা সহ শহর কলকাতায়। যার ফলে চৈত্রেও মালুম হল না গরমের দাপট। মেঘলা আকাশ ও বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা মাঝে মধ্যেই নেম যাচ্ছে স্বাভাবিকের থেকে নিচে। এমনই পরিস্থিতে আবারও মিলল বৃষ্টির পূর্বাভাস। রবিবার রাত থেকেই বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে কলকাতা সহ বেশ কিছু জেলাতে। 

আরও পড়ুনঃ পারলে চিতাভষ্মটুকু রাখবেন, আমেরিকা থেকে কাতর আবেদন করোনায় মৃতের ছেলের

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হলেও তা কালবৈশাখী নয়। বঙ্গোপসাগরের ওপর সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েকদিনে থাকছে বৃষ্টির পূর্বাভাস। তার জেরেই রবিবার তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে চার ডিগ্রি নিচে। সোমবার রাতেও বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতেও এদিন বৃষ্টিপাত হয়। নিস্তার মিলছে না এখনই, বৃষ্টির পূর্বাভাস মিলল আগামীতেও। 

আরও পড়ুনঃ দমদমের প্রৌঢ় ইতালি থেকে ফিরেছিলেন, মুখ্য়মন্ত্রীর বক্তব্য়ে নতুন বিতর্ক..

বুধবার থেকেই আবারও কমবে তাপমাত্রার পারদ। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। কলকাতা আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হল আগামী কয়েকদিন ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে এখনই তাপমাত্রা বাড়বে না, বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৮ শতাংশ। ফলে অস্বস্তিকর পরিস্থিতি এখনই নয় বলেও জানানো হল হাওয়া অফিস থেকে।