Asianet News Bangla

ভুয়ো ভ্যাকসিনকাণ্ড বিজেপির সাজানো নয় তো, কেন্দ্র টিকা কম দিচ্ছে বলে অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

  • ভুয়ো ভ্যাকসিনকাণ্ড নিয়ে বিজেপিকে তোপ 
  • কেন্দ্র টিকা কম দিচ্ছে বলে অভিযোগ 
  • সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্য়ায়
  • কসবাকাণ্ডে কী দেওয়া হয়েছিল জানালেন মমতা 
west Bengal get 1 99 crores vaccine gave 1 90 crore doses says Mamata Banerjee bsm
Author
Kolkata, First Published Jun 30, 2021, 7:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অন্যান্য রাজ্যগুলির তুলনায় পশ্চিমবঙ্গে অনেক কম করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় সরকারের এই অভিযোগের তীব্র সমালোচনা করেলেন মুখ্যামন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে ভুয়ো টিকাকাণ্ডের প্রসঙ্গ তুলে নিশানা করেন বিজেপিকে। সাংবাদিক বৈঠকে মমতা জানিয়েছেন দেবাঞ্জনকাণ্ডের সম্পূর্ণ তদন্ত হবে। দোষী ব্যক্তিরা শাস্তি পাবে। আর কেন্দ্র অন্যান্য রাজ্যগুলির তুলনায় বাংলায় টিকা কম পাঠান হচ্ছে বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। 

চিকিৎসক দিবসে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এখন পর্যন্ত কেন্দ্রের থেকে এই রাজ্য় ১.৯৯ কোটি টিকার ডোজ পেয়েছে। আর এই রাজ্যে টিকা দেওয়া হয়েছে ১.৯০ ডোজ। আজ রাজ্যের হাতে কোনও নতুন টিকা নেই। আর সেই কারণেই রাজ্য সরকার কলকাতায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়ার ওপরেই জোর দিচ্ছে। বাংলার থেকে ছোট রাজ্যগুলি আনেক বেশি টিকা পেয়েছে বলেও তিনি দাবি করেন। কথা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর প্রদেশের কথাও তুলে ধরেন। তিনি বলেন উত্তর প্রদেশ বড় রাজ্য হলেও বাংলার থেকে অনেক বেশি টিকা পেয়েছে। 

শুভেন্দুর 'স্বঘোষিত প্রধানমন্ত্রীর পুষ্কক রথ' কটাক্ষ মমতাকে, সরকারি খরচে বিমান ভাড়া নিতে চায় রাজ্য

অন্যদিকে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের তদন্ত হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে কসবার ঘটনা একটি বিচ্ছিন্ন ঘটনা বলেও দাবি করেন তিনি। বলেন এই ঘটনার পিছনে যে বিজেপি হাত নেই তা কে বলতে পারে। ভুয়ো ছবিও ভাইরাল হয়েছে বলেও জানিয়েছেন তিনি। তবে মমতা জানিয়েছেন কসবাকাণ্ড সামনে আসার সঙ্গে সঙ্গেই কড়়া ব্যবস্থা নেওয়া হয়। একই সঙ্গে তিনি জানিয়েছেন, জাল ভ্যাকসিন কেন্দ্রে অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়া হয়েছিল। যাঁরা তা নিয়েছিলেন তাঁদের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। তেমন ক্ষতি হওয়ার আশঙ্কা নেই বলেও মন্তব্য করেছেন তিনি। 

আবারও গঙ্গায় ভেসে এল দেহ, করোনা রোগীর দেহ কিনা প্রশ্ন মানিকচকের বাসিন্দাদের

বাংলার ভুয়ো টিকাকাণ্ডের রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য সচিব একটি চিঠিও পাঠিয়েছেন রাজ্যে। যা নিয়ে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন উত্তর প্রদেশের বা দিল্লির থেকে রিপোর্ট চাওয়া হয়নি। সেখানেও মানুষ মারা গেছে। কিন্তু বাংলার থেকে এই বিষয়ে রিপোর্ট চাওয়া হয়েছে। তিনি জানিয়েছেন মালদাতে গঙ্গায় আরও একটি মৃতদেহ ভেসে এসেছে। তিনি আরও বলেছেন, রাজ্যের পক্ষথেকে ভুয়োটিকাণ্ডে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে। কিন্তু জাতীয় স্তরের সংবাদ মাধ্যমগুলিতে প্রতিদিনই বাংলার কোনও না কোনও বিয়য় নিয়ে আলোচনা হয়। বিজেপির নির্দেশেই তা হচ্ছে বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি আরও বলেন, স্বরাষ্ট্র মন্ত্রীর অফিস থেকেই এই পরিকল্পনা করা হয়। নির্দেশ দেওয়া হয়ে টিভি চ্যালেনগুলিতে।  

Follow Us:
Download App:
  • android
  • ios