বর্ষবরণের উচ্ছ্বাসের সঙ্গে এবার যোগ দেবে বৃষ্টি। বৃহস্পতিবার বিকেলের পর থেকেই শনিবার সকাল পর্যন্ত বৃষ্টি চলবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। হালকা থেকে মাঝারি পরিমান বৃষ্টির সম্ভাবনা  রয়েছে।

বৃহস্পতিবার থেকেই বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। কোথাও কোথাও রয়েছে, ভারী বৃষ্টির পূর্বাভাস। তবে আজ উত্তরবঙ্গে খুবই হালকা বৃষ্টি হবে। আগামী শুক্রবার ও শনিবার থেকে, উত্তরবঙ্গে বৃষ্টির পরিমান বাড়বে। শুক্রবার ও শনিবার দার্জিলিং-এ রয়েছে তুষারপাতের সম্ভাবনা। বরফ পড়বে সিকিমের বেশকিছু এলাকায়। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে এই বৃষ্টি রাজ্যজুড়ে। শনিবার দুপুরের পরই মেঘ কেটে যাবে রবিবার থেকে পরিষ্কার আকাশ নামবে তাপমাত্রা।

আরও পড়ুন, বর্ষবরণের উচ্ছাসের মাঝেই বাবার লালসার শিকার নাবালিকা


 শহর কলকাতার তাপমাত্রা এক লাফে  ৩ ডিগ্রি বেড়ে গেল। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ১৫.৩  ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ১৮  ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, প্রাণ কাড়ল সাউন্ড বক্স, পিকনিক সেরে ফেরার সময় বাঁকুড়ায় মৃত ৩

ঘুর্নাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার জেরে রাজ্যে আগামী শনিবার পর্যন্ত বৃষ্টি হবে। পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে রাতের দিকে হালকা বৃষ্টি হতে পারে। এছাড়াও আবহাওয়া সূত্রে জানানো হয়েছে যে  তিনটি ঘূর্ণাবর্ত এবং সেই সঙ্গে নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে উত্তর থেকে পূর্ব ভারতের বিভিন্ন জায়গায় বৃষ্টির ব্যাপক সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার থেকে। ইতিমধ্যে বৃষ্টি নিয়ে আইএমডি-এর তরফে উত্তর ভারতে অ্যালার্ট জারি হয়েছে।