দেবাংশু ভট্টাচার্যের 'অভিমান-ক্ষতে' প্রলেপ, মমতার নির্দেশে তৃণমূল রাজ্য আইটি-সেলের দায়িত্বে তিনি

| Dec 01 2022, 11:30 PM IST

Debangshu bhattacharya

সংক্ষিপ্ত

দেবাংশু ভট্টাচার্যকে আইটি-সেলের রাজ্য ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যের নির্দেশেই তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

 

যুব তৃণমূল কংগ্রেসের কমিটিতে ঠাঁই হয়নি দেবাংশু ভট্টাচার্যের। তাতেই বৃহস্পতিবার রীতিমত অভিমানী হয়ে পড়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্টও তারই প্রামণ। এবার দলের পক্ষ থেকেই দেবাংশুর অভিমানের ক্ষতের প্রলেপ দেওয়া হল। ঘটনার তৃণমূলের যুব কমিটি থেকে বাদ পড়়ার মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে তৃণমূল কংগ্রেসের রাজ্য আইটি সেলের দায়িত্ব দেওয়া হয়েছে। দলের পক্ষ থেকেই বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, দেবাংশুকে আইটি-সেলের রাজ্য ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যের নির্দেশেই তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

তবে নতুন দায়িত্ব পেয়ে কেমন লাগছে দেবাংশুর? সেই বিষয় অবশ্য এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও গতকাল যুব তৃণমূলের কমিটি থেকে বাদ পড়ায় তাঁর অভিমান খুবই দ্রুত প্রকাশ্যে এসেছিল। সেই সময়ই জল্পনা শুরু হয়ে গিয়েছিল দেবাংশুকে আগামীতে বড় দায়িত্ব দেওয়া হবে-তবে কী দায়িত্ব দেওয়া হবে তা অবশ্য দলের পক্ষ থেকে প্রকাশ করা হয়নি। কিন্তু এক দিন পরেই জানিয়ে দেওয়া হল দেবাংশু দলের রাজ্য আইটি-সেলের ইনচার্জ।

Subscribe to get breaking news alerts

পঞ্চায়েত নির্বাচন আসন্ন। বুথ স্তরে অর্থাৎ ঘাসফুল স্তরে লড়াই হবে। আর সেই ক্ষেত্রেও বর্তমান সময় দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়া একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। আর যেখানে এখনও পর্যন্ত রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি- যাদের আইটি-সেল অত্যান্ত শক্ত। প্রতিপক্ষের বিরুদ্ধে তৃণমূলও শক্তপোক্ত হাতিয়ার হিসেবে দেবাংশুকে ব্যবহার করতে চাইছে। দলীয় সূত্রের খবর নতুন দায়িত্ব পেয়ে রীতিমত খুশি দলের এই তরুণ তুর্কি। ঘনিষ্টদের কাছে তিনি জানিয়েছেন তাঁর আর কোনও অভিমান নেই।

দেবাংশু ভট্টাচার্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তাঁর 'খেলা হবে'স্লোগানই তৃণমূল কংগ্রেসের প্রচারের সুর বেঁধে দিয়েছিল। এই স্লোগান বাংলা ছাড়িয়ে পৌঁছে গিয়েছিল দেশের আর বেশ কয়েকটি রাজ্যে। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও মুখে একাধিকবার শোলা গেছে 'খেলা হবে'স্লোগান। যা রীতিমত হৃদকম্প বাড়িয়ে দিয়েছি বিজেপির। স্লোগানের তীব্র সমালোচনা করেছিল গেরুয়া শিবির। কিন্তু দেবাংশু একবারের জন্য পিছিয়ে আসেননি। তৃণমূল কংগ্রেসের আইটি সেলেরও দায়িত্বে রয়েছে দেবাংশু। কিন্তু যুব তৃণমূল বাদ পড়া আর এখনই দলের মূল সংগঠনে যাওয়ার কোনও বিষয় নেই। তাই দেবাংশুর ছড়া ছাড়ার জল্পনা তুঙ্গে। যদিও এখনও দেবাংশু কিছুই বলেননি।