06:17 PM (IST) Jul 30
বুদ্ধদেব ভট্টাচার্য কেমন রয়েছেন- বিকেলের স্বাস্থ্য বুলেটিন প্রকাশিত

বুদ্ধদেব ভট্টাচার্য কেমন রয়েছেন- হাসপাতাল থেকে প্রকাশ করা বিকেলের স্বাস্থ্য বুলেটিন জানাচ্ছে একই অবস্থায় রয়েছেন বুদ্ধদেব, রাখা হয়েছে ভেন্টিলেশনেই। হাসপাতালের তরফে জানানো হয়েছে, বুদ্ধদেবকে মেকানিক্যাল ভেন্টিলেশনে রাখা হয়েছে। চিকিৎসার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করা হচ্ছে। মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে, তাঁর শারীরিক অবস্থা গুরুতর , তবে স্থিতিশীল রয়েছে। শ্বাসযন্ত্রের নিতের দিকে সংক্রমণ ও টাইপ টু রেসপিরেটারি ফেলিওর রয়েছে। হাসপাতাল সূত্রের খবর বুদ্ধদেব ভট্টাচার্যের ইকো কার্ডিওগ্রাম হয়েছে। তার রিপোর্টও যথেষ্ট সন্তোষজনক। ফুসফুসের অবস্থা খারাপ হলেও লড়াই চালিয়ে যাচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য। শরীরে সুগারের মাত্র নিয়ন্ত্রণে আনার জন্য ইনসুলিন দেওয়া হয়েছে। রাইলস টিউবে খাবার দেওয়া হয়েছে। খেতে এদিন কোনও সমস্যা হয়নি।

05:38 PM (IST) Jul 30
বুদ্ধদেব ভট্টাচার্যের আরোগ্য কামনা সুকান্ত মজুমদারের

আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছিলেন, তিনি বুদ্ধবাবুর আরোগ্য কামনা করেন। তবে তাঁর অবস্থা এখনও সংকটজনক। প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, বুদ্ধদেব ভট্টাচার্য দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। তাঁর শারীরিক অবস্থা সম্পর্ক সব খোঁজ খব তারা রাখছেন বলেও জানিয়েছেন।

05:30 PM (IST) Jul 30
বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখে এলেন শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারী রবিবার উডল্যান্ড হাসপাতালে ভর্তি অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে গিয়েছিলেন। তিনি বলেন, নিয়ম মেনেই তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখেছেন। তাঁর কাছে যেতে দেওয়া হচ্ছে না। সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, অক্সিজেন লেভেল বর্তমানে ঠিক করা গেছে। আগের তুলনায় অনেকটাই ভাল হয়েছে। তিনি বলেন, 'আমরা যারা ঈশ্বরে বিশ্বাস করি তারা সকলেই প্রার্থনা করব একরম একজন সৎ রাজনীতিবিদ যেন সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারেন।' তিনি আরও দলের সিপিএম নেতারা তাঁকে সহযোগিতা করেছেন। তাই তিনি বুদ্ধদেব ভট্টচার্যকে দেখতে পেয়েছেন। তাঁর সঙ্গে সকলেই কথা বলেছেন। শুভেন্দু বলেন বুদ্ধবাবুর মত সৎ রাজনীতিবিদ পশ্চিমবঙ্গের রাজনীতিতে রেয়ার।

03:57 PM (IST) Jul 30
শারীরিক অবস্থা কেমন বুদ্ধদেব ভট্টাচার্যের, জেনে নিন

হাসপাতালের চিকিৎসকরা জানাচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্যের ব্লাড প্রেসার ১৪০/৮০, অক্সিজেন স্যাচুরেশন ৯৮% মতো রয়েছে। শনিবার থেকে যে তন্দ্রাভাব ছিল সেটাও অনেকটা কমেছে। প্রভাব পড়েছে কিডনিতেও, স্বাভাবিকের থেকে বেশি ক্রিয়েটিনিনের মাত্রা।

03:47 PM (IST) Jul 30
করা হবে না সিটিস্ক্যান- জানালেন চিকিৎসক

শনিবার সন্ধ্যা থেকে বুদ্ধদেবের অ্যান্টিবায়োটিকের ডোজ পরিবর্তন করা হয়েছে। সেই ওষুধে কেমন কাজ হচ্ছে জানতে ২৪ থেকে ৩৬ ঘণ্টা অপেক্ষা করা হবে। তবে রবিবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সিটি স্ক্যান করানোর পরিকল্পনা বাতিল করা হয়েছে।

03:10 PM (IST) Jul 30
বুদ্ধদেব ভট্টাচার্যকে দেওয়া হচ্ছে হাইডোজের অ্যান্টিবায়োটিক

ফুসফুসে সংক্রমণ থাকায় বুদ্ধদেব ভট্টাচার্যকে দেওয়া হচ্ছে হাইডোজের অ্যান্টিবায়োটিক। হাসপাতাল সূত্রে খবর গত ৩ দিন কার্যত অভুক্ত ছিলেন বুদ্ধবাবু। শরীরে কমেছে জলের পরিমাণ। তাই স্যালাইন দেওয়া হচ্ছে।

02:53 PM (IST) Jul 30
শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে - সূর্যকান্ত মিশ্র

সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, শনিবার যে অবস্থায় বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তার থেকে সামান্য হলেও শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। রবিবার সকালেই সিপিআই(এম) নেতা তথা প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সূর্যকান্ত মিশ্র, বিমান বসু ও সূজন চক্রবর্তী বুদ্ধদেব ভট্টাচার্যদের হাসপাতালে দেখতে যান। বাইরে বেরিয়ে এসে তাঁরা জানান, চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য।

Read Full Story
02:50 PM (IST) Jul 30
সিটি স্ক্যান কি আদৌ করা যাবে বুদ্ধদেব ভট্টাচার্যের, সিদ্ধান্ত হবে আজ

সিটি স্ক্যান কি আদৌ করা যাবে বুদ্ধদেব ভট্টাচার্যের, মেডিক্যাল বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত হবে আজ। রিপোর্ট নিয়ে হবে মূল্যায়ন।

02:38 PM (IST) Jul 30
চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব - বিমান বসু

চিকিৎসায় খুব অল্প হলেও সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য। হাসপাতাল থেকে বেরিয়ে জানালেন বিমান বসু

01:48 PM (IST) Jul 30
Buddhadeb Bhattacharya Health: এখন কেমন আছেন বুদ্ধদেব ভট্টাচার্য?
Read Full Story
01:47 PM (IST) Jul 30
Buddhadeb Bhattacharjee In Ventilation: বুদ্ধদেবকে দেখতে হাসপাতালে নৌশাদ সিদ্দিকি, পৌঁছলেন বিমান বসু

অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে পৌঁছলেন বাম নেতা বিমান বসু, সুজন চক্রবর্তী ও সূর্যকান্ত মিশ্র। হাসপাতালে গেছেন আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকিও।

10:34 AM (IST) Jul 30
Buddhadeb Bhattacharya Health: প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে গেলেন রাজ্য বিজেপি সভাপতি

বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে দেখতে গেলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত ভট্টাচার্য

Read Full Story
07:35 AM (IST) Jul 30
Buddhadeb Bhattacharya News: রক্তে ক্রমশ কমছে অক্সিজেনের মাত্রা
06:56 AM (IST) Jul 30
Buddhadeb Bhattacharya in Hospital: বুদ্ধদেব ভট্টাচার্যের শরীর সুস্থ করতে ৮ সদস্যের মেডিকেল বোর্ড

প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরের সংকট এখনও কাটেনি। তাঁর চিকিৎসার জন্য তৈরি হয়েছে ৮ জন সদস্যের মেডিকেল বোর্ড।

06:53 AM (IST) Jul 30
Buddhadeb Bhattacharya Health: কলকাতার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি বুদ্ধদেব ভট্টাচার্য

শনিবার হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন প্রাক্তন মুখ্যমন্ত্রী। ফুসফুসে সংক্রমণজনিত অসুস্থতার কারণে তাঁকে ভর্তি করানো হয় কলকাতার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে।