আরও আকর্ষণীয় হচ্ছে বেঙ্গল সাফারি পার্ক, আসছে 'ব্ল্যাক বাক' হরিণ ও একশৃঙ্গ গন্ডার

শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কের এবার পর্যটকদের নতুন আকর্ষণ হতে চলেছে 'ব্ল্যাক বাক'। পাশাপাশি পার্কে থাকা একশৃঙ্গ গন্ডারের নিঃসঙ্গতা কাটাতে আনা হচ্ছে আরও একটি গন্ডার।

/ Updated: Feb 04 2023, 06:40 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

প্রাথমিক পর্যায়ের আলোচনা সেরে ফেলেছে বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষ। আগামী কয়েক মাসের মধ্যেই এই দুই প্রজাতির নতুন জন্তু পার্কে আসবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও পর্যটকদের পার্কের প্রতি আকর্ষণ বাড়াতে আরো বেশ কিছু জীবজন্তু আনার চিন্তাভাবনা রয়েছে পার্ক কর্তৃপক্ষের। মোট কথা পর্যটকদের কথা মাথায় রেখেই বেঙ্গল সাফারি পার্ককে ঢেলে সাজানোর পরিকল্পনা গ্রহণ করেছে রাজ্য সরকার।

পর্যটকরা এই সাফারিতে বনদপ্তরের গাড়িতে চড়ে একেবারে সামনে থেকে দেখতে পাবেন রয়েল বেঙ্গল টাইগার, হরিণ, চিতা, কালো ভাল্লুক এবং একশৃঙ্গ গন্ডার। তবে এবার পার্কে আসা পর্যটকদের সফরকে আরও আকর্ষণীয় করতে আরও নতুন জীব জন্তু আনতে চলছে পার্ক কর্তৃপক্ষ। শুক্রবার পার্কে এই নিয়ে একটি বৈঠক করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্য বনপাল (উত্তরবঙ্গ) রাজেন্দ্র জাখোর, দার্জিলিংয়ের জেলাশাসক পুনমবালাম এস, ডিএফও কার্শিয়াং ও বেঙ্গল সাফারি পার্কের ডিরেক্টর কমল সরকার সহ বনদপ্তরের আধিকারিকরা।