প্রভাব খাটিয়ে অষ্টম শ্রেণী পাশ তৃণমূল নেতাকে শিক্ষকের চাকরি, হস্তক্ষেপ হাইকোর্টের

দেবজ্যোতি ঘোষের চাকরি হয় সুন্দিয়া পাড়া প্রাথমিক হাই স্কুলে। ২০১১ সালে তৃণমূল কংগ্রেস রাজ্যের ক্ষমতায় এলে সেই চাকরী ধাপে ধাপে পাকা করে ফেলেন।

/ Updated: Dec 14 2022, 07:23 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

ভাটপাড়া পৌরসভার উপ পৌর প্রধান দেবজ্যোতি ঘোষ অষ্টম শ্রেণী পাস। তারপরেও শিক্ষকতা করছেন প্রাথমিক স্কুলে। কলকাতা হাইকোর্টে সেই মামলা নিয়ে চলছে রীতিমত জলঘোলা। উল্লেখ্য, দেবজ্যোতি ঘোষের বাবা ছিলেন সুন্দিয়া পাড়া হাই স্কুলের প্রধান শিক্ষক স্বর্গীয় গোপাল ঘোষ। তিনি তৎকালীন জাতীয় কংগ্রেসের প্রভাবশালী নেতা ছিলেন এবং ডব্লু বি পি টি এর সাংগঠনিক নেতা ছিলেন। বাম শাসনের অবসানের সন্ধিক্ষণে সেই প্রভাব খাটিয়ে ২০১০ সালে ছেলে দেবজ্যোতি ঘোষের চাকরি হয় সুন্দিয়া পাড়া প্রাথমিক হাই স্কুলে। ২০১১ সালে তৃণমূল কংগ্রেস রাজ্যের ক্ষমতায় এলে সেই চাকরী ধাপে ধাপে পাকা করে ফেলেন। রাজনৈতিক প্রভাবশালী হওয়াতে স্থানীয় মানুষ রীতিমতো ভয়ে ঘোষ পরিবারের বিরুদ্ধে কোনো মুখ খুলতো না।
এবার গোটা ঘটনায় হস্তক্ষেপ করল কলকাতা হাইকোর্ট। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্ট তলব করল দেবজ্যোতি ঘোষকে। শুক্রবার এই তৃণমূল নেতাকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিক নিয়োগ মামলায় ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষকে তলব করে কলকাতা হাই কোর্ট।