Diwali Videos -

172 Stories
03:25

Koel Mallick: উৎসবের মরসুমে নিজেও সাজলেন আর ঘরও সাজালেন কোয়েল

Nov 08 2021, 11:30 PM IST
আলোর উৎসব দীপাবলিতে সকলেই সেজে ওঠেন। রকমারি পোশাকে দেখা যায় সবাইকেই। সেই সঙ্গেই প্রদীপ, মোমবাতি বা রঙবেরঙের আলো দিয়ে সবাই নিজের বাড়ি সাজিয়ে তোলেন। এবছরও সেই একই ছবি দেখা গিয়েছে সবার বাড়িতেই। আর এই আলোর উৎসব দীপাবলিতে অন্যরকম সাজে দেখা গেল কোয়েলকে (Koel Mallick)। দীপাবলিতে (Diwali) অসাধারণ সাজে দেখা গেল টলি কুইনকে। পরনে শাড়ির সঙ্গে হালকা সাজেই নজর কাড়লেন অভিনেত্রী। উৎসবের সাজে কোয়েল হয়ে উঠলেন অনন্যা। শাড়ি পরে ঘর সাজালেন ফুল আর প্রদীপ দিয়ে। দীপাবলির শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছেন ভিডিও। ভিডিও পোস্ট হতেই তা ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। আলোর উৎসবে লাল শাড়ির সঙ্গে মানানসই কুন্দনের জুয়েলারি পরে দেখা গিয়েছে তাঁকে। জমকালো শাড়ি হলেও একদমই ছিমছাম সাজে দেখা গেল অভিনেত্রীকে। এই ভিডিও পোস্ট করেই সবাইকে দীপাবলির শুভেচ্ছা জানান তিনি।
01:43

Dhanteras 2021- ধনতেরাসে ভুলেও কিনবেন না এই জিনিস গুলি, সংসারে ডেকে আনতে পারে বড় বিপদ

Nov 02 2021, 02:07 PM IST
ধনতেরাসে (Dhanteras) সোনার জিনিস কেনার চল রয়েছে ভারতে।সোনা (Gold) ছাড়াও এমন অনেক জিনিস আছে যা কেনা খুব শুভ। সোনা ছাড়া রুপোর জিনিস কেনাও খুব শুভ বলে মনে করা হয়।ধনতেরাসে তবে এমন অনেক জিনিসও আছে না সংসারে অমঙ্গল ডেকে আনতে পারে বলে মনে করা হয়। ধনতেরাসে ছুড়িবা কাঁচি (Knife) না কেনাই ভালো। ধারালো কোনও জিনিস সংসারের জন্য অশুভ বলেই মনে করা হয়। ধনতেরাসে ভুলেও স্টিলের (steel products) জিনিস কিনবেন না। শুধু স্টিলই নয় এই সময় প্লাস্টিকের জিনিসও না কেনাই ভালো। ধনতেরাসে কাচের (Glass iteams) জিনিস কিনবেন না। এর সঙ্গে রাহু সম্পর্কিত বলে মনে করা হয়, যা ডেকে আনতে পারে অমঙ্গল। ধনতেরাসে নতুন কোনও বাসন কিনলে তা খালি বাড়িতে নিয়ে আসবেন না। চাল বা জল দিয়ে তা পূরণ করে ঘরে আনুন।
01:29

Diwali 2021‐ কার্তিক মাসের কৃষ্ণপক্ষের আমাবস্যায় হয় কালীপুজো, জেনে নিন পুজোর সময়সূচী

Oct 28 2021, 01:42 PM IST
দুর্গাপুজো (Durga Puja) শেষ হতে না হতেই কালীপুজোর (Kali Puja) দিন গোনা শুরু হয়ে যায়। দীপাবলির (Diwali) রাতে আলোয় সেজে ওঠে চারপাশ। এই পুজোয় সবাই ঘরে ঘরে প্রদীপ জালান। রকমারি আলো দিয়ে সবাই সাজিয়ে তোলেন নিজেদের বাড়ি।ইতিমধ্যেই ঘরে ঘরে শুরু হয়ে গিয়েছে কালী পুজোর প্রস্তুতি। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের আমাবস্যায় হয় এই কালীপুজো। সারা রাত ব্যাপী চলে এই পুজো। বারোয়ারির পাশাপাশি অনেকের বাড়িতেই হয় কালী পুজো। একাধিক জায়গায় জাঁকজমক করে হয় কালী পুজো। এবার ৪ নভেম্বর বৃহস্পতিবার রয়েছে কালীপুজো। ৪ নভেম্বর ভোর ৬.৩০ মিনিটে লাগছে অমাবস্যা। অমাবস্যা থাকছে ৫ নভেম্বর রাত ২.৪৪ মিনিট পর্যন্ত। কোজাগরী লক্ষ্মীপুজোর পরেই কালীপুজোর রাতে অনেকের বাড়িতেই লক্ষ্মী পুজো হয়। লক্ষ্মী পুজোর শুভ সময় ৪ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা ৯ মিনিট থেকে রাত্রি ৮ টা ২০ মিনিট পর্যন্ত।
01:55

Dhanteras 2021: জেনে নিন ধনতেরাসের সব থেকে শুভ সময়, এই সময়েই সোনা কিনলে খুলে যেতে পারে আপনার অর্থভাগ্য

Oct 27 2021, 02:31 PM IST
ধনতেরাসকে (Dhanteras) ধনত্রয়োদশীও বলা হয়। কার্তিক মাসের ত্রয়োদশী তিথিতে পালিত হয় ধনতেরাস। এই দিনটি কেনাকাটার জন্য সবচেয়ে শুভ দিনগুলির মধ্যে একটি হিসাবে ধরা হয়। ধনতেরাস শব্দটি এসেছে ‘ধন’ যার অর্থ সম্পদ এবং ‘তেরাস’ যার অর্থ ত্রয়োদশী থেকে। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ১৩ তম দিনটিকে ধনতেরাস হিসাবে ধরা হয়।সম্পদের দেবতা কুবের এদিন পূজিত হন। অনেকে মনে করেন এদিন মা লক্ষ্মী ভক্তদের ঘরে ঘরে যান।সেই কারণে অনেকেই এদিন বাড়ি সাজিয়ে গুছিয়ে রাখেন।এদিনে সকলে কুবের এবং দেবী লক্ষ্মীর (Lakshmi Puja) পুজো করেন। এ বছর ধনতেরাস পালিত হবে ২ নভেম্বর। যে কোনও ধাতব সামগ্রী কেনাই এই দিনের রীতি। এবার ধনতেরাসের শুভ সময় সন্ধ্যা ৬:১৭ থেকে রাত ৮:১১ পর্যন্ত। আশ্বিন মাসের কৃষ্ণা ত্রয়োদশীর দিন ধনতেরস অথবা ধনত্রয়োদশী (Dhantrayodashi) অনুষ্ঠানের মধ্য দিয়ে দীপাবলি উৎসবের সূচনা হয়।
01:29

Diwali 2021: পরিবেশ দূষণ রোধ করতে এবার দীপাবলিতে ফাটানো যাবে শুধুই পরিবেশ বান্ধব বাজি

Oct 27 2021, 09:40 PM IST
পরিবেশ দূষণ (Pollution) রোধ করতে এবার দীপাবলিতে ফাটানো যাবে শুধুই পরিবেশ বান্ধব বাজি। পশ্চিমবঙ্গে শুধু পরিবেশ বান্ধব বাজি বিক্রি করা যাবে, জানিয়ে দিল পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। অন্যসব ধরনের বাজিতে জারি নিষেধাজ্ঞা। কালীপুজোয় মাত্র ২ ঘন্টার জন্য ফাটানো যাবে বাজি। কালীপুজোয় (Diwali) কেবল পরিবেশবান্ধব বাজি ব্যবহার করা যাবে। কালীপুজোয় রাত ৮টা থেকে ১০ টা পর্যন্ত দু'ঘন্টা ফাটানো যাবে বাজি। ছট পুজোয়ও দু'ঘন্টা ফাটানো যাবে বাজি। সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮টা পর্যন্ত ফাটানো যাবে বাজি। বড়দিনে (Christmas)বাজি ফাটানো যাবে মাত্র ৩৫ মিনিট। নিউ ইয়ারেও ৩৫ মিনিট বাজি ফাটানো যাবে। এই দু'দিন রাত ১১ টা ৫৫ মিনিট থেকে সাড়ে ১২ টা পর্যন্ত ফাটানো যাবে বাজি। পরিবেশ দূষণের কথা ভেবে এমনটাই জানিয়েছে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ।
01:52

Dhanteras 2021: অর্থ-সমৃদ্ধি পেতে ধনতেরসের দিন ঘরে আনুন এই ৫ জিনিসের মধ্যে একটি

Oct 27 2021, 04:13 PM IST
ধনতেরাসে (Dhanteras) কম বেশি সকলেই কিছু না কিছু কিনে থাকেন। অধিকাংশ মানুষই এদিন সোনার জিনিস কেনেন। মনে করা হয় এদিন সোনার জিনিস কেনা শুভ।এমন বেশ কিছু জিনিস রয়েছে যা ধনতেরাসের দিন কিনলে উজ্জ্বল হয় অর্থ ভাগ্য। ধনতেরাসের দিন সোনা বা রুপোর (Gold) কিছু কেনা খুব ভালো তা গয়নাই হোক বা রুপোর টাকা। এদিন ঝাঁটা কেনাও খুব ভালো যা অনেকেরই অজানা। মনে করা হয় এদিন ঝাঁটা কিনলে আর্থিক সমস্যা দূর হয়ে যায়। অনেকেই এদিন ইলেকট্রনিক জিনিস কিনে থাকে। ফ্রিজ, টিভি বা অন্য যেকোনও ইলেকট্রনিক জিনিস কিনতেই পারেন। ধনতেরাসকে একটি শুভদিন মনে করা হয়। এদিন তাই অনেকেই নতুন ব্যবসার শুরু করেন। ধনতেরাসের দিন রুপো, তামা বা পিতলের বাসনও কিনতে পারেন। তবে লোহার বাসন না কেনাই ভালো।