Gold Rate News -

353 Stories

জন্মাষ্টমীর দিন ব্যাপক হারে দাম কমল সোনার, সস্তা হল রূপো, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

Aug 19 2022, 08:54 AM IST
সকাল সকাল খুশির খবর শুনিয়েছে সোনার বাজার। অনেকেই মনে মনে ভাবছেন প্রিয় নন্দগোপালের জন্য সোনার গয়না কিনবেন, তাই সকাল সকাল চোখ রয়েছে সোনার বাজারে। জন্মাষ্টমীর দিন সোনায় সোহাগা। একধাক্কায় অনেকটা দাম কমে গেল সোনা ও রূপোর। হিন্দুধর্মের বারো মাসে তোরো পার্বনের মধ্যে জন্মাষ্টমী হল অন্যতম প্রধান উৎসব। তবে যে কোনও অষ্টমী তিথিকে খুব একটা শুভ দিন বলে মানা হয় না। গোকূলে দেবকীর অষ্টম গর্ভে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টম দিনে বা অষ্টম তিথিতে জন্ম হয় কৃষ্ণের। এই জন্মাষ্টমী তিথির আর এক নাম গোকূল অষ্টমী। তারপর থেকেই সারা ভারতবর্ষে প্রতি বছর এই জন্মাষ্টমীর গুরুত্ব বাড়তে শুরু করে। আজ সারা দেশ জুড়ে পালিত হবে জন্মাষ্টমী। ইতিমধ্যেই তোড়জোড় শুরু হয়ে গেছে জোরকদমে।বেশ কয়েকদিন ধরেই সোনার দাম কমছে। শুক্রবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

জন্মাষ্টমীর আগের দিন সোনায় সোহাগা, লক্ষ্মীবারে জলের দরে কমল সোনার দাম, রূপোর দরেও বড়সড় পতন

Aug 18 2022, 09:29 AM IST
হিন্দুধর্মের বারো মাসে তোরো পার্বনের মধ্যে জন্মাষ্টমী হল অন্যতম প্রধান উৎসব। তবে যে কোনও অষ্টমী তিথিকে খুব একটা শুভ দিন বলে মানা হয় না। গোকূলে দেবকীর অষ্টম গর্ভে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টম দিনে বা অষ্টম তিথিতে জন্ম হয় কৃষ্ণের। এই জন্মাষ্টমী তিথির আর এক নাম গোকূল অষ্টমী। তারপর থেকেই সারা ভারতবর্ষে প্রতি বছর এই জন্মাষ্টমীর গুরুত্ব বাড়তে শুরু করে। আগামীকাল সারা দেশ জুড়ে পালিত হবে জন্মাষ্টমী। ইতিমধ্যেই তোড়জোড় শুরু হয়ে গেছে জোরকদমে। অনেকেই মনে মনে ভাবছেন প্রিয় নন্দগোপালের জন্য সোনার গয়না কিনবেন, তাই সকাল সকাল চোখ রয়েছে সোনার বাজারে। জন্মাষ্টমীর আগের দিন সোনায় সোহাগা। একধাক্কায় অনেকটা দাম কমে গেল সোনা ও রূপোর। সকাল সকাল খুশির খবর শুনিয়েছে সোনার বাজার।

স্বাধীনতা দিবসের দিন কলকাতায় সোনা -রূপোর দাম বাড়ল না কমল, জানুন লেটেস্ট রেট

Aug 15 2022, 08:53 AM IST
স্বাধীন ভারতের জন্ম ১৯৪৭ সালের ১৫ আগস্ট। চলতি বছর ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করবে ভারত। আর এটি যেন কোনও উৎসবের চেয়ে কম নয়। সকল দেশবাসীর কাছে এ যেন মহোৎসবের চেয়েও বড় কিছু প্রাপ্তি। ৭৫ বছর আগে আজকের দিনেই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। আজ ১৫ আগস্ট। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসের দিন সোনার দাম কোথায় ঠেকল তা জানতেই সকলের চোখ সোনার বাজারে। গতকালের তুলনায় সোনার দাম একই রয়েছে। এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম অনেকটাই কমেছে। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে কি এটাই সোনা কেনার মোক্ষম সময়।

রাখি বন্ধনের দিন বাম্পার ধামাকা, একধাক্কায় দাম কমল সোনা -রূপোর, দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের

Aug 11 2022, 09:02 AM IST
হিন্দুদের বারো মাসে তেরো পার্বনের মধ্যে অন্যতম হল রাখি বন্ধন উৎসব। শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতেই এই রাখি বন্ধন উৎসব পালিত হয় । সারা দেশজুড়ে মহা সমারোহে এই রাখি বন্ধন উৎসব পালিত হয়। দিদিরা ভাইয়ের সুরক্ষার জন্য রাখি বাঁধেন। তবে শুধু ভাই বোন হয়, যে কোনও ব্যক্তির মঙ্গল কামনায় তাদের রাখি বাঁধা যায়। তবে রাখি বাঁধলেই হল না, রাখি গিফট নিয়ে চিন্তার বিষয় থেকেই যায়। তবে আর কোনও ঝক্কির কারণ নেই। সোনার দাম গতকালের তুলনায় অনেকটাই কমেছে। ভাই কিংবা বোনের জন্য অনায়াসেই সোনার উপহার কিনে নিতে পারেন।