Yogi Nomination Filed: গোরখপুর থেকে মনোনয়নপত্র জমা যোগী, শক্তি বোঝাতে সঙ্গী হলেন অমিত শাহ

যোগী আদিত্যনাথ-কে কার্যত মুখ্যমন্ত্রী মুখ করে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে এগোচ্ছে বিজেপি। যার জন্য এদিন খোদ অমিত শাহও যোগীর সঙ্গে মনোনয়নপত্র জমা করাতে যান। গোরখপুর বিধানসভা ক্ষেত্র থেকে এবার প্রার্থী হয়েছে যোগী। তাঁর জয়ের বিষয়ে যথেষ্টই আশাবাদী গোরখপুরের মানুষ। 

Web Desk - ANB | Published : Feb 4, 2022 7:58 AM IST / Updated: Feb 04 2022, 02:00 PM IST

মনোনয়নপত্র জমা করলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যখন মনোনয়নপত্র জমা করেন তখন তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এই প্রথম গোরখপুর বিধানসভা (Gorakhpur Assembly Constituency) ক্ষেত্রে প্রার্থী হয়েছেন যোগী। এদিন মনোনয়নপত্র জমা করতে যাওয়ার আগে স্থানীয় গোরখনাথ মন্দিরে (Gorakhnath Temnple) যান তিনি। সেখানে প্রার্থনা ও প্রণাম করেন। পুজো আচারে তিনি রুদ্রাভিষেক (Rudrabhisekh) পালন করেন এবং এরপর একটি যজ্ঞও (Yaga) করেন। এরপর অমিত শাহ-র সঙ্গে একটি জন সমাবেশে অংশ নেন তিনি। সেখান থেকে বেরিয়ে অমিত শাহ-র সঙ্গে গিয়ে মনোনয়নপত্র জমা করেন যোগী আদিত্যনাথ (UP Elections 2022)। 

শুক্রবার সকালে গোরখপুরে অমিত শাহর-র সঙ্গে যে সমাবেশে যোগী অংশ নেন সেখানে তিনি আবার দাবি করেন যে গোরখপুর ও পূর্বাঞ্চল থেকে তাঁর সরকার দুষ্কৃতীরাজকে খতম করে দিয়েছে। সেখানে আর দুষ্কৃতীদের দৌরাত্ম নেই। এমনকী বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা খবর ছড়ানোর অভিযোগ আনেন অমিত শাহ। বিরোধীদের ভূমিকার কড়া সমালোচনাও করেন অমিত শাহ। গত পাঁচ বছরে উত্তরপ্রদেশে বিজেপি-র নেতৃত্বাধীন যোগী সরকার যে উন্নয়ন করেছে তা এর আগে কোনও অবিজেপি সরকার করে দেখাতে পারেনি বলেও দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ২০১৭ সালের আগে দুর্নীতি এবং অনুন্নয়নের মধ্যে নাকি পড়িছিল উত্তরপ্রদেশ। সেখান থেকে যোগী সরকার আজ উত্তরপ্রদেশকে এক উন্নতমানেপ জীবনযাত্রায় পৌঁছে দিতে পেরেছে বলেও দাবি করেন অমিত শাহ। যোগীর সরকারের আমলে উত্তরপ্রদেশে নতুন নতুন কর্মসংস্থানের যেমন সৃষ্টি হয়েছে তেমনি আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ আরও কড়া হতে পেরেছে বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

 
অমিত শাহ-র সঙ্গে সঙ্গে যোগী আদিত্যনাথও তাঁর বক্তৃতায় রীতিমতো তাঁর সরকারের করা কাজ ও উন্নয়নের ফিরিস্তি দেন। জন সমাবেশের মঞ্চেই যোগীর পিঠ চাপড়ে দেন অমিত শাহ। এদিন সমাবেশে আসার আগে গোরখপুরের শক্তি মন্দিরে যান যোগী। সেখানে মন্দিরের একতলায় তিনি শিবের আরাধনা করেন। যার মধ্যে রুদ্রাভিষেক এবং যজ্ঞও করেন তিনি। এরপর গুরু গোরখনাথের পুজো করেন যোগী। পুজোর শেষে ব্রহ্মলিন মহন্ত দ্বিবিজনাথ ও ব্রহ্মলিন মহন্ত অভায়দিয়ানাথ-এরর বিগ্রহে হাত ছুঁইয়ে আশীর্বাদ গ্রহণ করেন তিনি। তাঁর সঙ্গে সঙ্গে আশীর্বাদ গ্রহণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

এদিন যোগী আদিত্যনাথের মনোয়ন জমা করাটাও একটা ঐতিহাসিক। কারণ এই প্রথম উত্তরপ্রদেশের কোনও মুখ্যমন্ত্রীর প্রার্থীপদে কেন্দ্রীয় সরকারের ক্যাবিনেটে প্রধানমন্ত্রীর পরে সবচেয়ে গুরুত্বপূর্ণ কেউ বিধানসভা নির্বাচনের মনোনয়ন জমায় উপস্থিত থাকলেন। এই দিক দিয়ে এটা যোগীর কাছেও যথেষ্ট গর্বের। যদিও, বিভিন্ন জনমত সমীক্ষায় যে ছবিটা সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে এবারের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন বিজেপি-র কাছে যথেষ্টই কড়া চ্যালেঞ্জ। যোগীর পাশে অমিত শাহর উপস্থিতি একটা বড় বার্তা বহন করছে। কিন্তু, এই যুগলবন্দি আদৌ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ভোটবাক্সে কতটা কামাল দেখাবে তার জবাব মিলবে ১০ মার্চ ভোট গণনার দিনে।     
আরও পড়ুন-
উত্তরপ্রদেশ ভোটের আগে বিজেপি-র উপর ফের চাপ বাড়াচ্ছে কৃষকরা, অস্বস্তিতে যোগী ব্রিগেড
UP Digital Campaign: বিজেপির থ্রিডি প্রযুক্তি, কংগ্রেস-সপার সোশ্যাল মিডিয়া - ডিজিটাল যুদ্ধ 
UP Elections 2022 : করোনা যুদ্ধে নয়া মাইলফলক, কমেছে বেকারত্ব, ভোটের মুখে ৫ বছরের সাফল্যের খতিয়ান যোগীর

Read more Articles on
Share this article
click me!