Vastu Tips: ভুলেও ঘর সাজাতে ব্যবহার করবেন না ক্যাকটাস গাছ, হতে পারে একাধিক ক্ষতি

ক্যাকটাস গাছ থেকে হতে পারে বাস্তুদোষ (Vastu Dosh)। জেনে নিন বাস্তু মতে কোন গাছ লাগানো উচিত নয়। তা না হলে, বিপদ ঘটতে পারে আপনার সংসারে। 

Sayanita Chakraborty | Published : Dec 12, 2021 4:09 PM IST / Updated: Dec 12 2021, 09:41 PM IST

ঘর সাজাতে সকলেই গুরুত্ব দিচ্ছে নানা রকম গাছকে। জানলার ধারে মানি প্ল্যান্ট, ঘরের কোণায় বাম্বু ট্রি এমনকী, ক্যাকটাস গাছও (Cactus Tree) রাখেন টেবিলের ওপর। শেষ কয় বছরে, গৃহসজ্জায় গাছের ভূমিকা বিস্তর বেড়েছে। কখনও বসার ঘরে গাছ রাখেন, কেউ শোওয়ার (Bed Room) ঘরে তো কেউ প্রবেশ দ্বারে। এছাড়া, বাগানে ফুলের বাগান করার চল তো আছেই। ক্রেতাদের চাহিদার্থে বিভিন্ন সুন্দর সুন্দর টব এসেছে মার্কেটে। এমনকী, বিভিন্ন আকৃতির আর্টিফিসিয়াল (Artificial Tree) গাছও পাওয়া যাচ্ছে।  কিন্তু, ঘর সাজাতে পছন্দসই যে কোনও গাছ কিনে ফেলবেন না। এতে সংসারে অশান্তি হতে পারি। তৈরি হতে পারে বাস্তুদোষ (Vastu Dosh)। জেনে নিন বাস্তু মতে কোন গাছ লাগানো উচিত নয়। তা না হলে, বিপদ ঘটতে পারে আপনার সংসারে। 

বাস্তু মতে, ঘরে কখনও ক্যাকটাস গাছ (Cactus Tree) রাখবেন না। অনেকে ঘরের ইন্টিরিয়ার সাজাতে ক্যাকটাস গাছ লাগান। এটা ঘরের শোভা বৃদ্ধি করে ঠিকই। কিন্তু, বাস্তু মতে এই গাছ ঘরে রাখা মোটেও ভালো নয়। এই গাছ সংসারে অশান্তি ডেকে আনে। এমনকী, পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগে যায় ক্যাকটাস গাছের জন্য। 
শখ করে একটি ক্যাকটাস গাছ (Cactus Tree) কিনে ফেললেন। আর তা রাখলেন ঘরে রাখা টিভি সেটের সামনে। জানেন কি, এতে আর্থিক অনটন (Financial Problems) দেখা দিতে পারে। ক্যাকটাস গাছের জন্য ঘরে নেতিবাচক এনার্জি তৈরি করে। যার জন্য আর্থিক ক্ষতি হতে পারে। তাই যতই ঘরের শোভা বৃদ্ধি করুন, এই গাছ না রাখাই ভালো। তা না হলে, সংসারে অশান্তি দেখা দিতে পারে।  

আরও পড়ুন: Vastu Tips: আর্থিক অনটন দূর হবে এই টোটকা মেনে, বাড়ির প্রবেশ দ্বারে এই কয়টি জিনিস করুন

আরও পড়ুন: Vastu Tips: গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

অনেকের বাড়িতে ইতিমধ্যে ক্যাকটাস গাছ (Cactus Tree) আছে। বাস্তু দোষের কথা শুনে শখ করে কেনে  গাছ ফেলে দেওয়া সম্ভব নয়। তাই বারান্দা কিংবা ছাদে রাখতে পারেন এই গাছ। তবে, এক্ষেত্রে কয়টি জিনিস মাথায় রাখুন। প্রথমত, ক্যাকটাস সূর্যের আলোয় রাখতে হবে। এতে পর্যাপ্ত বাতাস ও আলো লাগা দরকার। এটি ২০ থেকে ৩২ ডিগ্রি সেন্টিগ্রেড তারমাত্রায় রাখা উচিত। ১০ থেকে ১২ দিন পর পর অল্প করে জল দিন। খুব জল দেবেন। তা না হলে গাছ নষ্ট হয়ে যেতে পারে। এই গাছে প্রচুর কাঁটা থাকে, যা হাতে ফুটে যেতে পারে। তাই গাছ লাগানোর সময় হাতে কাপড় জড়িয়ে তবেই হাত দিন। 
 

Share this article
click me!