Vastu Tips: কেরিয়ারের গ্রোথ হবে বাস্তু মতে, বাস্তু টোটকা মেনে চাকরির উন্নতি করুন

চাকরি (Job) শুধু পেলেই হল না, সঠিক সময় কেরিয়াররে গ্রোথ (Growth) প্রয়োজন। তা না হলে সবই খারাপ লাগে। এবার কেরিয়ারের উন্নতি ঘটাতে বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলুন। জেনে নিন কী করবেন। 

Sayanita Chakraborty | Published : Dec 6, 2021 8:56 AM IST / Updated: Dec 06 2021, 02:29 PM IST

পড়াশোনা শেষে চাকরিতে (Job) যোগ দিয়েছেন। দেখতে দেখতে কেটে গিয়েছে প্রায় ৬-৭টা বছর। অফিসে এখন আপনার একটা জায়গা হয়েছে। নিজের কাজটা ভালো বোঝেন আপনি। সহকর্মীদের সঙ্গেও ভালো সম্পর্ক। তবে, তাতেও যেন মাঝে মাঝে মন খারাপ হয়। অফিসের নির্দিষ্ট নিয়মে প্রতি বছর বেতন (Salary) বাড়ছে ঠিকই, কিন্তু আপনি ঠিক খুশি হচ্ছেন না। কোথাও গিয়ে অসহায় লাগছে। মনে হচ্ছে, ছয় বছর আগে যেখানে শুরু করেছিলেন সেখানেই আছেন। এদিকে আপনার বন্ধুরা সকলে অনেক দূর এগিয়ে গিয়েছে। কেউ বিদেশে সেটেল্ড তো কেউ কোম্পানির উচ্চ পদে কাজ করছেন। এমন অনেকের সঙ্গেই হয়। চাকরি (Job) শুধু পেলেই হল না, সঠিক সময় কেরিয়াররে গ্রোথ (Growth) প্রয়োজন। তা না হলে সবই খারাপ লাগে। এবার কেরিয়ারের উন্নতি ঘটাতে বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলুন। জেনে নিন কী করবেন। 

 ১. আজকাল যে কোনও অফিসেই কাজের মাধ্যম বলতে ল্যাপটপ (Laptop) আর মোবাইল (Mobile) ফোন। এই দুই ছাড়া অফিসের কাজ প্রায় অসম্পূর্ণ। কাজের জন্য ল্যাপটপ ও ফোনগুলো রাখুন দক্ষিণ-পূর্ব (South-East) কোণে। এতে কেরিয়ারের উন্নতি ঘটবে। আর টেবিলের ওপর কোনও তার ছড়িয়ে রাখবেন না। এতে কাজের উন্নতিতে বাধা আসে। 

২. ক্রস পায়ে বসবেন না। অনেকেই স্টাইল করে পা ক্রস করে অফিসে বসেন। এতে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। যা কেরিয়ারের উন্নতিতে বাধা দেয়। যতক্ষণই অফিসে থাকবেন, ততক্ষণ বসার স্টাইলের ওপর খেয়াল রাখুন। আপনার বসার ধরনের জন্য চাকরির উন্নতিতে বাধা আসে।  আমাদের ভুল আচরণ (Behaviour) থেকে অনেক সময় নেগেটিভ শক্তি উৎপন্ন হয়। এটা আর করবেন না। 

আরও পড়ুন: Vastu Tips: সকালে ঘুম থেকে ওঠার পর এই জিনিসগুলো দেখবেন না, সারাদিন খারাপ কাটবে

আরও পড়ুন: Vastu Tips: আর্থিক অবস্থা স্থিতিশীল করতে এই কয়টি জিনিস রাখুন উত্তর দিকে, জেনে নিন বাস্তু মত

৩. অফিসে আপনার ডেস্কে বাঁশের গাছ রাখুন। বাঁশ গাছ কেরিয়ারের উন্নতি সাহায্য করে। তা না হলে, অফিসে আপনি যে ডেস্কে (Desk) বসে কাজ করেন, তার ওপর জলের পাত্র রাখুন। বাস্তু মতে, আপনার ডেস্কের উত্তর দিকে একটি কাঁচের পাত্র রাখুন। তাতে জল (Water) রাখুন।

৪. রাতে ঘুমানোর সময় পূর্বে মাথা করে ঘুমান। এতে চাকরির উন্নতি ঘটবে। শাস্ত্রে বলা হয়েছে, উত্তর (North) দিকে মাথা করে ঘুমানো মোটেই উচিত নয়। উত্তর দিকে মাথা করে ঘুমালে মানসিক চাপ অনুভূত হবে। রাতে, পূর্ব (East) দিকে মাথা করে ঘুমান। এটি সূর্যের দিক। তাই বাস্তু মতে, এদিকে মাথা করে ঘুমালে বুদ্ধির বিকাশ হয়। সঙ্গে বৃদ্ধি পাবে আপনার মনসংযোগ ক্ষমতা। চাকরিক্ষেত্রে উন্নতি ঘটবে। 
 

Share this article
click me!