Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: আর্থিক অবস্থা স্থিতিশীল করতে এই কয়টি জিনিস রাখুন উত্তর দিকে, জেনে নিন বাস্তু মত

আর্থিক অবস্থা স্থিতিশীল (Financial Condition) করতে বাস্তু শাস্ত্রে কয়টি টোটকার (Tips) উল্লেখ আছে। বাড়ির উত্তর দিকে এই কয়টি জিনিস রাখুন। আর্থিক অবস্থা স্থিতিশীল করতে মেনে চলুন এই চারটি টোটকা।     

according to vastu Keep those things in right side of house
Author
Kolkata, First Published Dec 5, 2021, 3:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষ তিন-চার মাস ধরে ব্যবসায় নানান সমস্যা চলছে। যে খাতেই অর্থ ব্যয় করছেন, সব বিফলে যাচ্ছে। শুধু ব্যবসায়ী নন, চাকুরীজীবীদেরও একই হাল। জলের মতো অর্থ ব্যয় হচ্ছে। আর্থিক সমস্যায় (Financial Problem) ভুগছেন সকলে। কোথা দিয়ে এমন হিসেবের বাইরে খরচ হচ্ছে বুঝতে পারছেন না। পরিস্থিতি সামাল দিতে পুঁজিতে হাত দিতে হচ্ছে। দীর্ঘদিন ধরে এমন অবস্থায় ভুগলে বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলতে পারেন। অনেক সময় বাড়িতে বাস্তু দোষ তৈরি হলে এমন সমস্যা হতে পারে। আর্থিক অবস্থা স্থিতিশীল করতে বাস্তু শাস্ত্রে কয়টি টোটকার (Tips) উল্লেখ আছে। বাড়ির উত্তর দিকে এই কয়টি জিনিস রাখুন। দেখবেন, আর্থিক সমস্যা দূর হবে। তেমনই আর্থিক অবস্থা স্থিতিশীল করতে মেনে চলুন এই চারটি টোটকা।     

হিন্দু শাস্ত্রে তুলসী (Tulsi) পুজোর রীতি আছে। অধিকাংশ হিন্দু বাড়িতেই মা তুলসীর দর্শন মেলে। বাড়ির উত্তর দিকে রাখুন তুলসী গাছ। উত্তর দিকে তুলসী গাছ লাগালে আর্থিক দুর্ভোগ দূর হবে। প্রতিদিন সকালে উঠে তুলসী গাছে (Tulsi Tree) জল দিন। সন্ধ্যায় তুলসী গাছের তলায় প্রদীপ দিন। সংসারে কোনও ত্রুটি থাকলে এই পবিত্র গাছের গুণে তা দূর হবে।

শাস্ত্র মতে, বাড়িতে ভুল দিকে ভুল জিনিস রাখলে তা থেকে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। এর থেকে আর্থিক সমস্যা যেমন তৈরি হয়। তেমনই এই নেগেটিভ এনার্জি সকল শুভ কাজে বাধা দেয়। তাই খেয়াল রাখুন বাড়িতে যেন ব্স্তুদোষ (Vastu Dosh) তৈরি না হয়। এই দোষ কাটাতে, মাটির কলসি করে জল রাখলে আর্থিক দুর্ভোগ কেটে যাবে। একটি মাটির কলসিতে জল রাখুন। এটা বাড়ির উত্তর দিকে রাখুন। বাস্তু মতে, মাটির কলসি করে জল উত্তর দিকে রাখলে আর্থিক সমস্যা কাটে। 

আরও পড়ুন: Vastu Tips: ফুল বা গাছ দিয়ে ঘর সজ্জান, এই কয়টি ভুলে হতে পারে বাস্তুদোষ

আরও পড়ুন: Vastu Tips: এই কয়টি জিনিস উত্তর-পূর্ব দিকে রাখবেন না, বাড়িতে দেখা দিতে পারে অশান্তি

ধাতুর মূর্তি দুর্ভোগ দূর করে। বাড়ির উত্তর (North) দিকে কচ্ছপ রাখুন। বাড়ির উত্তর দিকে কোণায় ধাতুর কচ্ছপ রাখুন। কোনও আসবাব (Furniture) বা তাকের ওপর রাখুন ধাতুর তৈরি কচ্ছপ। এর গুণে দূর হবে আর্থিক টানাপোড়েন। এছাড়াও রাখতে পারেন লক্ষ্মী মূর্তি (Maa Laxmi)। বাড়ির উত্তর দিকে লক্ষ্মী (Laxmi) মূর্তি রাখুন। দেখবেন আর্থিক দুর্ভোগ কেটে যাবে। মা লক্ষ্মীর কৃপায় আর্থিক সমস্যার (Financial Problems) সমাধান হবে।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios