Vastu Tips: দাম্পত্য জীবন সুখের হবে বাস্তু মতে, এই টোটকা মানলে দুজনের প্রেম বাড়বে

বাস্তু শাস্ত্রে, দাম্পত্য জীবন অশান্তি দূর করার টোটকা আছে। এই টোটকা মেনে চললে দুজনের সকল সমস্যা (Problems) দূর হবে। 

Sayanita Chakraborty | Published : Dec 6, 2021 10:39 AM IST / Updated: Dec 06 2021, 04:12 PM IST

সুখী দাম্পত্য জীবন সকলেরই কাম্য। দাম্পত্য (Married Life) জীবন সুখের করতে আমরা কত কী করে থাকি। বরের (Husband) মন ভালো রাখতে নতুন নতুন পদ রান্না, একাধিক জিনিস মানিয়ে নেওয়া, অন্যের দোষ উপেক্ষা করা। এত কিছু করেও সামান্য বিষয়ে দুজনের অশান্তি বাঁধে। এই দাম্পত্য কলহ সব সম্পর্কে দেখা দেয়। ছোট ছোট বিষয়ে অশান্তি, ঝগড়া লেগেই থাকে। দাম্পত্য জীবন সুখের করতে মেনে চলতে পারেন বাস্তু টোটকা (Vatu Tips)। বাস্তু শাস্ত্রে, দাম্পত্য জীবন অশান্তি দূর করার টোটকা আছে। এই টোটকা মেনে চললে দুজনের সকল সমস্যা (Problems) দূর হবে। 

বেডরুমে খাট সঠিক দিকে থাকতে হবে। খাট দক্ষিণ (South) বা দক্ষিণ-পশ্চিমে (South-West) রাখতে হবে। দেখবেন দাম্পত্য কলহ দূর হবে। অন্য দিকে, খাট রাখলে ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হবে। এর থেকে দাম্পত্য কলহ বৃদ্ধি পায়। আর স্ত্রী সব সময় স্বামীর বাঁ দিকে ঘুমান। এতে সংসারে সুখ বজায় থাকবে।  

বাস্তু শাস্ত্র অনুসারে শোওয়ার (Bedroom) ঘরে আয়নার অবস্থান খুবই গুরুত্বপূর্ণ। বিছানার মুখোমুখি আয়না রাখবেন না। এমন জায়গায় আয়না (Mirror) রাখুন, যাতে খাটে বসে আয়না না দেখা যায়। এতে দাম্পত্য কলহ বাড়বে। সম্ভব হলে, শোওয়ার ঘরে আয়না এড়িয়ে চলুন। 

আরও পড়ুন: Vastu Tips: কেরিয়ারের গ্রোথ হবে বাস্তু মতে, বাস্তু টোটকা মেনে চাকরির উন্নতি করুন

আরও পড়ুন: Vastu Tips: অবসাদ কাটাতে মেনে চলুন বাস্তু মত, জেনে নিন কী করবেন

ঘর সাজাতে অনেকই পছন্দ করেন। ফুল (Flower) দিয়ে সাজাতে পারেন শোওয়ার ঘর। এতে ঘরে শান্তি বজায় থাকে। ঘরের উত্তর কোণে সাদা ফুল এবং দক্ষিণ-পশ্চিম কোণে বেগুনি বা লালা রঙের ফুল রাখুন। এতে দাম্পত্য শান্তি বজায় থাকবে। আর নব দম্পতির ঘরে রট আয়রনের খাট (Bed) না রাখাই ভালো। ধাতব খাট দাম্পত্য কলহ বৃদ্ধি করে। এতে অশান্তি বৃদ্ধি পায়। 

শোওয়ার ঘরে কখনোই দেবতার মূর্তি রাখবেন না। রাখবেন না মৃত আত্মার ছবি (Picture)। এত নেগেটিভিটি (Negativity) তৈরি হয়। যার জন্য সংসারে অশান্তি লাগতে পারে। আবার অনের ঘরে পরিবারের ছবি (Picture) কিংবা দম্পতির ছবি থেকে। এমন ছবি থাকলে, তা নির্দিষ্ট দিকে রাখুন। ঘরের দক্ষিণ-পশ্চিম  (South west) দিকে রাখুন পরিবারে ছবি। আর দম্পতির ছবি রাখুন পশ্চিম (West) দিকে। এতে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে। বাস্তু মতে, শোওয়ার ঘর (Bedroom) সাজালে দাম্পত্য জীবন সুখের হয়। 
 

Share this article
click me!