Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: ফুল বা গাছ দিয়ে ঘর সজ্জান, এই কয়টি ভুলে হতে পারে বাস্তুদোষ

জানেন কি ফুল (Flower) বা গাছ (Plants) দিয়ে ঘর সাজাতে গিয়ে হতে পারে বাস্তুদোষ (Vastu Tips)। এই বাস্তুদোষে সংসারে হতে পারে অশান্তি। মেনে চলুন এই টোটকা (Tips)।  

follow this vastu tips while decorate house with flower and plants
Author
Kolkata, First Published Nov 30, 2021, 9:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

যে কোনও শুভ কাজে ফুলের (Flower) ব্যবহার অপরিহার্য। পুজো পাঠে হোক, কাউকে শুভেচ্ছা জানাতে হোক কিংবা গৃহসজ্জায় ফুলের ব্যবহার করে থাকেন অনেকে। ডাইনিং টেবিলের ওপর রাখা ফ্লাওয়ার ভাসে (Flower Vase) গোলাপ কিংবা রজনীগন্ধা, বেডরুমে কাঁচের পাত্রে রাখুল শিউলি ফুল কিংবা বাড়ির অন্যান্য কোণায় ফুল রাখেন অনেকে। তবে, জানেন কি ফুল দিয়ে ঘর সাজাতে গিয়ে হতে পারে বাস্তু দোষ। এই বাস্তুদোষে সংসারে হতে পারে অশান্তি। 

রং-বেরঙের ফুল দিয়ে সজ্জিত ফুলদানি (Flower Vase) সকলের নজর কাড়ে। ঘরের কোণায় থাকা একটি ফুলদানিই ব পুরো ঘরের ভোল বদলে দিতে পারে। হয়তো আপনিও ঘরের এক কোণায় ফুলদানি রেখে তাতে গোলাপ ফুল (Rose) সাজিয়েছেন। শখ করে দাম দিয়ে কেনা ফুল একদিন পরই দেখলে শুকিয়ে যেতে শুরু করেছে। কিন্তু, সময়ের অভাবেই হোক কিংবা ইচ্ছে করেই দুদিন রেখে দিলেন এই শুকিয়ে (Dry) যাওয়া ফুল। জানেন কি এতে হতে পরে বাস্তুদোষ। দাম্পত্য কলহ, সংসারে অশান্তি লাগতে পারে শুকিয়ে যাওয়া ফুল থেকে। 

আরও পড়ুন: Vastu Tips: চাকরি হারানোর ভয় সব সময় কাজ করে, চাকরি বাঁচাতে মেনে চলুন বাস্তু টোটকা

বাস্তু দোষ কাটাতে শিউলি ফুলের ব্যবহারের কথা অনেকেই জানেন। এই ফুলের সুন্দর গন্ধ ঘরের সকল নেগেটিভিটি (Negativity) দূর করে। ডাইনিং টেবিলে এই ফুল (Flower) রাখেন অনেকে। একটি কাঁচের বড় পাত্রে অল্প জল নিয়ে তাতে শিউলি ফুল দিয়ে সাজিয়ে রাখেন। তবে, এই ফুল নির্দিষ্ট সময় পর ফেলে দিন। তা না হলে, শুকিয়ে যাওয়া শিউলি ফুল থেকে বাস্তু দোষ তৈরি হবে। এই বাস্তুদোষের জন্য সব কাজে উন্নতিতে বাধা আসতে পারে। তাই নির্দিষ্ট সময় পর ফুল পালটে ফেলুন। 

আরও পড়ুন: Vastu Tips: প্রাপ্য টাকা কিছুতেই আদায় করতে পাচ্ছেন না, এই কয়টি বাস্তু ভুল এমন হতে পারে

আর্থিক বৃদ্ধির জন্য অনেকেই বাড়িতে মানি প্ল্যান্ট (Money Plant) লাগান। এই মানি প্ল্যান্টের পাতা দ্রুত বৃদ্ধি পায়। তাই খেয়াল রাখবেন গাছের পাতা যেন মাটিতে না লাগে। এই পাতাগুলো লাঠি বা দড়ির সাহায্যে উপর দিকে ঝুলিয়ে দিন। বাস্তু অনুসারে, লতাগুলো বৃদ্ধির প্রতীক। এটি মাটিতে স্পর্শ করলে অমঙ্গল দেখা দিতে পারে। এতে হতে পারে আর্থিক ক্ষতি। এছাড়া, কখনোই সূর্যালোকে রাখবেন না মানি প্ল্যান্ট। এতে আর্থিক ক্ষতির সঙ্গে শারীরিক সমস্যায় (Health Problems) ভুগতে পারেন। তাই শুধু গাছ বা ফুল দিয়ে গাছ  বাড়ি সাজালেই হল না। মেনে চলতে হবে এই কয়টি জিনিস। তা না হলে সংসারে অমঙ্গল দেখা দিতে পারে। বাস্তুদোষে যেমন আর্থিক ক্ষতি হতে পারে, তেমনই শারীরির অসুস্থায় ভুগতে পারেন বাড়ির সদস্যরা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios