১৭ আগস্টের মধ্যে গঠিত হচ্ছে সংসপ্তক যোগ, এই রাশিগুলিকে থাকতে হবে সাবধান ক্ষতি হতে পারে কর্মক্ষেত্রেও

এই রাশি পরিবর্তনের পর মুখোমুখি হয়েছেন সূর্য ও শনিদেব। এই সময়ে শনি তার নিজস্ব রাশি মকর রাশিতে বিপরীতমুখী অবস্থায় বসে আছে। এই দুটি মুখোমুখি হওয়ার কারণে একটি অত্যন্ত অশুভ সমসপ্তক যোগ তৈরি হচ্ছে। 
 

Web Desk - ANB | Published : Jul 30, 2022 5:46 AM IST

জ্যোতিষশাস্ত্রে সূর্য ও শনিদেবের বিশেষ গুরুত্ব বলা হয়েছে। শাস্ত্রমতে, সূর্যদেব ও শনিদেব নিজেদের মধ্যে পিতা-পুত্র হলেও দুজনের মধ্যে শত্রুভাব রয়েছে। সূর্য দেবতা ১৭ জুলাই কর্কট রাশিতে প্রবেশ করেছে। এই রাশি পরিবর্তনের পর মুখোমুখি হয়েছেন সূর্য ও শনিদেব। এই সময়ে শনি তার নিজস্ব রাশি মকর রাশিতে বিপরীতমুখী অবস্থায় বসে আছে। এই দুটি মুখোমুখি হওয়ার কারণে একটি অত্যন্ত অশুভ সমসপ্তক যোগ তৈরি হচ্ছে। 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দুটি গ্রহ একে অপরের সঙ্গে সম্পর্কের কারণে, ১৭ আগস্ট পর্যন্ত সময়টি অসুবিধায় পূর্ণ হতে পারে। কথিত আছে শত্রু গ্রহ মুখোমুখি হলে অশুভ ফল দেয়। এই দুজনের মুখোমুখি হওয়ার কারণে বাবা ও ছেলের সম্পর্কের অবনতি হতে পারে। একই সঙ্গে বিতর্কের পরিস্থিতি তৈরি হয়। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতকরা এর দ্বারা প্রভাবিত হবে। 

এই রাশিচক্রের জন্য কঠিন সময় 
সূর্য ও শনির মিলনে সমাপ্তক যোগ গঠিত হচ্ছে। জ্যোতিষশাস্ত্রে এই যোগ অশুভ বলে বিবেচিত হয়। ১৭ অগাস্ট পর্যন্ত সময়টি মিথুন, সিংহ এবং ধনু রাশির জাতকদের জন্য অসুবিধায় পরিপূর্ণ হতে পারে। এই তিনটি রাশির জাতক জাতিকাদের বিশেষভাবে সতর্ক থাকতে হবে। এ সময় পিতা-পুত্রের মধ্যে মতভেদ হতে পারে। বয়স্ক ব্যক্তিদের অসুস্থতার সম্মুখীন হতে হতে পারে। 

আরও পড়ুন- শ্রাবণে কোন শিবলিঙ্গের পুজোয় কী ফল মেনে, জেনে নিয়ে তবেই ঠিক করুন

আরও পড়ুন- শ্রাবণের প্রথম সোমবার মীন রাশিতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ

আরও পড়ুন- ফেং শুই বিড়ালের এত উপকারিতা আগে জানতেন, আর্থিক সমস্যা কাটাতে সেরা

অশুভ ফল কমানোর প্রতিকার 
জ্যোতিষশাস্ত্র অনুসারে, সংসপ্তক যোগের অশুভ প্রভাব সমস্ত রাশির উপর দেখা যাবে। পার্শ্বপ্রতিক্রিয়া এড়াতে সূর্যোদয়ের সময় নিয়মিত সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন। সেই সঙ্গে শনির অশুভ প্রভাব এড়াতে শনিবার সরিষার তেল অর্পণ করুন। 

Share this article
click me!