Vastu Tips for Happy Marriage: নতুন বছরে সুখী বিবাহিত জীবনের জন্য অনুসরণ করুন এই বাস্তু টিপসগুলি

আমরা যদি কিছু বাস্তু টিপস মাথায় রাখি, তাহলে আমরা আমাদের দাম্পত্য জীবনকে আবার সুখী করতে সক্ষম হব। বাস্তুশাস্ত্র শুধুমাত্র বিবাহিত জীবনকে সুখী করবে না বরং স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক ভালবাসাও বৃদ্ধি পাবে। আসুন জেনে নেওয়া যাক দাম্পত্য জীবনকে সুখী করতে কোন কোন বাস্তু টিপস অবলম্বন করা যেতে পারে।
 

Web Desk - ANB | Published : Dec 27, 2021 6:30 AM IST / Updated: Dec 27 2021, 02:05 PM IST

আজকের ব্যস্ততম সময়ে, সবাই সুখী দাম্পত্য জীবন কামনা করে। সুখে জীবন কাটাতে চায়। তবে বর্তমান সময়ে প্রতিটি বিয়েতে এটা সম্ভব নয়। সন্দেহ, ঝগড়া এবং বোঝাপড়ার অভাব সম্পর্কের মধ্যে বিবাদের জন্ম দেয় যা সুখী দাম্পত্য জীবনের জন্য ক্ষতিকর।
এই অবস্থা থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা অনেক চেষ্টা করেও আশানুরূপ ফল পাই না। যতই দিন যাচ্ছে, ততই বিরোধ বাড়তে থাকবে। আমরা যদি কিছু বাস্তু টিপস মাথায় রাখি, তাহলে আমরা আমাদের দাম্পত্য জীবনকে আবার সুখী করতে সক্ষম হব। বাস্তুশাস্ত্র শুধুমাত্র বিবাহিত জীবনকে সুখী করবে না বরং স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক ভালবাসাও বৃদ্ধি পাবে। আসুন জেনে নেওয়া যাক দাম্পত্য জীবনকে সুখী করতে কোন কোন বাস্তু টিপস অবলম্বন করা যেতে পারে।
দাম্পত্য জীবন সুখী করার বাস্তু টিপস 
১) বেডরুমের জানালা
বেডরুমের একটি জানালা থাকা উচিত কারণ এটি দম্পতির মধ্যে উত্তেজনা বৃদ্ধি করে এবং পারস্পরিক ভালবাসা সম্পর্কের মধ্যে বজায় থাকবে।
২) গ্লাস
শোওয়ার ঘরে আয়না রাখা বাস্তু অনুসারে ভাল এবং সঠিক বলে মনে করা হয়। এতে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ কমে যায় এবং তাদের মধ্যে ভালোবাসা বাড়ে।
৩) ইলেকট্রনিক্স থেকে দূরত্ব
বেডরুমে কখনই ইলেকট্রনিক ডিভাইস রাখবেন না কারণ এটি বাস্তু অনুসারে ইতিবাচক শক্তি হ্রাস করে। এটি আপনার সম্পর্ককে প্রভাবিত করে।
৪) কাঁটা ফুল রাখবেন না
আপনার শোওয়ার ঘরে কখনই শুকনো এবং কাঁটাযুক্ত গাছ রাখবেন না। এতে স্বামী-স্ত্রীর মধ্যে উত্তেজনা বাড়ে।
৫) সঠিক শোওয়ার নিয়ম
স্ত্রীকে সব সময় তার স্বামীর বাম পাশে ঘুমাতে হবে এবং তাকে একটি বড় বালিশ ব্যবহার করতে হবে। এতে তাদের মধ্যে পারস্পরিক ভালোবাসা বাড়ে।
৬) সঠিক রং ব্যবহার করুন
যে ঘরে স্বামী-স্ত্রী ঘুমান সেই ঘরের রং হতে হবে হালকা গোলাপি বা হালকা সবুজ। কখনোই গাঢ় রং ব্যবহার করবেন না। হালকা গোলাপী এবং হালকা সবুজ রং মনোরম বলে মনে করা হয়। এই রংগুলো মানসিক চাপ কমাতে এবং সঙ্গীকে কাছাকাছি আনতে সাহায্য করে।
৭) শোওয়ার ঘরে দেবতার ছবি রাখবেন না
যে ঘরে স্বামী-স্ত্রী ঘুমায় সেখানে দেব-দেবীর ছবি রাখবেন না। দম্পতি তাদের পায়ের দিকে প্রবাহিত জলের একটি বড় ছবি লাগাতে হবে। প্রবাহিত জল ভালবাসার প্রতীক।
৮) মানি প্ল্যান্ট রাখুন
বাস্তু অনুসারে, শুক্রের প্রতীক হওয়ায় মানি প্ল্যান্ট রাখা শুভ বলে মনে করা হয়। এতে স্বামী-স্ত্রীর সম্পর্ক মধুর হয় এবং তাদের মধ্যে ভালোবাসা বৃদ্ধি পায়।

আরও পড়ুন- আগামী বছর কোন কোন রাশির জন্য শুভ ও কাদের উপর বাড়বে চাপ, দেখে নিন বার্ষিক রাশিফল

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Share this article
click me!