Dream of Gray Hair: স্বপ্নে দেখলেন অকালে পাক ধরেছে আপনার সব কয়টি চুলে, জেনে নিন এমন স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্ন দেখেছেন আপনার চুল সাদা (Grey Hair) হয়ে গিয়েছে। জেনে নিন এই স্বপ্নের ব্যাখ্যা। 

Sayanita Chakraborty | Published : Dec 15, 2021 12:28 PM IST / Updated: Dec 15 2021, 06:01 PM IST

ঘুম থেকে উঠার পর থেকে আপনার মন খারাপ। ভোরের দিকে এমন এক অদ্ভুত স্বপ্ন দেখলেন মনটাই খারাপ হয়ে গেল। বার বার ভাবছেন কেন এমন স্বপ্ন দেখলে। আর সুযোগ পেলেই আয়নার সামনে গিয়ে নিজের চুল দেখছেন। আসলে, স্বপ্ন দেখেছেন আপনার চুল সাদা (Grey Hair) হয়ে গিয়েছে। শখের কালো লম্বা চুল, সাদা হয়ে গেলে সকলের মন খারাপ লাগে। কিন্তু, এমন অদ্ভুত কেন স্বপ্ন দেখলেন তা খুঁজে পাচ্ছেন না। 

জ্যোতিষ শাস্ত্র (Astrology) ও বিজ্ঞান (Science)- এই দুই ক্ষেত্রেই স্বপ্নের ব্যাখ্যা মেলে। বিজ্ঞানের মতে, স্বপ্ন মানুষের অবচেতন ভাবনার বহিঃপ্রকাশ। সেই মত অনুসারে, যদি স্বপ্নে দেখেন আপনার চুল সাদা (Grey Hair) হয়ে গিয়েছে, তার অর্থ আপনি তা ভেবেছেন। হয়তো কখনও কোনওদিন আপনি ভেবেছেন, আপনার চুল সাদা হয়ে গেলে আপনাকে কেমন দেখতে লাগবে। আর সেই কারণেই স্বপ্নে তা এসেছে। আপনার ভাবনাই আপনার স্বপ্নে প্রতিফলিত হয়েছে। 

তবে, জ্যোতিষ মতে প্রতিটি স্বপ্নের (Dreams) আলাদা আলাদা ব্যখ্যা আছে। আবার স্বপ্ন ভবিষ্যতের ইঙ্গিত দেয়। জ্যোতিষ মতে, চুল ধূসর হয়ে গিয়েছে এমন স্বপ্ন ভবিষ্যতের ইঙ্গিত দেয়। জ্যোতিষ মতে, সাদা চুল পরিপক্কতা ও জ্ঞানের প্রতীক। আপনি যদি কোনও বিষয় জ্ঞান (Knowledge) লাভ করেন। আর মনে মনে নিজেকে জ্ঞানী মনে করেন তা হলে এমন স্বপ্ন দেখতে পারে। জ্যোতিষ মতে, আধ্যাত্মিকতার ইঙ্গিত দেয় এই স্বপ্ন। কারণ মনে, আধ্যাত্মিক দিকে যাওয়ার সুপ্ত ইচ্ছে যদি থাকে, তাহলে তিনি এই স্বপ্ন দেখতে পারেন। এতে ভয় পাওয়ার কিছু নেই। 

আরও পড়ুন: Dream Interpretation: স্বপ্নে বিড়াল দেখছেন কিংবা দেখছেন অন্ধকার কুয়োয় পড়ে গিয়েছেন, সতর্ক হওয়ার সময় এসেছে

আরও পড়ুন: Dreams Interpretation: স্বপ্নে বার বার দেখছেন আপনি উঁচু থেকে লাফ দিচ্ছেন, এমন স্বপ্ন দেখলে সতর্ক হন

জ্যোতিষ (Astrology) শাস্ত্রে একাধিক ব্যাখ্যা মিলেছে এই স্বপ্নের। যদি আপনি মানসিক চাপের মধ্যে দিক কাটান তাহলে এই স্বপ্ন দেখতে পারেন। বর্তমান পরিস্থিতিতে অফিস হোক কিংবা সংসার, মানসিক চাপ (Stress) রয়েছে সর্বত্র। সারাক্ষণ বসের দেওয়া টার্গেট (Target) পূরণ করতে মরিয়া কর্মীরা। এর জন্য না চাইলেও মানসিক চাপ অনুভূত হয়। এছাড়া, হতাশা, উদ্বেগ নানা কারণে মানুষকে গ্রাস করে। এর থেকে দেখা দেয় মানসিক চাপ। আপনি যদি দীর্ঘদিন ধরে মানসিক চাপে (Stress) ভোগেন তাহলে এমন স্বপ্ন দেখতে পারেন। স্বপ্নে সব চুল সাদা (Grey Hair) হয়ে গিয়েছে, দেখার অর্থ হল আপনার মানসিক অবস্থার বহিঃপ্রকাশ। তাই ভয় পাওয়ার কিছু নেই। কীভাবে মানসিক শান্তি পেতে পারেন সেই দিকে নজর দিন। 
 

Share this article
click me!