Asianet News BanglaAsianet News Bangla

Dream Interpretation: স্বপ্নে বিড়াল দেখছেন কিংবা দেখছেন অন্ধকার কুয়োয় পড়ে গিয়েছেন, সতর্ক হওয়ার সময় এসেছে

জ্যোতিষ মতে, সকল স্বপ্নেরই নির্দিষ্ট মানে আছে। স্বপ্ন (Dreams) ভালো, খারাপ দুধরনেরই হয়। কিছু স্বপ্ন যেমন আনন্দ দেয়, তেমনইন কিছু স্বপ্ন হয় ভয়ঙ্কর। আবার এমন কিছু স্বপ্ন ভবিষ্যতের (Astrology) ইঙ্গিত করে থাকে।

Dream Interpretation- if you see cat or well in your dream be alert
Author
Kolkata, First Published Nov 24, 2021, 11:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ধূ ধূ সবুজ প্রান্ত। আপনি ঘোড়ার (Horse) পিঠে ছুটে চলেছেন। হঠাৎই ছন্দ পতন। ঘোড়ার পিঠ থেকে পড়ে গেলেন। তাড়াহুড়ো করে উঠে বসলেন। দেখলেন স্বপ্নে এমন দৃশ্য দেখছেন। অথবা দেখছেন জলবদ্ধ নালায় কিংবা কুয়োয় পড়ে গিয়েছেন। অন্ধকারের মধ্যে কোনও আলো দেখতে পাচ্ছেন না। কিংবা স্বপ্নে আসছে বিড়াল (Cat)। এমন ঘটনা ঘটে অনেকর সঙ্গেই। স্বপ্নে এমন অনেক কিছু দেখেন, যার সঙ্গে বাস্তবের মিল খুঁজে পান না। 

জ্যোতিষ মতে, সকল স্বপ্নেরই নির্দিষ্ট মানে আছে। স্বপ্ন (Dreams) ভালো, খারাপ দুধরনেরই হয়। কিছু স্বপ্ন যেমন আনন্দ দেয়, তেমনইন কিছু স্বপ্ন হয় ভয়ঙ্কর। আবার এমন কিছু স্বপ্ন ভবিষ্যতের (Astrology) ইঙ্গিত করে থাকে। জ্যোতিষশাস্ত্র, বিজ্ঞান ও দর্শন- তিন ক্ষেত্রেই ব্যাখ্যা রয়েছে বিভিন্ন স্বপ্নে। চিকিৎসা বিজ্ঞানেও স্বপ্ন মানে অবচেতন মনের ভাবনার বহিঃপ্রকাশ। আর জ্যোতিষ মতে, স্বপ্ন ভবিষ্যতের ইঙ্গিত দেয়।  

আরও পড়ুন: Dream Interpretation: স্বপ্নে প্রায়ই পদ্মফুল দেখেন, জেনে নিন এর অর্থ কী

স্বপ্নে দেখলেন আপনি ঘোড়ার পিঠ থেকে পড়ে গেলেন। কিংবা জলবদ্ধ নালায় কিংবা কুয়োয় পড়ে গিয়েছেন। অথবা স্বপ্নে আসছে বিড়াল। এমন হলে সতর্ক (Alert) হন। জ্যোতিষ মতে, এই স্বপ্ন (Dreams) মোটেই শুভ নয়। আপনি কেরিয়ার নিয়ে সমস্যায় পড়তে পারেন। সমস্যার ভবিষ্যত ইঙ্গিত দেয় এই স্বপ্ন। আবার এই সকল স্বপ্ন আপনার আর্থিক ক্ষতিরও (Financial Problems) ইঙ্গিত দেয়। স্বপ্নে যদি পেঁচা দেখেন, তাহলে বুঝবেন ভবিষ্যতে বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে চলেছেন। 

আরও পড়ুন: Dream Interpretation: স্বপ্নে বার বার নিজেকে একা দেখছেন, জেনে নিন এই স্বপ্নের ব্যাখ্যা

তাই আগে থেকে সতর্ক হন। বুদ্ধি করে চলুন। নিজের দামী দ্রব্য-সামগ্রীর যত্ন রাখুন। কোন খাতে কত খরচ করছেন হিসেব রাখুন। তা না হলে, সমস্যায় পড়তে পারেন। এখন কাউকে টাকা ধার দেবেন না। এছাড়াও, এই সময় ব্যবসা (Business) ক্ষেত্রে নতুন সিদ্ধান্ত না নেওয়াই ভালো। চাকরি ক্ষেত্রে বুদ্ধি করে চলুন। মাথা গরম করবেন না। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না। 

এরকম খারাপ স্বপ্ন দেখলে শিব পুজো (Lord Shiv) করুন। ভগবান শিবের কৃপায় সকল খারাপ সময় কেটে যাবে। শিবের আরাধনা করলে সকল বাধা কেটে যায়। সোমবার (Monday) ফুল ও বেলপাতা দিয়ে শিবের(Lord Shiv) আরাধনা করুন। শিবকে তুষ্ট করতে পারলে সকল কাজে সফল হবেন। এছাড়া, প্রতি মাসে প্রদোষ ব্রত (Prodosh Brata) পালন করতে পারেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios