Maruti new Baleno 2022: নতুন Baleno লঞ্চ হবে ফেব্রুয়ারিতে, বুকিং শুরু হবে শীঘ্রই

প্রিমিয়াম হ্যাচব্যাকের প্রোটোটাইপের গুপ্তচর শট ইন্টারনেটে ভাইরাল হয়েছিল। এই স্পাই শটগুলি নেওয়া হয়েছিল যখন নতুন Baleno অফিসিয়াল টিভিসির জন্য শুটিং করা হচ্ছিল। নতুন Balenoর বাহ্যিক লুকের পাশাপাশি ভিতরের দিকেও অনেক নতুন দেখা যাবে। 

Web Desk - ANB | Published : Jan 17, 2022 11:06 AM IST

Maruti Suzuki Baleno, প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি, শীঘ্রই একটি নতুন লুকে আসতে চলেছে৷ অটো ওয়েবসাইট Rushlane অনুসারে, নতুন Baleno লঞ্চ হতে পারে আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে। কোম্পানির আউটলেটে শীঘ্রই এই গাড়ির বুকিং শুরু হবে।
এর আগে, প্রিমিয়াম হ্যাচব্যাকের প্রোটোটাইপের গুপ্তচর শট ইন্টারনেটে ভাইরাল হয়েছিল। এই স্পাই শটগুলি নেওয়া হয়েছিল যখন নতুন Baleno অফিসিয়াল টিভিসির জন্য শুটিং করা হচ্ছিল। নতুন Balenoর বাহ্যিক লুকের পাশাপাশি ভিতরের দিকেও অনেক নতুন দেখা যাবে। এর দামে তেমন কোনও পরিবর্তন দেখা যাবে না। এই মুহূর্তে এর বেস মডেল 6 লক্ষ টাকা থেকে শুরু।
অভ্যন্তরীণ S-Cross অনুরূপ হতে হবে
রিপোর্ট অনুযায়ী, নতুন Baleno-এর কেবিনের অভ্যন্তরীণ অংশ নতুন প্রজন্মের Suzuki S-Cross-এর কেবিনের মতোই দেখা যাবে। 2022 S-Cross সম্প্রতি কয়েক সপ্তাহ আগে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছে। যা বিশ্ববাজারে বেশ ভালো সাড়া ফেলেছে। মজার বিষয় হল, অভ্যন্তরীণ স্টাইলিং এর ক্ষেত্রে উভয় গাড়ির মধ্যে অনেক মিল রয়েছে। যেমন, নতুন Balenoর ড্যাশবোর্ড লেআউট প্রায় নতুন-জেনার এস-ক্রসের মতো। উভয় গাড়ির এয়ার-কন ভেন্ট ঠিক একই রকম।
বড় পরিবর্তন দেখা যাবে কেবিনে
এর টাচস্ক্রিন ডিসপ্লে সম্পর্কে বলতে গেলে, নতুন Balenoর ডিসপ্লে এস-ক্রস-এ দেওয়া ডিসপ্লে থেকে কিছুটা আলাদা। উভয়ই ফ্রি-স্ট্যান্ডিং ইউনিট এবং পুনরায় ডিজাইন করা এয়ার কনভেন্ট আগের মতোই রাখা হয়েছে। একই সময়ে, নতুন Balenoতে সবচেয়ে বড় পার্থক্য যেটি দেখা যাবে তা হল এর স্টিয়ারিং হুইল, যা আগে সুইফট এবং ডিজায়ারের মতো পাওয়া গিয়েছিল। এটি এখন এস-ক্রস ভিটারা এবং ব্রেজার মতোই রাখা হয়েছে। Baleno-এর ড্যাশবোর্ডে একটি বহু-স্তরযুক্ত ডুয়াল-টোন থিম রয়েছে, যেখানে S-Cross-এ দেওয়া ব্ল্যাক-আউট থিম পাওয়া যাবে।
এই নতুন বৈশিষ্ট্য হতে পারে
অটো ক্লাইমেট কন্ট্রোল, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে কানেক্টিভিটি, রিমোট কী-লেস এন্ট্রি, পুশ-বাটন স্টার্ট/স্টপ, ক্রুজ কন্ট্রোল, ফলো মি হোম/লিড টু ভেহিকল হেডল্যাম্প, টিল্ট এবং টেলিস্কোপিকের মতো বৈশিষ্ট্যগুলি নতুন Balenoতে দেখা যাবে। স্টিয়ারিং এবং বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য ORVM, সুরক্ষা কিটে ডুয়াল এয়ারব্যাগ, EBD সহ ABS, অটো-ডিমিং IRVM, বিপরীত পার্কিং সেন্সর এবং ক্যামেরার মতো বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত থাকবে।

আরও পড়ুন- Suzuki Access 125 launch: গাড়ি বাজারে এল এর নতুন ভেরিয়েন্ট, জেনে নিন এর পাওয়ারফুল ফিচারগুলি

আরও পড়ুন- Harley-Davidson 2022: নতুন বছরে জানুয়ারিতে নতুন মোটরসাইকেল আনছে Harley-Davidson, সামনে এলো টিজার

আরও পড়ুন- Electric Scooter কেনার আগে এই ৫টি জিনিস মাথায় রাখুন, না হলে হতে পারে বিরাট 

Share this article
click me!