নতুন বছরে বাজারে আসছে হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট, দেখে নিন কী কী বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে

জানা গিয়েছে, নতুন নতুন চমক নিয়ে আসছে গাড়িটি। সম্ভব ২০২৩ সালের মাঝ বরাবর বাজারে লঞ্চ করবে গাড়িটি।

Web Desk - ANB | Published : Dec 29, 2022 2:17 PM IST

নতুন ২০২৩ বাজারে আসছে হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট। বিশেষজ্ঞদের মতে, নতুন নতুন চমক নিয়ে আসছে গাড়িটি। সম্ভব ২০২৩ সালের মাঝ বরাবর বাজারে লঞ্চ করবে গাড়িটি।

ইন্দোনেশিয়ার GIIAS ২০২১-এ হুন্ডাই ক্রেটা ফেসলিস্ট প্রথম লঞ্চ করেছিল। আপডেট হওয়া SUV টি একটি Tucson অনুপ্রাণিত ডিজাইন। এখানে ইন্টিগ্রেটেড ডে টাইম রানিং লাইট সহ একটি বড় প্যারামেট্রিক জুয়েল গ্রিল আছে। প্রধান হেডল্যাম্প ক্লাস্টারগুলো সামনের বাম্পারের নীচের দিকে অবস্থিত। SUV বুমেরাং আকৃতির এলইডি টেললাইট সব একটি নতুন ডিজাইন করা টেলগেট রয়েছে।

গাড়িতে ডুয়াল টোন ড্যাশবোর্ড রয়েছে। এই ফিচার্স অপরিবর্তীত। এতে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম আছে। ক্রেটা প্যাডের শিফটার সহ একটি ৪ স্পোক স্টিয়ারিং হুইল ও একটি ১০.২৫ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারও আছে। SUV আপগ্রেডেড হুন্ডাই ব্লু লিঙ্কে যুক্ত কার প্রযুক্তির সঙ্গে আসে, যা ভ্যালেট পার্কিং মোড, চুরি যাওয়া গাড়ির ট্র্যাকিং, চুরি করা যানবাহন ইমোবিলাইজেশনের মতো নতুন বৈশিষ্ট্যগুলোর সঙ্গে যুক্ত।

নতুন ২০২৩ হুন্ডাই ক্রেটা ফেসলিস্ট ১.৪ এল টার্বো পেট্রোল, ১.৫ এল ডিজেট ইঞ্জিন বিকল্পের সঙ্গে চলতে থাকে। ট্রান্সমিশন বিকল্পগুলো মধ্যে রয়েছে একটি ৬ স্পীড ম্যানুয়াল, ৬ স্পীড টর্ক কনভার্টার, ৭ স্পীড ডিসিটি, একটি সিভিট, iMT ইউনিট। শোনা যাচ্ছে, ক্রেটা মডেল লাইনআপটি একটি সিএনজি জ্বালানী বিকল্পের সঙ্গে আসছে।

নতুন ক্রেটা অ্যাডপ্টিভ ক্রুজ কন্ট্রোল, লেন কিপ অ্যাসিস্ট, রিয়ার ক্রস ট্রাফিক সংঘর্ষ, ব্লাইন্ড স্পট মনিটর, ব্রেকিং রয়েছে। অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম দিয়ে সজ্জিত। ADAS স্যুট শুধুমাত্র টপ এন্ড ট্রিমে দেওয়া হয়।

নতুন ২০২৩ হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট বাজারে একাধিক গাড়ির প্রতিদ্বন্দ্বীতা করবে। Toyota Urban Cruiser Highrider, Maruti Grand Vitaral, টাটা মোটরস, হুন্ডা কারস ইন্ডিয়া, মাহিন্দ্রা ও মাহিন্দ্রা-র মতো গাড়ি নির্মাতারাও আগামী দুই বছরে নতুন মডেলের মাধ্যমে মধ্য আকারেরর SUV সেগমেন্ট ক্রেটার আধিপত্যকে চ্যালেঞ্জ করতে চলেছে। সে যাই হোক, এখন অপেক্ষার গাড়িটি কবে আসে মার্কেটে। 

শীঘ্রই বাজারে আসতে চলেছে, হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট। একাধিক সুবিধা রয়েছে গাড়িতে। শোনা যাচ্ছে, ২০২৩ সালের মাঝ বরাবর লঞ্চ করবে গাড়িটি। এই গাড়িটি একাধিক গাড়িকে চ্যালেঞ্জের মুখে ফেলতে চলেছে। বিশেষজ্ঞের একাংশের মতে, এই গাড়িটি দ্রুত খ্যাতি পাবেন। অনেকেরই আশা, হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট গাড়়িটি সফল হতে পারে।

 

আরও পড়ুন-

শীঘ্রই আসছে Rx 100, ইয়ামাহার ১৫০ সিসি অ্যাডভেঞ্চার বাইক নিয়ে আগ্রহ তুঙ্গে

মারুতি XUV700 থেকে স্কোডা কুসাক- রইল ২০২২ সালের সেরা পাঁচটি নিরাপদ গাড়ির কথা, দেখে নিন এক ঝলকে

ভারতে বৈদ্যুতিক গাড়ির বিক্রি আগামী সময়ে দ্বিগুণ হবে, ছুঁতে পারে ৬ লাখের অঙ্ক

Share this article
click me!