শীঘ্রই আসছে Rx 100, ইয়ামাহার ১৫০ সিসি অ্যাডভেঞ্চার বাইক নিয়ে আগ্রহ তুঙ্গে

ইয়ামাহা আরএক্স ১০০ গাড়িটি Royal Enfield Hunter 350, Classic 350, Java 42, Yezdi Roadster, Hondo CB350 সঙ্গে প্রতিযোগিতা করতে আসছে।

Web Desk - ANB | Published : Dec 26, 2022 10:31 AM IST

জাপানি টু হুইলার নির্মাতা ইয়ামাহা ভারতের বাজারে নিয়ে আসতে চলেছে একটি নতুন বাইক। বাইকে রয়েছে একাধিক চমক। এমটি- ০৭, এমটি- ০৯, ওয়াইজেডএফ- আর ৭-র মতো বড় ইঞ্জিন সহ ১৫০ সিসি শক্তিশালী বাইক এটি।

কয়েক বছর ধরে ভারতীয় বাজারে একাধিক বাজেটের অ্যাডভেঞ্চার বাইক লঞ্চ করেছে বিভিন্ন কোম্পানি। হিরো MotoCorp বাজেট অফ রোডার হিসেবে Expuls 200 বিক্রি করে। Honda একটি অফ রোড ADV হিসেবে CV200X বাজারে এনেছে। রয়্যাল এনফিল্ড হিমালয়ান ও স্ক্র্যাম ৪১১-র মতো বাইক বিক্রি করেছে। শুধু তাই নয়, রয়্যাল এনফিল্ড হিমালয়ান ও স্ক্র্যামকে আরও বড় 450 CC এবং 650CC ইঞ্জিন নিয়ে আনার প্রস্তুতি নিচ্ছে।

নতুন মিডিয়া রিপোর্ট অনুসারে, ইয়ামাহা ভারতের বাজারে ১২৫সিসি থেকে ১৫৫ সিসি অ্যাডভেঞ্চার বাইক আনারা কথা ভাবছে। ইয়ামাহা ইন্ডিয়ার চেয়ারম্যান ইশিন চিহানা বলেছেন, ভারতে তাদের ব্যাপক জনপ্রিয়তার কারণে ADVগুলোতে ফোকাসে রয়েছে। কোম্পানি FZ-X ভিত্তিক Pseudo ADV বা WR 155R চালু হতে পারে। এগুলো ভালো অফ রোডার বাইক। আর WR 155R হল ইয়মাহার সবচেয়ে শক্তিশালী অফ রোডার বাইক।

ইয়ামাহা WR ১৫৫ আর ইতিমধ্যে এসেছে খবরে। বাইকটিতে রয়েছে ১৫৫.১ সিসি ইঞ্জিন। এই ইঞ্জিনটি ১৬ বিএইচপি শক্তি ও ১৪ এনএম পিক টর্ক। বাইকটি ২১ ইঞ্চি সামনে ও ১৮ ইঞ্চি পিছনের স্পোক হুইল আছে। এটি গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৪৫ মিমি যা অফ রোড ক্ষমতা উন্নত করে। এই অ্যাডভেঞ্চার বাইকে একটি ৮ লিটার ফুয়েল ট্যআঙ্ক রয়েছে। ইয়ামাহা যদি WR 155R বাইক লঞ্চ করে তবে এর দাম Hero XPulse 200 থেকে অনেক বেশি হবে।

ইয়ামাহা ইন্ডিয়ার চেয়ারম্যান আরও বলেছেন যে নতুন বাইকটি শীঘ্রই RX 100 নেমপ্লেট ফিরিয়ে আনবে। এই বাইকটি একটি পারফরম্যান্স ভিত্তিক বাইক ও সম্ভবত সর্বশেষ নিও রেট্রো ডিজাইনের থিম পেতে পারে। ইয়ামাহা আরএক্স ১০০ একটি বড়় ৪ স্ট্রোক ইঞ্জিন সব আসছে বলে আশা করছেন অনেকে। এই ইয়ামাহা আরএক্স ১০০ গাড়িটি Royal Enfield Hunter 350, Classic 350, Java 42, Yezdi Roadster, Hondo CB350 সঙ্গে প্রতিযোগিতা করতে আসছে। দেখা যাক এই গাড়িটি কতটা মন কাড়ে ক্রেতাদের। ইয়ামাহার ১৫০ সিসি অ্যাডভেঞ্চার বাইক নিয়ে আগ্রহ তুঙ্গে। 

 

আরও পড়ুন-

মারুতি XUV700 থেকে স্কোডা কুসাক- রইল ২০২২ সালের সেরা পাঁচটি নিরাপদ গাড়ির কথা, দেখে নিন এক ঝলকে

ভারতে বৈদ্যুতিক গাড়ির বিক্রি আগামী সময়ে দ্বিগুণ হবে, ছুঁতে পারে ৬ লাখের অঙ্ক

বায়ু পরিশুদ্ধ করবে এই গাড়ি, চমক লখনউ-এর স্কুল পড়ুয়াদের, দেখে নিন এক ঝলকে

 

Share this article
click me!