সিনেমার ফ্রেমে ইংরেজ রাজ, গোলোন্দাজেও অভিনয়ের দাপটে ঝড় তুললেন অ্যালেক্স ওনেল

আমেরিকা বংশদ্ভূত কোনও দক্ষ অভিনেতাকে আবিষ্কার করা যায় তবে কেমন হয় বিষয়টা! আর এমনটাই ঘটিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়। 

Jayita Chandra | Published : Oct 11, 2021 10:22 AM IST

বাংলা ছবির (bengali Movie) জগতে বিভিন্ন প্রেক্ষাপটে, বিভিন্ন পরিস্থিতিতে ইংরেজদের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। কখনও ইংরেজ রাজত্বের শোষণনীতি, কখনও আবার বায়োপিকের পাতায় গল্পের পরিণতি, তবে না, কোনও বাংলা অভিনেতাই যে সর্বদা সেই চরিত্রে সঠিক উচ্চারণসহ নিজেকে সাজিয়ে তুলবেন, এমনটা তো নাই হতে পারে। যদি সেই চরিত্রে খোদ আমেরিকা বংশদ্ভূত কোনও দক্ষ অভিনেতাকে আবিষ্কার করা যায় তবে কেমন হয় বিষয়টা! আর এমনটাই ঘটিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। 

২০১৭ সালে ইয়েতি অভিযান ছবিটি করার সময় তিনি  অ্যালেক্স ওনেল-কে (Alexx O’Nell) টলিউডে নিয়ে আসেন। সেখান থেকেই এই অভিনেতার টলিউড সফর শুরু। একের পর এক ছবি তাঁর হাতে আসতে থাকে। এক যে ছিল রাজা, রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি, থেকে সম্প্রতি মুক্তি পাওয়া ছবি গোলোন্দাজ। তবে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ফ্রেমে তিনি সত্যিই অনবদ্য ও নয়া সৃষ্টি বললেও ভুল বলা হবে না। 

আরও পড়ুন- পরিস্থিতির সঙ্গে লড়াই করে আমি ঘুরে দাঁড়িয়েছি, পুজোর মুখে ভক্তদের উদ্দেশ্যে কী বার্তা নুসরতের

আরও পড়ুন- খালি গায়ে শরীর মিলেমিশে একাকার, মলদ্বীপের সৈকতে আদরে মত্ত রাজ-শুভশ্রী, অন্তরঙ্গ মুহূর্ত প্রকাশ্যে

আরও পড়ুন-- 'নির্লজ্জ, বেহায়া, উগ্র', কেন এই মন্তব্য শুনতে হল জেনেলিয়াকে, খোলসা করলেন আরবাজ

এই অভিনেতা মোটের ওপর ৪০টি ছবি করে ফেলেছেন। হিন্দি থেকে শুরু করে বাংলা, তামিল, ইংলিস ন্যারেটিভ, সহ আরও অনেক ভাষায়। হিন্দিতে আর্য, রুহি, প্রভৃতি ছবিতে কাজ করে সকলের নজর কেড়েছেন তিনি। এই অভিনেতা এই প্রথম বাঙালি দর্শকদের সামনে এসে ধরা দিলেন। তাঁর কথায়, বহু কাজের জন্য তিনি বাংলার বিভিন্ন প্রান্তে ঘুরেছেন, বিশেষ করে কলকাতায়। কিন্তু কোনও নিজের ছবিই বাংলায় প্রমোশন করা হয়নি নানা কারণে। তবে গোলোন্দাজ ছবিই প্রথম যার প্রমোশনে কলকাতায় দর্শকদের মুখোমুখি হওয়ার সুযোগ। 

    

 

Share this article
click me!