অপরাজিত না কি বেলাশুরু বক্সঅফিসে এগিয়ে কে? সৌমিত্র চট্টোপাধ্যায় না কি সত্যজিৎ রায় কার জাদুতে কাবু বাঙালি?

বেলাশুরুর ঠিক এক সপ্তাহ আগে মুক্তি পেয়েছে সত্যজিৎ রায়ের বায়োপিক অপরাজিত। কালজয়ী দুই কিংবদন্তির ইমোশন জড়িয়ে দুটি সিনেমায়। বক্স অফিসে রেকর্ড সাফল্য কার?
 

Riya Dey | Published : May 25, 2022 9:44 AM IST / Updated: May 25 2022, 03:49 PM IST

এক সময় সত্যজিৎ রায় এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের জুটির নেশায় মত্ত ছিল বাঙালি। হীরক রাজার দেশে, অশনি সংকেত, সোনার কেল্লা- সহ একাধিক কালজয়ী ছবির উপহার দিয়েছেন তাঁরা। পৃথিবীর মায়া ত্যাগ করেছেন দুজনেই, তবু আজ এত বছর পরে ও সিনেমার পর্দায় সেই সত্যজিৎ রায় আর সৌমিত্র চট্টোপাধ্যায়ের আবেগ। মাত্র এক সপ্তাহের ব্যবধানেই মুক্তি পেয়েছে সত্যজিৎ রায়ের বায়োপিক 'অপরাজিত' এবং সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত শেষ ছবি 'বেলাশুরু।' 

একদিকে দক্ষিণী সিনেমার দাপটে যেখানে চিন্তায় বলিউড সেখানে এই দুই ছবির বাঁধনছাড়া সাফল্য নজর কেড়েছে সকলের। প্রথম সপ্তাহেই আগের ছবিগুলির রেকর্ড ভেঙে দিয়েছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের এই ছবি বেলাশুরু। পয়লা সপ্তাহান্তে ব্যবসা পেয়েছে ১ কোটির ওপর। তবে ভাঙা যায় নি অনীক দত্তের অপরাজিত- র রেকর্ড। কারণ প্রথম সপ্তাহান্তে অপরাজিত- র মোট আয় ছিল ১.৮৬ কোটি টাকা। অতিমারি পরবর্তী সময়ে বেশ কিছু বাংলা ছবিই ভালো ফল করে যেমন, কাকাবাবুর প্র্রত্যাবর্তন, টনিক। সম্প্রতি দেব-রুক্মিণী অভিনীত কিশমিশ এবং জিৎ অভিনীত রাবণ ও খুবই ভাল ফল করেছে।  তবে পয়লা সপ্তাহান্তের নীরিখে অপরাজিত, বেলাশুরুর আয়ের ধারে কাছে যেতে পারেনি কেউ। 

Latest Videos

প্রথম সপ্তাহে বেলাশুরুর আয় শুক্রবার ৩৫ লক্ষ, শনিবার ৪৫ লক্ষ এবং রবিবার ৬১ লক্ষ টাকা। সব মিলিয়ে ইতিমধ্যেই ১.৪১ কোটির ব্যবসা করে ফেলেছে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত এই সিনেমা। অন্যদিকে প্রথম সপ্তাহে সেভাবে হল না পেয়েও সপ্তাহান্তে এই ছবির আয় ছিল ১.৮৬ কোটি টাকা, এরপর দ্বিতীয় সপ্তাহান্তে এই ছবির আয় শুক্রবার ২২ লক্ষ, শনিবার ৩৩ লক্ষ এবং রবিবার ৪৩ লক্ষ টাকা। বেঙ্গল বক্স অফিসের রিপোর্ট অনুসারে ২ সপ্তাহ মিলিয়ে 'অপরাজিত' মোট ব্যবসা করেছে ২.৪৮ কোটি টাকা। 

আরও পড়ুন- এ কি গুলি করে খুন করা হল পল্লবীকে? দৃশ্য দেখে হতবাক পুলিশ আধিকারিকরা

আরও পড়ুন- বাবা-মেয়ের গল্প নিয়ে আসছে আয় খুকু আয়, ট্রেলারে নজর কাড়ল সোহিনীর ধমক

আরও পড়ুন- পল্লবীর রহস্য মৃত্যুতে বাড়ছে জট, কী ঘটেছিল শেষ ৭২ ঘন্টায়, সাগ্নিকের মা-বাবাকেও জিজ্ঞাসাবাদ পুলিশের

প্রসঙ্গত, বেলাশেষে ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্তর দাম্পত্যের কাহিনি নজর কেড়েছিল সকলের। এরপর বেলাশুরুর আনুষ্ঠানিক ঘোষণার পর থেই এই ছবির মুক্তির অপেক্ষায় ছিল দর্শকরা। তবে মাঝে করোনা অতিমারির কারণে স্থগিত করতে হয় এই ছবির রিলিজ, আর তারই মাঝে চিরঘুমের চলে গেলেন সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত দুজনেই। ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলির মধ্যে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, মনামি ঘোষ, অনিন্দ্য চট্টোপাধ্যায়-সহ আরও অনেকে। 

 

পাশাপাশি সত্যজিত রায়ের নস্ট্যালজিয়ায় ভেসেছেন অনীক দত্ত ও জিতু কামাল। এমনকী IMDB রেঙ্কিংয়ে সত্যজিৎ রায়ের ‘অপরাজিত’ রেকর্ড ছাড়ানোর পর বিশ্ব সিনেমার তালিকাতেও এখন ট্রেন্ডিং 'অপরাজিত', IMDb-এর নিয়ম অনুযায়ী, কোনও ছবি যদি মুক্তির দুই থেকে তিন দিনের মধ্যে ২০০০ ভোট পেয়ে যায় তাহলে তা ট্রেন্ডিং লিস্টে চলে আসে। এবার সেই তালিকায় নিজের জায়গা করে নিল 'অপরাজিত।'


 

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল