হাতে তুলে নিলেন জাতীয় পতাকা, স্বাধীনতা দিবসে 'দেশের শান্তি ও একতা রক্ষার অঙ্গীকার' নিলেন শুভশ্রী


 স্বাধীনতা দিবস উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন টলিপাড়ার অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি।  সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্টের মাধ্যমে সকলকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন। গেরুয়া-সাদা-সবুদ কম্বিনেশনের শাড়ি, হাতে ম্য়াচিং চুরি পরেই তেরঙ্গা হাতে তুলে নিয়েছেন শুভশ্রী। সঙ্গে নিলেন স্বাধীনতা দিবসে 'দেশের শান্তি ও একতা রক্ষার অঙ্গীকার' । 

Riya Das | Published : Aug 15, 2021 5:21 AM IST / Updated: Aug 15 2021, 01:05 PM IST


৭৫ বছর আগে আজকের দিনেই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। আজ ১৫ আগস্ট।   আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। লকডাউন, কোভিড বিধি মেনেই চলছে স্বাধীনতা দিবস উদযাপন। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। সকল দেশবাসীর কাছে এ যেন মহোৎসবের চেয়েও বড় কিছু প্রাপ্তি। 

 

 

আরও পড়ুন-জাতীয় পতাকা উড়িয়ে স্বাধীনতা দিবস উদযাপন মিমির, দেশমাতাকে কুর্নিশ জানিয়ে নিলেন নতুন অঙ্গীকার

আরও পড়ুন-স্বাধীনতা দিবসে ঘরোয়া সেলিব্রেশন, বাড়িতে বসে এই দশ ছবি আপনাকে ভাসিয়ে নিয়ে যেতে পারে দেশপ্রেমে

 

স্বাধীনতা দিবস উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন টলিপাড়ার অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি।  সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্টের মাধ্যমে সকলকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন। গেরুয়া-সাদা-সবুদ কম্বিনেশনের শাড়ি, হাতে ম্য়াচিং চুরি পরেই তেরঙ্গা হাতে তুলে নিয়েছেন শুভশ্রী। সঙ্গে নিলেন স্বাধীনতা দিবসে 'দেশের শান্তি ও একতা রক্ষার অঙ্গীকার' । দেশমাতাকে কুর্নিশ জানিয়ে স্বাধীনতা দিবস উদযাপনের ভিডিও পোস্ট করেছেন নায়িকা। রইল ভিডিও,

 

 

 আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস পালন করলেই যে আমরা স্বাধীন হয়েছি তা কিন্তু নয়। স্বাধীনতার অর্থ ভিন্ন। একেক জনের চোখে স্বাধীনতার স্বাদ একেক রকমের। বহু বছর হয়ে গেছে যে আমরা স্বাধীন হয়েছি, আমাদের দেশ স্বাধীন হয়েছে। কিন্তু হাজারে প্রশ্ন আজও মনে সংশয় তৈরি করে, সত্যিই আমরা স্বাধীন তো? বর্তমান পরিস্থিতিতে খুব কঠিন একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। যে সময়ে মানুষ হিসেবে মানুষের পাশে থাকা আমাদের কর্তব্য। অসহায়ের পাশে দাঁড়ানোটা আমাদের নৈতিকতা। কিন্তু মন থেকে আমরা তা করতে পেরেছি কি? আসুন এই স্বাধীনতা দিবসে আমরা আমাদের মহান দেশের শান্তি ও ঐক্য সুরক্ষিত রাখার শপথ গ্রহণ করি আর সকলে মিলে বলি , 'ভারত আমার ভারতবর্ষ, স্বদেশ আমার স্বপ্ন গো, তমাতে আমরা লইয়া জন্ম, ধন্য হয়েছি ধন্য গো '।

 

 

Share this article
click me!