কেউ জন্মেই 'পকেটমার' হয়না, পথ দেখালেন নায়িকা

  • সম্প্রতি শহরে 'পকেটমার' ছবিটি দেখানো হয়েছে
  • মুখ্য় ভূমিকায় রয়েছেন, জয়জিত এবং সোনালী  
  • এটি দেরাদুন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা ছবি
  • মূলত পকেটমারকে সমাজের মূল স্রোতে ফেরানোর গল্প

Ritam Talukder | Published : Dec 5, 2019 11:58 AM IST / Updated: Dec 05 2019, 05:35 PM IST


সম্প্রতি দক্ষিণ কলকাতার লায়ন ক্লাবে, সোমু মিত্রের পরিচালিত 'পকেটমার' ছবিটি দেখানো হয়েছে। ছবিটি একটি পকেটমারকেও মূলস্রোতে ফিরিয়ে আনার গল্প নিয়েই তৈরি করা হয়েছে। যেখানে মুখ্য় ভূমিকায় অভিনয় করেছেন, জয়জিত বন্দ্য়োপাধ্য়ায় এবং সোনালী চৌধুরী।  ইতিমধ্য়েই দেরাদুন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির তকমা পেয়েছে। 

আরও পড়ুন, এশিয়ার সেরা পুরুষ হৃত্বিক, খবর শুনে মাতোয়ারা ভক্তরা

 

 

জয়জিত ব্য়ানারর্জী জানালেন, বর্তমান পরিস্থিতিতে দাড়িয়ে মানুষের হাতে কাজ নেই। আর্থিক মন্দার কারণে বাড়ছে বেকারত্ব বাড়ছে। মানুষ ক্রমশই অন্ধকার জগতের দিকে এগিয়ে যাচ্ছে। আর এখান থেকেই ছবির ভাবনা শুরু।  কীভাবে সেই অন্ধকার জগতের মানুষগুলিকে আলোর পথ দেখানো যায় সেটাই চেষ্টা করা হয়েছে এই ছবিতে। কেউ জন্মের পরই পকেটমার হয়না। একদিকে বেকারত্বের জালা অপরদিকে সংসার চালাতে হবে। অনেকসময় এই টানাপোড়েনে মানুষ দিশেহারা হয়েই এই ভূলপথে এগোয়। স্মৃতি টেনে আরও বললেন, 'গলি থেকে রাজপথ' ছবিটি অবশ্য় তাঁকে 'পকেটমার' ছবিতে অভিনয় করতে খুবই সাহায্য় করেছে।

আরও পড়ুন, এলাকার মহিলাদের রক্ষার ভার নিলেন রণবীর, নেট দুনিয়ায় ঝড় তুলল 'জয়েশভাই'  

 পরিচালক সোমু মিত্র জানিয়েছেন, সব মানুষেরই অপরাধী হওয়ার পিছনে কিছু না কিছু কারণ থাকে। কিন্তু ছবিতে সেই সব মানুষকে কী করে সমাজের মূল স্রোতে ফেরানো যায়, সেটাই চেষ্টা করা হয়েছে।  'পকেটমার' ছবিতে মিউজিক করেছেন উরভি এবং সমিধ মুখোপাধ্য়ায়। 

Share this article
click me!