শাড়ি-গয়নায় মা লক্ষ্মীকে সাজালেন অপরাজিতা আঢ্য, প্রতিমা দেখলে চোখ আটকে যাবে আপনার, রইল ছবি

টলি তারকাদের লক্ষ্মী পুজো মানেই সবার আগে মনে পড়ে অপরাজিতা আঢ্যর নাম। এ বিশেষ দিনটিতে সমস্ত কাজ ফেলে মা লক্ষ্মীর আরাধনা করেন লক্ষ্মী কাকিমা সুপারস্টার খ্যাত অপরাজিতা। প্রতিবছর পরম নিষ্ঠার সঙ্গে কোজাগরী পূর্ণিমার দিন লক্ষ্মীদেবীর আরাধনায় মেতে ওঠেন টলিপাড়ার স্বনামধন্য অভিনেত্রী অপরাজিতা আঢ্য।

Riya Das | Published : Oct 9, 2022 11:14 AM IST

আজ কোজাগরী লক্ষ্মীপুজো। দুর্গাপুজোর ঠিক পাঁচদিন পরেই মা ললক্ষ্মীর আরাধনায় মেতে ওঠেন সকলে। প্রতি ঘরে ঘরে মা লক্ষ্মীর পুজো  করা হয়। চলতি বছরের কোজাগরী লক্ষ্মীপুজো পড়েছে রবিবার ছুটির  দিনে। রবিবার কমবেশি অনেকেরই ছুটি থাকে।  আমজনতার পাশাপাশি লক্ষ্মীপুজোতে ব্যস্ত তারকারা। মা লক্ষ্মীর আরাধনা চলছে প্রতিটি ঘরে ঘরে। টলি তারকাদের লক্ষ্মী পুজো মানেই সবার আগে মনে পড়ে অপরাজিতা আঢ্যর নাম। এ বিশেষ দিনটিতে সমস্ত কাজ ফেলে মা লক্ষ্মীর আরাধনা করেন লক্ষ্মী কাকিমা সুপারস্টার খ্যাত অপরাজিতা।

প্রতিবছর পরম নিষ্ঠার সঙ্গে কোজাগরী পূর্ণিমার দিন লক্ষ্মীদেবীর আরাধনায় মেতে ওঠেন টলিপাড়ার স্বনামধন্য অভিনেত্রী অপরাজিতা আঢ্য। আজকের দিনটাতে দম ফেলার সময় নেই অভিনেত্রীর। একদিকে ভোগ রান্না, অন্যদিকে মা-কে সাজানো সবটাই একা হাতে করেন অপরাজিতা। সারা বাড়ি ভর্তি ছোট ছোট লক্ষ্মীর পা, আলপোনা দেওয়া সারা ঘরে। শাড়ি- গা ভর্তি গয়না পরিয়ে মা-লক্ষ্মীকে সাজানো, নিজের হাতে রান্না করে  মা-কে ভোগ নিবেদন এটাই হল অপরাজিতা আঢ্যর লক্ষ্মী পুজোর বিশেষ চমক। নিজের হাতেই মা লক্ষ্মীকে মন ভরে সাজান অভিনেত্রী। এবারও তার অন্যথা হল না।

 

 

নিজের সোশ্যাল মিডিয়ায় মা লক্ষ্মীর ছবি ভক্তদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন অপরাজিতা আঢ্য। লাল টকটকে শাড়ি, গা ভর্তি গয়না, মাথায় চূড়, বিনুনি,  ওড়না দিয়ে সাবেকি সাজে মাকে সাজিয়েছেন অভিনেত্রী। মায়ের এই রূপ দেখেই সকলের চোখ আটকে যাচ্ছে।  তবে শুধু মা লক্ষ্মী একা নন অপরাজিতা লাল শাড়িতে নজর কেড়েছেন। কপালে বড় টিপ, কানে সোনার বড় রিং, নাকে নথ,  মাথায় সিঁদুর পরে মা লক্ষ্মীকে কোলে নিয়ে বাঙালি সাজে ছবিতে পোজ দিয়েছেন অপরাজিতা। বিয়ের প্রায় ২৫ বছর কেটে গেছে। আর তার শ্বশুরবাড়ির পুজো প্রায় ৩০-৩২ বছরের। বিয়ের পর এই বাড়িতে পা দেওয়ার পর থেকেই শাশুড়ি মায়ের থেকে লক্ষ্মী পুজোর সমস্ত নিয়ম একটু একটু করে রপ্ত করেছেন অপরাজিতা। তারপর থেকেই সমস্ত আচার মেনে এই পুজো করে চলেছেন অপরাজিতা। প্রত্যেক বছর এই বিশেষ দিনটি অপরাজিতার লক্ষ্মীপুজোর দিকে তাকিয়ে থাকেন সমস্ত অনুরাগী তথা গোটা টলিপাড়া। কারণ লক্ষ্মীপুজোর মধ্যমণি হয়ে ওঠেন অভিনেত্রী নিজেই। গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী। তবে মা কে ছেড়ে দূরে কী আর থাকা যায়। শরীর খারাপের মধ্যেও মা লক্ষ্মীকে নিজের হাতে সাজিয়েছিলেন অপরাজিতা। নিপুণ দক্ষতার সঙ্গে পরম সযত্নে মা-কে সাজিয়ে পুজো করেছিলেন অভিনেত্রী। তবে করোনার সঙ্কট কাটিয়ে ছন্দে ফিরেছে সকলেই। সেইমতো আবারও আগের মতো জাকজমকভাবে মায়ের আরাধনায় ব্রতী হয়েছেন টলি অভিনেত্রী অপরাজিতা আঢ্য।

 

Share this article
click me!