শিবপ্রসাদ-নন্দিতার হাত ধরে আবারও 'হাজির' সৌমিত্র-স্বাতীলেখা, মুক্তি পেল 'বেলাশুরু'-র ট্রেলার

শিবপ্রসাদ-নন্দিতা রায়ের ‘বেলাশেষে’ বাঙালি সিনেপ্রেমীদের মন ছুঁয়ে গিয়েছিল। সৌমিত্র-স্বাতীলেখার পড়ন্ত বেলার প্রেমই ছবির মূল আকর্ষণ ছিল। আর এবার দীর্ঘ অপেক্ষার পর অবশেষে মুক্তি পেতে চলেছে 'বেলাশুরু'।

Web Desk - ANB | Published : Apr 30, 2022 3:23 PM IST / Updated: Apr 30 2022, 09:11 PM IST

২০১৫-তে 'বেলাশেষে' মুক্তি পেয়েছিল। আর ২০২২-এ মুক্তি পেতে চলেছে 'বেলাশুরু'। তার মাঝে কেটে গিয়েছে অনেকগুলো বছর। বদলে গিয়েছে পরিস্থিতি। ছবির দুই প্রধান চরিত্রই আর নেই। না ফেরার দেশে পাড়ি দিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত। আর এবার সেই চরিত্রদের ছাড়াই মুক্তি পেল ছবির ট্রেলার। উইন্ডোজের দফতরে ট্রেলার লঞ্চ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিবপ্রসাদ-নন্দিতা রায়ের ‘বেলাশেষে’ বাঙালি সিনেপ্রেমীদের মন ছুঁয়ে গিয়েছিল। সৌমিত্র-স্বাতীলেখার পড়ন্ত বেলার প্রেমই ছবির মূল আকর্ষণ ছিল। আর এবার দীর্ঘ অপেক্ষার পর অবশেষে মুক্তি পেতে চলেছে 'বেলাশুরু'।

দুই কিংবদন্তি অভিনেতার স্মৃতিকে সঙ্গে নিয়েই মুক্তি পেতে চলেছে ‘বেলাশুরু’। শনিবার মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। এই ছবির মধ্যে দিয়ে বাঙালি যে ফের মূল্যবোধ, জীবনদর্শন বাঙালিয়ানাকে ফিরে পেতে চলেছে তাঁর ইঙ্গিত পাওয়া গেল ট্রেলারে। ফের পরিচালনায় নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ২০ মে মুক্তি পাচ্ছে 'উইন্ডোজ প্রোডাকশন হাউজ'-এর এই ছবি। যা আবারও দর্শকদের মন জয় করে নেবে বলে আশাবাদী শিবপ্রসাদ ও নন্দিতা।

আরও পড়ুন- ভাগ্য ফেরাল ‘কিশমিশ’, ছবির জন্য অস্কার পেলেন দেব, সোশ্যাল মিডিয়ায় দিলেন সুখবর

তবে ছবিটির মুক্তি পাওয়া ও দর্শকদের প্রতিক্রিয়া আর দেখতে পেলেন না সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত। তবে তাঁরা না থাকলেও আজও সবার মনের মধ্যেই বিরাজ করছেন তাঁরা। শনিবার ছবি ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছিল। আর সেই চেয়ারের উপর ‘সৌমিত্র চট্টোপাধ্যায়’ এবং ‘স্বাতীলেখা সেনগুপ্ত’- নাম লেখা ছিল। পাশাপাশি চেয়ারে দেওয়া হয়েছিল জুঁইফুল। আর তার মধ্যে দিয়েই যেন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাঁরাও। আসলে এই জুটিকে ছাড়া যে ছবিটি কোনওভাবেই সম্ভব ছিল না তা বারবার বুঝিয়ে দিয়েছেন শিবপ্রসাদ ও নন্দিতা।  

আরও পড়ুন- ফের কি বিয়ের পিঁড়িতে বসছেন? নিজের মন্তব্যে ইঙ্গিত দিলেন করিশ্মা কাপুর

‘বেলাশেষে’ এখনও সকলের মন ছুঁয়ে রয়েছে। সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্তের বড়পর্দার সম্পর্ক, সংসার, প্রেম, বন্ধুতা, ভাঙনকে ভালোবেসেছিলেন দর্শকরা। ছবিটি ভালোই সাফল্য পেয়েছিল। আর ‘বেলাশেষে’ সিনেমায় যাঁরা অভিনয় করেছিলেন তাঁদের প্রায় সবাইকেই 'বেলাশুরু'-তেও দেখতে পাওয়া যাবে। সৌমিত্র ও স্বাতীলেখার পাশাপাশি রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রাণী দত্ত, অপরাজিতা আঢ্য, শংকর চক্রবর্তী, মনামী ঘোষ, অনিন্দ্য চট্টোপাধ্যায়। সব ঠিক থাকলে ২০ মে সিনেমা হলে মুক্তি পাবে এই ছবি। এই ছবিতে ফুটে উঠবে একদম নতুন এক পরিবারিক গল্প। যা দেখার জন্য মুখিয়ে রয়েছেন বহু দর্শকই। 

আরও পড়ুন- অভিনেতার পাশাপাশি পরিচালক হিসাবেও তৃতীয় ছবি অজয় দেবগণের, রানওয়ে ৩৪ নিয়ে কী প্রতিক্রিয়া দর্শকের?

Share this article
click me!