বিজয়া সম্মিলনীতে প্রসেনজিতের বাড়িতে ভিয়েন! উপহার ডালপুরী, ফিশফ্রাই, ‘দোস্তোজি’

বাড়ির কর্তা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে কীসের উৎসব? দিন দুই আগে থেকে সংবাদমাধ্যম জানে, বিজয়া সম্মিলনীর আয়োজন করেছেন টলিউডের ‘ইন্ডাস্ট্রি’।

Web Desk - ANB | Published : Oct 28, 2022 3:06 PM IST

শুক্রবার সকাল থেকেই ১৯/১ ওল্ড বালিগঞ্জ রোডের ধবধবে ‘উৎসব’ বাড়িটি আক্ষরিক অর্থেই উৎসবমুখর। কাঠের ভারী ফটক পেরিয়ে ভিতরে পা রাখলেই ম ম করছে ভালমন্দ রান্নার গন্ধ। আরও একটু এগোলেই চোখ আটকেছে বাড়ির নীচে বসা ভিয়েনে। সেখানে হালুইকরেরা এক দিকে ময়দা মেখে লেচি কাটছেন। আর এক দল মাছের ফিলেট বাঁধায় ব্যস্ত। কলকাতা জানে, বাড়ির কর্তা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এ দিন তাঁর বাড়িতে কীসের উৎসব? দিন দুই আগে থেকে সংবাদমাধ্যম জানে, বিজয়া সম্মিলনীর আয়োজন করেছেন টলিউডের ‘ইন্ডাস্ট্রি’। সেই উপলক্ষেই এত আয়োজন।

অতিথি আপ্যায়ন নিয়ে সুনাম আছে ‘বাবু’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। আভিজাত্য, আন্তরিকতা মিলেমিশে একাকার তাঁর আতিথেয়তায়। আরও এক বার তারই ঝলক উঠে এল শুক্রবারের অনুষ্ঠানে। বরাবর তারকারা লাল কার্পেটে হেঁটে অভ্যস্ত। আর সংবাদমাধ্যম সেই ছবি তুলে। সবার ‘বুম্বাদা’ এ দিন সাংবাদিক বন্ধুদের জন্য লাল কার্পেট বিছিয়ে দিয়েছিলেন বাড়ির লনে। দেখেই চওড়া হাসি সবার মুখে। লনের এক পাশে খানাপিনার বন্দোবস্ত। অন্য পাশ দিয়ে পথ এগিয়ে মিশেছে এক টুকরো সবুজ গালিচার মতো মাঠে। সেখানেই ছিল দ্বিতীয় চমক।

পরিচালক হরনাথ চক্রবর্তী, অভিজিৎ গুহর উপস্থিতিতে প্রসেনজিতের ঘোষণা, প্রসূন চট্টোপাধ্যায়ের প্রথম ছবি ‘দোস্তজি’র নিবেদক তিনি। কোনও ব্যবসায়িক কারণ ছাড়াই। হঠাৎ কেন এই পদক্ষেপ নিলেন তিনি? প্রসেনজিতের কথায়, ‘‘প্রসূনের এই ছবিটি জাপানের নারা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে। এবং সর্বোচ্চ সম্মান গোল্ডেন শিখা পুরস্কার পেয়েছে। আরও নানা পুরস্কারে সম্মানিত ছবিটি। এত বছর ধরে এত ছবিতে অভিনয় করেও আমি যা পাইনি। সত্যিই বাংলা ছবির আজ গর্ব করার দিন। পুরস্কৃত হয়েছেন এই ছবির সিনেমাটোগ্রাফার তুহিন বিশ্বাসও। টিম ‘দোস্তজি’কে সম্মান জানাতেই তাই আমার এই পদক্ষেপ।’’

এ দিন ছবির দুই খুদে অভিনেতা আরিফ শেখ, আশিক শেখের হাতে বিদেশ থেকে আনা পুরস্কার তুলে দেন বুম্বাদা। প্রসূন জানান, তাঁর ছবির নাম ঠিক করে দিয়েছেন পরিচালক অভিজিৎ গুহ। অনুষ্ঠান শেষ হতেই ভিয়েনের গরমাগরম রান্না অতিথিদের পাতে। ডালপুরি, ছোলার ডাল, আলুর দম, স্যালাড, ফিশফ্রাই, চমচম আর গোলাপ জামুন ঘুরছে প্লেটে প্লেটে। সাক্ষাৎকার দিতে দিতেই বাড়ির কর্তার কড়া নজর। কেউ যেন খালিমুখে তাঁর বাড়ি থেকে না যান!

আরও পড়ুন-সহবাস করতে হবে বন্ধুর সঙ্গে, শরীরের দর হাঁকিয়েছিলেন স্বামী, ভয়ঙ্কর দিনের স্মৃতিচারণায় করিশ্মা

আরও পড়ুন-নগ্ন হয়ে সঙ্গমের দৃশ্যে পর্দায় ঝড়,কতটা সাহসী হতে হয়েছিল করিনাকে জানেন?

আরও পড়ুন-অর্ধনগ্ন শরীরে যৌনতায় ঝড় তুলতে গিয়ে আইনি জটে জড়ালেন উরফি, অভিযোগ দায়ের পুলিশে

Read more Articles on
Share this article
click me!