মুক্তি পেয়েছে অবরোধ-২, প্রথম হিন্দি সিরিজে কেমন অভিনয় করলেন আবির?

গত শুক্রবার মুক্তি পেয়েছে আবির চট্টপাধ্যায় অভিনীত অবরোধ-২। গল্পে একজন দেশপ্রেমী সৈনিকের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। কি নিয়ে গল্প? কি প্রতিক্রিয়া দর্শকের? প্রথমবার ওয়েবসিরিজে কেমন অভিনয় করলেন আবির? 
 

Abhinandita Deb | Published : Jun 27, 2022 5:17 AM IST / Updated: Jun 27 2022, 10:59 AM IST

গত শুক্রবার থেকে ;সোনি-লিভ' ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে 'অবরোধ-২'। ২০২০ তে এর প্রথম পার্ট 'অবরোধ' মুক্তি পেয়েছিল, যেখানে 'সার্জিক্যাল স্ট্রাইক' ছিল বিষয়। দুটি অধ্যায়ই পরিচালনা করেছেন রাজ আচার্য্য। মুখ্য ভূমিকায় রয়েছেন অভিনেতা আবির চট্টোপাধ্যায়। এই দ্বিতীয় অধ্যায়ের বিষয় হলো 'নোট বাতিল'। সিরিজে আবির ছাড়াও রয়েছেন, অহনা কুমার, বিজয় কৃষ্ণ, মোহন আগাসে, নীরজ কবি, অনন্ত মহাদেবন প্রমুখ।বাঙালি সুপারস্টার আবির চ্যাটার্জির হিন্দি অভিষেক হয় অবরোধ ২' দিয়ে।  দ্বিতীয় সিজন টির গল্প, শিব আরুর এবং রাহুল সিং-এর লেখা 'ইন্ডিয়াস মোস্ট ফিয়ারলেস' বইয়ের নবম অধ্যায় থেকে অনুপ্রাণিত।

'অবরোধ-২' একজন  আয়কর অফিসার, প্রদীপ ভট্টাচার্য (আবির চ্যাটার্জি), যিনি ভারতীয় আঞ্চলিক সেনাবাহিনীতে একজন ক্যাপ্টেনও, কারণ তিনি ভারতের বিরুদ্ধে পরিকল্পিত একটি বিস্তৃত অবরোধকে ডিকোড করেছেন। এই অবরোধ শুধু সীমান্তে নয়, দেশের অর্থনৈতিক ভারসাম্য নষ্ট করার চেষ্টা। ভট্টাচার্য কি পারবে দেশকে বাঁচাতে? জনগণকে বাঁচাতে কি কঠোর সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হবে? দেশ কি অর্থনৈতিক ধ্বংসের দিকে যাচ্ছে? এই সবের উত্তর খুজে পেতে আপনাকে সিরিজ টি  অবশ্যই দেখতে হবে।

আরও পড়ুন,স্কিম-টপের নীচ থেকে দৃশ্যমান স্তন, নতুন সেক্সী বডিস্যুটে সোশ্যাল মিডিয়া গরম করে তুললেন কিম!

আরও পড়ুন,'পাঠান'-এর মাচো-লুকে ঝড় তুললেন কিং খান, জানান তিরিশ বছর অপেক্ষা করেছেন এমন ছবির জন্য!

এটি আবিরের প্রথম ওয়েবসিরিজ, যদিও হিন্দি সিনেমায় তিনি আগেও কাজ করেছেন। আবির যে চরিত্রেই অভিনয় করেন তাঁর অনুগামীরা তাঁকে সাদরে গ্রহণ করেন সবসময়, এর আগে 'সত্যান্বেষী ব্যোমকেশ', ডিটেকটিভ 'সোনা দা' চরিত্রে খুবই ভালোবাসা পেয়েছেন দর্শক দের কাছ থেকে, এই প্রথমবার তাঁকে একজন 'যোদ্ধা'-র চরিত্রে দেখা যাবে। এই সিরিজে তাঁর চরিত্রের নাম প্রদীপ ভট্টাচার্য। তিনি কাজ করেন আয়কর দফতরে, তবে তিনি একজন সক্রিয় সেনা কর্মীও।

কাহিনী তে 'নোট বাতিল' নিয়ে অনেক তথ্য তুলে ধরা হয়েছে, নোট বাতিলের সেই অভিজ্ঞতার কথা নিশ্চই মনে আছে? হঠাৎ এই নোট বাতিল কেন করা হয়েছিল  তাঁর চুল-চেরা বিশ্লেষণ করা হয়েছে পুরো সিরিজ টি তেই, তবে গল্পে একটু গতি আনলে ভালো হতো। কিছু কিছু চরিত্রের উপস্থিতি গল্পে অপ্রয়োজনীয় বলে মনে হয়। 

এখন প্রশ্ন হলো কেন দেখবেন এই সিরিজ টি? উত্তর আবির চট্টোপাধ্যায়। আবিরের অভিনয় যথেষ্ট প্রশংসনীয় প্রদীপ ভট্টাচার্যের ভূমিকায়। এছাড়াও পারভিনের চরিত্রে অহনা কুমার ও  সাবলীল, তবে মেজর ইমতিয়াজ আহমেদের চরিত্রে বিজয় কৃষ্ণ, প্রধানমন্ত্রীর চরিত্রে মোহন আগাসে, নিরজ কবি ও অনন্ত মহাদেবন খুব একটা ছাপ ফেলতে পারেননি। সন্ত্রাসবাদীরা চরিত্রে সঞ্জয় সূরি খুব একটা দাগ কাটতে পারেননি তাঁর অভিনয় দর্শক দের মনে। আরও আক্রমনাত্মক অভিনয় হওয়া উচিত ছিলো তাঁর। তবে আপনি যদি আবিরের ফ্যান হন , এবং এ ধরনের রহস্য-সন্ধানি গল্প ভালবাসেন, তবে দেখে নিতেই পারেন সিরিজটি।

Share this article
click me!