83 Movie Gossip: কপিল দেবের ভূমিকায় অর্জুন না রণবীর, ৮৩ ছবির মুখ পছন্দ নিয়ে কী বললেন পরিচালক

ছবির জন্য নাকি প্রথম পছন্দ ছিলেন অভিনেতা অর্জুন কাপুর! সত্যকেই নিয়ে মুখ খুললেন পরিচালক কবীর খান। 

Jayita Chandra | Published : Dec 18, 2021 6:56 AM IST

প্রথম ছবির (83 Poster)  সামনে আসতেই ঝড়ের বেগে তা ভাইরাল হয়ে গিয়েছিল নেটদুনিয়ার পাতায়। কপিল দেবের লুকে ভাইরাল হয়ে উঠেছিলেন রণবীর সিং (Ranveer Singh)। তবে এই সিনেমাটি ঘিরেই শোনা যায় অন্য এক গসিপ (Bollywood Gossip), ছবির জন্য নাকি প্রথম পছন্দ ছিলেন অভিনেতা অর্জুন কাপুর (Arjun kapoor)! সত্যকেই নিয়ে মুখ খুললেন পরিচালক কাবির খান (kabir Khan)। তিনি জানান কখনোই তার মাতে অর্জুন কাপুরের নাম আসেনি, দেখতে যেমনই হোক না কেন চরিত্রটি ফুটিয়ে তোলাই হলো আসল কথা। রানবির সিং এর পরপর চারটি ছবি দেখে তিনি স্পষ্ট হয়ে গিয়েছিলেন যে অভিনয়টা কপিল দেবের মত ফুটিয়ে তুলতে তার থেকে ভালো আর কেউ পারবেনা। আর সেই ধারণা থেকেই তিনি স্থির করেছিলেন এই ছবি করবেন রণবীর সিংয়ের সঙ্গে।

শেষ বল, ব্যাটে লাগতেই হাওয়াতে, ছয় না আউট, রুদ্ধশ্বাস গ্যালারি, ১৯৮৩ সালের স্মৃতিতে ভাসল আরও একবার ভারত (Team India) , ৮৩ ছবির ট্রেলার মুক্তি পেতেই উত্তেজনা, মুহূর্তে ঝড় উঠল নেট পাড়ায়। সঙ্গে আরও এক চমক। বহু প্রতিক্ষীত এই ছবি মুক্তি পেতে চলেছে বড়দিনে। ট্রেলার মুক্তির খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন রণবীর সিং (Ranveer Singh)।

৮৩ ছবি (83 Movie) এক কথায় বলতে গেলে দীর্ঘ প্রতিক্ষিত ছবির মধ্যে অন্যতম। ২০১৯ সাল থেকে এই ছবি ভক্তদের মনে কৌতুহলের সৃষ্টি করেছে। ভারতের ক্রিকেট দলের প্রথম বিশ্বকাপ জয়ের ইতিহাস এবার পর্দায় বুনলেন রণবীর সিং। বিপরীতে থাকবেন দীপিকা পাড়ুকোন। ট্রেলার মুক্তিতেই দর্শকদের খিদে এই ছবি ঘিরে আরও বেশ কিছুটা বেড়ে গিয়েছে। মাঠে নামার স্বপ্ন, হাটে ব্যাট নিয়ে জার্সি পরে দেশের জন্য খেলে সম্মান ফিরিয়ে আনার স্বপ্ন, বিশ্বকাপ জেতার স্বপ্ন, প্রথম গোটা  বিশ্বকে চমকে গিয়ে কাপ ঘরে তুলেছিলেন কপিল বাহিনি। প্রত্যেকের লড়াই এক সুক্ষ্ম গল্পই এই ছবির আদ্যপান্ত জুড়ে রয়েছে। 

৮৩ ইংল্যান্ড বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হতে পারে, এমন চিন্তাভাবনা কল্পনাতেও কেউ আনেননি৷ কারণ তার আগের দু’টো বিশ্বকাপে একমাত্র ইস্ট আফ্রিকা বাদে আর কোনও দেশকেই ভারতীয়রা হারাতে পারেনি ৷ ১৯৭৫, ৭৯ বিশ্বকাপের পর ৮৩-র বিশ্বকাপও ইংল্যান্ডে হওয়াতে ওই বছরও ভারতকে নিয়ে বাজি ধরার মতো কোনও লোক ছিল না গোটা বিশ্বেই৷ অথচ সেই সময়ই চকমে দিয়ে বাজিমাত করেছিল ভারত, সেই পটভুমিতেই তৈরি হয়েছে ছবি ৮৩।

আরও পড়ুন-83 Movie: মদন লাল প্রতিশোধ পর্ব, ৮৩ ছবিতে কতটা ফুঁটে উঠল, গল্প শেয়ার করলেন খোদ কপিলদেব

আরও পড়ুন-New Song Lehra Do: আবেগ ও দেশভক্তির মেলবন্ধন '৮৩'-র নতুন গানে

আরও পড়ুন-83 Release Date: বড়দিনেই মুক্তি পাচ্ছে ৮৩, ট্রিজার রিজিল করে বড় ঘোষণা রণবীরের

অবশেষে সামনে এলো খবর, বড় দিনে মুক্তি পেতে চলেছে এই ছবি। ছবিটি থ্রিডি-তেও দেখা যাবে। পাশাপাশি তা তৈরি করা হচ্ছে হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম ও কানাড়া ভাষায়। ছবির পরিচালক কবির খান ছবির মুক্তি নিয়ে বেজায় চিন্তায় ছিলেন। কোনও মতে ছবির বক্স অফিস রেভিনিউকে কম হতে দিতে রাজি নন তিনি। আর সেই দিকে লক্ষ্য রেখেই এবার পাখির চোখ করা হয়েছে বড়দিনকে। 

Read more Articles on
Share this article
click me!