নেগেটিভ ট্রোল নিয়ে নো টেনশন, স্ত্রীর পরামর্শ মহৌওষুধের মত কাজ করেছে, বললেন জুনিয়র বি

নেতিবাচক ট্রোলকে পাত্তা না দিয়ে কীভাবে পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে হবে সেই বিষয়ে বেটারহাফ ঐশ্বর্য রাই বচ্চনের পরামর্শ মহৌষোধির মত কাজ করেছিল অভিষেকের জীবনে। দশভি ছবি নিয়ে এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন অভিষেক বচ্চন। 

Kasturi Kundu | Published : Apr 1, 2022 4:28 PM IST

বলিতারকাদের নয়ে নেগেটিভ ট্রোল হওয়া কিন্তু খুব একটা অস্বাভাবিক কিছু নয়। আমাদের নজরে প্রায়ই সোশ্যাল মিডিয়ায় সেলেবদের নিয়ে ট্রোল হওয়া নজরে আসে। বলিউড অভিনেতা অভিষেক বচ্চনকে ঘিরে নেটিজেনদের নেতিবাচক ট্রোল বিভিন্ন সময় উঠে এসেছে পেজ থ্রি-র খবরে। রাই সুন্দরীকে বিয়ের পর বা তাঁর পারিশ্রমিক নিয়ে নেটিজেনরা বিভিন্ন সময় কটাক্ষ করেছেন। পরিবারের সঙ্গে কোথাও ঘুরতে গেলে তাাঁর দিকে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছে যে হাতে ছবি না থাক সত্ত্বেও কীভাবে এত লাক্সরিয়াস লাইফ লিড করেন। এই রকম নেতিবাচক ট্রোলের জবাবও দেন জুনিয়র বচ্চন। তবে এই ধরনের ট্রোলকে পাত্তা না দিয়ে কীভাবে পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে হবে সেই বিষয়ে বেটারহাফ ঐশ্বর্য রাই বচ্চনের পরামর্শ মহৌষোধির মত কাজ করেছিল অভিষেকের জীবনে। 

আগামী ৭ এপ্রিল নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে অভিষেকের পরবর্তী ছবি দশভি। আর এই ছবির প্রচাারের মাঝেই  নিজের কাজ, পরিবার নিয়ে সাক্ষাৎকারে অনেক কিছু শেয়ার করেছেন তিনি। সেই কথা প্রসঙ্গেই জুনিয়র বচ্চন জানিয়েছেন কীভাবে তাঁর বিরুদ্ধে হওয়া ট্রোল তিনি সামলান। বলা বাহুল্য, বিভিন্ন ট্রোলের জবাবে নেটদুনিয়ায় তাঁর বুদ্ধিদীপ্ততার পরিচয় পাওয়া যায়। কিন্তু শুরু থেকে বিষয়টা মোটেই এত সহজ ছিল না। এক সময় একটি নেগেটিভ ট্রোল হলেই তাতে বিব্রত হয়ে পড়তেন তিনি। তবে এখন সে সব অতীত। কাারণ অভিষেকের অর্ধাঙ্গিনী ঐশ্বর্য রাই বচ্চন তাঁকে এই বিষয়টাটা থেকে স্বস্তি দিয়েছেন। দশভি স্টার বলেন, ১০ হাজার ইতিমধ্যের মাাঝে যদি একটি নেতিবাচক মন্তব্য থাকে তাহলে সেটির প্রতি মোটেই মনোনিবেশ করা উচিত নয়। সবসময় পজেটিভ বা ইতিবাচক কমেন্টে মনোসংযোগ করা উচিত। এই পরামর্শ মেনে চলার পরই নেতিবাচক মন্তব্য বা ট্রোল নিয়ে আর ভাবেন না অভিষেক। 

রাই সুন্দরীর পরামর্শ মন্ত্রের মতো কাজ দেয় অভিষেকের জীবনে। তিনি তারপর থেকে সব কিছুর মধ্যে ইতিবাচক দিক খুঁজে বের করার চেষ্টা করেন। তিনি আরও বলেন, ব্যর্থতার সঙ্গে মোটেই মোকাবিলা করা যায় না। এর থেকে মুক্তির একমাত্র উপায় হল কীভাবে এটির থেকে বেরিয়ে আসা যায় সেই পথ খোঁজা। একজন ব্যক্তি এবং পেশাদার হিসাবে নিজেকে আরও ভাল করার জন্য নেতিবাাচক মন্তব্যকে ইতিবাচক হিসাবেই গ্রহণ করেন জুনিয়র বচ্চন। ব্যর্থতাকে নিজের শিক্ষারূপেই গ্রহণ করেন তিনি। লাস্ট বাট নট ইন লিস্ট, স্ত্রী যখন একাধারে তাঁকে জীবনের পাঠ পড়ান, তখন মেয়ে আরাধ্যা তাঁর সিনেমা বাছাইয়ের বিষয়কে বিশেষভাবে প্রভাবিত করেছে। একথা জানিয়েছে খোদ জুনিয়র বি।

Read more Articles on
Share this article
click me!