একাধিক বিতর্কে ছবি পৃথ্বীরাজ, অজয়ের সঙ্গে কড়া টক্করে ভয় নেই জানালেন বনি কাপুর

ছবি ঘিরে একাধিক বিতর্কের ঝড়, সব মিলিয়ে কী আদেও ছবি নিয়ে ভয় কাজ করছে, কী জানালেন বনি কাপুর!

Jayita Chandra | Published : Feb 15, 2022 5:56 AM IST

 সদ্য মহামারির আতঙ্ক কাটিয়ে খুলেছে সিনেমা হল। আর ভয়ের রেখা কাটিয়ে মানুষ আবার ফিরতে শুরু ও  করেছেন সেই পুরোনো চেনা ছন্দেই। সম্প্রতি দীপাবলিতে মুক্তি প্রাপ্ত অক্ষয় কুমার - ক্যাটরিনা কইফ অভিনীত রোহিত শেট্টির ছবি সূর্যবংশী দিয়েছে তারই প্রমাণ। এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই একশো কোটির ব্যবসা ছুঁয়েছে এই ছবি।  এবার আবার বড় পর্দায় বড় ধামাকা দিতে প্রস্তুত 'হিন্দুস্তান কা শের- অক্ষয় কুমার (Hindustan Ka Sher Akshay Kumar)।' বীর যোদ্ধা পৃথ্বীরাজ চৌহানের (Prithwiraj Chouhan) জীবনের ওপর নির্ভর করে তৈরি হয়েছে সিনেমাটি। 

ছবিতে পৃথ্বীরাজের (Prithwiraj) চরিত্রে অভিনয় করতে দেখা যাবে বলিউডের 'খিলাড়ি'  (Khiladi)অক্ষয় কুমারকে (Akshay Kumar)। ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন ডা. চন্দ্রপ্রকাশ দ্বিবেদী (Dr. Chandraprakash Chaturvedi)। সম্প্রতি একটি সাংবাদিক সম্মেলনে অক্ষয় কুমার (Akshay Kumar) বলেন, 'পৃথ্বীরাজের টিজারটি (Prithwiraj's Teaser) ছবির আত্মাকে, কিংবদন্তী যোদ্ধা সম্রাট পৃথ্বীরাজ চৌহানের (Prithwiraj Chouhan) জীবনের একটি সারাংশ, যিনি কোনও বিষয়ে ভয় কাকে বলে তা জানতেন না, সেটাই ধরে রেখেছে। এটি তাঁর বীরত্ব এবং জীবনের প্রতি আমাদের শ্রদ্ধাঞ্জলি। আমি তাঁর সম্পর্কে যতই পড়েছি, ততই অবাক হয়েছি যে তিনি কীভাবে তাঁর দেশ এবং তাঁর মূল্যবোধের জন্য তাঁর গৌরবময় জীবনের প্রতিটি মুহূর্ত বেঁচেছিলেন।'

 

 

কিন্তু মুক্তির আগেই আদালতে পৃথ্বীরাজ ছবি। জোর ধাক্কার মুখে ছবির মুক্তি, হবে পারে ব্যানও (Movie Going To Ban)। বিষয়টা কি, ছবি রাজপুত সম্প্রদায়ের বিশ্বাস ও মর্যাদায় আঘাত হেনেছে। যার ফলে করনি সেনা এবার দ্বারস্থ এলাহাবাদ সর্বোচ্চ আদালতের (Allahabad HC)। ছবির মুক্তি বন্ধ করা হক, এমনই দাবি তুলে আদালতে রাজপুত সম্প্রদায়। রাজপুতের (Rajput Community) জাতীয় স্তরের মহিলা শাখার ভাইস প্রেসিডেন্ট, এই ছবি মুক্তির ওপর স্থাগিতাদেশ আনার দাবি তোলেন। ইতি মধ্যেই কোর্টে জমা পড়েছে আবেদন। ভাইস প্রেসিডেন্ট সঙ্গীতা সিং (Sangeeta Singh) জানান, ছবির নাম কেবল পৃথ্বীরাজ (Prithviraj), যার বদলে হওয়া উচিত ছিল সম্রাট পৃথ্বীরাজ, তাতেই রাজপুত সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে। ছবির নারকরণে সম্রাটকে যথাযত সম্মান দেওয়া হয়নি। যার ফলে সকলের কাছে এক ভূল বার্তা যাচ্ছে। তাঁদের কথায়, কোনও অভিযোগই থাকত না, যদি ছবির নামকরণে একটু যত্নশীল হতেন নির্মাতারা। এতে ভারতের স্বর্ণময় ইতিহাসের অবমাননা। পাশাপাশি রাজপুত সম্প্রদায়ের কাছেও বেশ অসম্মানের। 

 

আরও পড়ুন- লাভ রঞ্জনের ফ্রেমে ডুবে শ্রদ্ধা-রণবীর, আগামী ছবির সেটে ফিরে বেজায় খুশি সেলেব জুটি

আরও পড়ুন- অস্ত্রোপচার সফল, কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়, খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা

আরও পড়ুন- 'কাঁচা বাদাম' জ্বরে কাবু গোটা বিশ্ব, এই ট্রেন্ডে গা ভাসাল সৃজিত-মিথিলার মেয়ে আইরা

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নিয়ে প্রশ্ন করা হয় বনি কাপুরকে। তিনি সাফ জানিয়েছিলেন, তিনি কেবল মাত্র একটা বিষয় নিয়েই চিন্তিত, যে ছবির মুক্তি জুন মাসে, তার আগে ছবির কাজ শেষ হওয়া নিয়ে কথা, এর বাইরে কোনও কিছু নিয়েই চিন্তিত নন তিনি। ময়দান মুক্তি পাচ্ছে ৩ জুন, ১০ জুন মুক্তি পাচ্ছে পৃথ্বীরাজ, তাই কড়া টক্করকে তিনি ভয় পান না, শুধু চান ছবিটি সঠিক সময় মুক্তি পাক। 

Share this article
click me!