রেকর্ড গড়ল গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি, পাঁচ দিনে বক্স অফিস আয় প্রায় ৫৬ কোটি

সম্প্রতি, মুক্তি পেয়েছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi)। আর ছবি মুক্তি পেতে না পেতেই তা নাম লেখালো সেরা ছবির তালিকায়। রেকর্ড গড়ল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’-র আয়। 

Sayanita Chakraborty | Published : Mar 2, 2022 5:38 AM IST / Updated: Mar 02 2022, 11:11 AM IST

'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'-র ছবির খবরে সরগরম ছিল বলিপাড়া। পরনে সাদা শাড়ি, চোখে মোটা কাজল আর কপালে টিপ, এই সাজে আলিয়ার ছবি বহুদিন ধরে বক্স অফিসে ঘোরা ফেরা করছে। সম্প্রতি, মুক্তি পেয়েছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi)। আর ছবি মুক্তি পেতে না পেতেই তা নাম লেখালো সেরা ছবির তালিকায়। রেকর্ড গড়ল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’-র আয়। 

আলিয়া ভাটের গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি মুক্তি পেয়েছে ৫ দিন হল। আর এই কদিনেই বক্স অফিসের পরিসংখ্যান বলছে, রেকর্ড গড়েছে ছবির আয়। তিন দিনের মধ্যে ছবির মোট আয় ৩৯.১২ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ছবিটি। প্রথম দিনে আলিয়া অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ আয় করেছিল সাড়ে ১০ কোটি টাকা। দ্বিতীয় দিনে ছবির আয় ছিল ১২.৩২ কোটি টাকা। তৃতীয় দিনে সঞ্জয় লীলা বনসলি পরিচালিত ও আলিয়া (Alia Bhat) অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ আয় করেছে ১৫.৩০ কোটি টাকা। চতুর্থ দিয়ে আয় করেছে ৮.১৯ কোটি টাকা। পঞ্চম দিন আয় করেছে, প্রায় ৯ কোটি টাকা।  

ছবি মুক্তির আগে আলিয়া বলেছিলেন, ‘বনসলি স্যারের সঙ্গে প্রথমবার কাজ করছি। এখনও পর্যন্ত তাঁর কোনও ছবিই ফ্লপ হয়নি। আমি চাই না আমার জন্য তিনি প্রথমবার বক্স অফিসে ব্যর্থ হন। তাই একটু টেনশনে আছি।’ তবে বলিউডের দর্শক নিরাশ করেননি আলিয়া। তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে সকল দর্শকদের মুখে। প্রশংসা কুড়িয়েছেন বিশেষজ্ঞ মহলে। 

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi) ছবিতে আলিয়াকে দেখা গিয়েছে গাঙ্গুবাইয়ের চরিত্রে। গুজরাতের প্রত্যন্ত অঞ্চলের এখ মহিলা ছিলেন গাঙ্গুবাই। তাঁর আসল নামে হরজীবনদাস কাঠিয়াওয়াড়ি। পাঁচ কি ষাটের দশকে নাগাদ মাত্র ৫০০ টাকার বিনিমনে নিজের স্বামীর হাতে মুম্বইয়ের এক কুখ্যাত যৌনপল্লী কামাথিপুরাতে বিক্রি হয়েছিলেন। এখান থেকেই তিনি হয়ে ওঠেন মুম্বই মাফিয়া কুইন। যার অনুমতি ছাড়া কামাথিপুরার অন্ধকার গলিতে যেমন সূর্যের আলো ঢোকা নিষেধ ছিল, তেমনই গঙ্গুবাইয়ের নির্দেশ ছাড়া কাক পক্ষীর প্রবেশ নিষেধ ছিল। 

মাফিয়া কুইনের জীবন নিয়ে তৈরি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ বেশ প্রশংসা কুড়িয়েছে দর্শকমহলে। ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন আলিয়া। ছবির চরিত্র ফুটিয়ে তুলতে গিয়ে যেন নিজেকে ছাপিয়ে গিয়েছেন মহেশ কন্যা। ২৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে ছবিটি। সঞ্জয় লিলা বনসলি পরিচালিত এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অজয় দেবগন, ইন্দিরা তিওয়ারি, বিজয় রাজ, শান্তনু মহেশওয়ারি-সহ আরও অনেকে।  

আরও পড়ুন- শিবরাত্রি উপলক্ষে ঘোষনা হবে মুক্তির তারিখ, কবে বড় পর্দায় আসছে 'আদিপুরুষ' জেনে নিন

আরও পড়ুন- বিকিনি পরে মল্লিকা, ছবি পোস্ট হতেই সোশ্যাল পেজে উপচে পড়েছে ভিড়

আরও পড়ুন- 'ছুঁড়ে ডাইরি ফেলে দিয়েছিল' কপিল শর্মা শো- এ সলমন খানের গোপন রহস্য ফাঁস
 

Read more Articles on
Share this article
click me!