ওষুধ ব্যবসার কালো দুনিয়ার কাহিনি, নতুন চরিত্রের মোড়কে শেফালি শাহ

ওয়েব সিরিজ নিয়ে টানটান উত্তেজনা দর্শকদের মধ্যে। সিনেমাপ্রেমীদের মধ্যে খুব তাড়াতাড়ি জায়গা করে নিয়েছে অনলাইন প্ল্যাটফর্মের নানা ধরনের সিরিজ। কেউ সাসপেন্স পছন্দ করেন তো কেউ রোম্যান্স। সম্প্রতি ডিজনি প্লাস হটস্টারে মেডিকেল থ্রিলার 'হিউম্যান' শীঘ্রই মুক্তি পেতে চলেছে। একঘেয়েমি গল্পের থেকে কিছুটা হলেও অন্যরকম  এই সিরিজ। চিকিৎসা জগৎ সম্পর্কে অনেক কিছু বলবে এই সিরিজ,  যা নিয়ে মানুষের আগ্রহ বাড়বে। বলা যায়, একঘেয়েমি থেকে মুক্তির স্বাদ দেবে এই সিরিজ।

Riya Das | Published : Jan 13, 2022 12:18 PM IST / Updated: Jan 13 2022, 06:12 PM IST

ওয়েব সিরিজ নিয়ে টানটান উত্তেজনা দর্শকদের মধ্যে। সিনেমাপ্রেমীদের মধ্যে খুব তাড়াতাড়ি জায়গা করে নিয়েছে অনলাইন প্ল্যাটফর্মের নানা ধরনের সিরিজ। কেউ সাসপেন্স পছন্দ করেন তো কেউ রোম্যান্স। সম্প্রতি ডিজনি প্লাস হটস্টারে মেডিকেল থ্রিলার 'হিউম্যান' (Human) শীঘ্রই মুক্তি পেতে চলেছে। একঘেয়েমি গল্পের থেকে কিছুটা হলেও অন্যরকম  এই সিরিজ। চিকিৎসা জগৎ সম্পর্কে অনেক কিছু বলবে এই সিরিজ,  যা নিয়ে মানুষের আগ্রহ বাড়বে। বলা যায়, একঘেয়েমি থেকে মুক্তির স্বাদ দেবে এই সিরিজ।

সম্প্রতি 'হিউম্যান' ' (Human)  ওয়েব সিরিজের একটি নতুন ভিডিও প্রকাশ্যে এসেছে যেখানে হিউম্যানের মূল চরিত্রের নিয়ে বিশেষ বিষয় তুলে ধরেছেন এবং তারা নিজেদের চরিত্রদের বিশেষ কিছু অভিজ্ঞতাও তুলে ধরেছেন। এই ওয়েব সিরিজটিতে জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী শেফালি শাহ (Shefali Shah) এবং অভিনেত্রী কীর্তি কুলহারি ( Kirti Kulhari) সহ বিশাল জেঠওয়া, রাম কাপুর, সীমা বিশ্বাস, আদিত্য শ্রীবাস্তব এবং মোহন আগাশে সহ  আরও অনেকেই রয়েছেন। বিশাল জেঠওয়া, যিনি মাঙ্গু চরিত্রে অভিনয় করেছেন, তিনিবলেছেন, আমি এই বিভিন্ন জিনিস সম্পর্কে এবং মানুষের উপর বিচার সম্পর্কে জানতাম না। আমি যখন এই সিরিজটিতে সাইন আপ করি, তখন আমি কিছু গবেষণা করেছিলাম, কিছু তথ্যচিত্র দেখেছিলাম। এমনকী এই বিষয়টা নিয়ে অনেকের সঙ্গে  কথাও বলেছিলাম। ছবিতে দুজন ডাক্তারের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শেফালি শাহ ও কীর্তি কুলহারিকে।  ফের চিকিৎসকের চরিত্রে ধামাকাদার অভিনয় করতে দেখা যাবে শেফালিকে।

 

 

শেফালি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, কোনও কাজ করার আগে আমি তিনটি জিনিস দেখি। এক চিত্রনাট্য, দুই পরিচালক ও তিন আমাকে দেওয়া চরিত্র। ইিউম্যান -এর বিষয়বস্তু  আমার কাছে একেবারে নতুন। এ ব্যাপারে আমি কিছুই জানতাম না। হিউম্যান (Human) ড্রাগ সম্পর্কে শুনেছিলাম। তবে বিষয়টি যে এত বড় আকারে আমাদের সমাজে রয়েছে তা জানতাম না। ওয়েবসিরিজটি পরিচালক শেফালির স্বামী বিপুল অমৃতলাল শাহ। এই প্রথমবার এই ধরনের চরিত্রে দেখা যাবে শেফালিকে। সিরিজটিতে রাম কাপুরকে (Ram Kapoor) অভিনয় করতে দেখা যাবে। রাম কাপুর জানিয়েছেন বিপুলের সঙ্গে কাজ করার দীর্গদিনের ইচ্ছা ছিল এবার সেটা পূরণ হল । শেফালির সঙ্গে আগেও কাজ করেছি, আবার একসঙ্গে কাজ করতে পেরে খুবই ভাল লাগছে।


 

 

আরও পড়ুন-Alia Bhatt: আলিয়ার প্রিয় সেক্স পজিশন কী জানেন, বোমা ফাটিয়ে এ কী বললেন রণবীরের প্রেমিকা

আরও পড়ুন-Samantha- Naga Divorce: পর্দার রোম্যান্সই কি বিয়ে ভেঙেছে সামান্থার, 'Divorce' নিয়ে বোমা ফাটালেন নাগা চৈতন্য

আরও পড়ুন-চতুর্থ বিয়েটাও কি সেরে নিলেন শ্রাবন্তী, সিঁথি ভর্তি লাল সিঁদুরে নববধূকে দেখে হতবাক নেটিজেনরা

 

যে কোনও রোগীর উপর কোনও ড্রাগ প্রয়োগ করার আগে মানুষের উপরেও প্রয়োগ করে দেখা হয় তা কতটা কার্যকরী, এবং তার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কিনা। এই পদ্ধতিটির নাম হিউম্যান ট্রায়াল টেস্ট। এতে কেউ সফল হন, আবার অনেকের প্রাণও চলে যায়। অনেকসময় পার্শ্বপ্রতিক্রিয়া এতটাই মারাত্মক থাকে যে স্বাভাবিক জীবনে আর কেউ ফিরতে পারেন না। তবে মোটা টাকার বিনিময়ে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে এগিয়ে আসেন অনেকেই। কেউ কেউ আবার মানবিকতার স্বার্থে বিনা পয়সায় সাহায্য করেন। এর আবার বেআইনি চক্রও আছে, এই গোটা চিত্রটাই তুলে ধরবে ওয়েব সিরিজ হিউম্যান। আগামী ১৪ জানুয়ারি, ২০২২ মুক্তি পেতে চলেছে এই সিরিজটি। 
 

Share this article
click me!