হাতা-খুন্তি হাতে হুমা কুরেশি, শুরু হল তারলা দালাল-এর বায়োপিক ছবির কাজ

তারলা দালাল ছিলেন একজন ভারতীয় শেফ, ফুড কলমিস্ট। বিভিন্ন রান্নার অনুষ্ঠান তিনি হোস্ট করেন। তিনি ২০০৭ সালে পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন। শেফ এবং ফুড কলমিস্ট তারলা দালাল-এর জীবন নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। ছবির নাম দিয়েছেন, ‘তারলা’।

Sayanita Chakraborty | Published : Apr 19, 2022 8:41 AM IST

পরের পর বায়োপিক দর্শকদের উপহার দিতে ব্যস্ত পরিচালক মহল। কিছুদিন আগে মুক্তি পেয়েছ কপিল দেব-এর বায়োপিক ৮৩। এখন খবরে ঝুলন গোস্বামীর বায়োপিক। এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করছেন অনুষ্কা। ছবির চরিত্র নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে প্রতি মুহূর্তে পরিশ্রম করে চলেছেন নায়িকা। এই কথা বারে বারে প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, তিনি নাকি অভিনয়ের আগে পান্তা ভাত খাচ্ছেন। থাক সে সব কথা। আজ আবার খবরে এল একটি বায়োপিক ছবির কথা। 

সদ্য নিজের নতুন ছবির কাজে হাত দিলেন হুমা কুরেশি। শুরু করলেন, তারলা দালাল-এর বায়োপিকের কাজ। আরএসভিপি ও আর্থস্কাই-এর উদ্যোগে তৈরি হচ্ছে এই বায়োপিক। এই ছবির প্রধান চরিত্রে দেখা যাবে হুমা কুরেশিকে। ছবির পরিচালনা করবেন পীযূষ গুপ্তা। 

শেফ এবং ফুড কলমিস্ট তারলা দালাল-এর জীবন নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। ছবির নাম দিয়েছেন, ‘তারলা’। রান্নার প্রতি তাঁর আগ্রহ ছিল চিরকালের। বাড়িতে নানা রকম রান্না ট্রাই করতেন। কিন্তু, রান্না ঘর থেকে একজন সেলিব্রিটি হয়ে ওঠার পথ কি সত্যিই ছিল সহজ? কীভাবে তিনি এই পথে এলেন? এমন একাধিক প্রশ্নের উন্নত নিয়ে হাজির হচ্ছে ‘তারলা’। 

তারলা দালাল ছিলেন একজন ভারতীয় শেফ, ফুড কলমিস্ট। বিভিন্ন রান্নার অনুষ্ঠান তিনি হোস্ট করেন। তিনি ২০০৭ সালে পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন। জানা গিয়েছে, পরিচালক খুব দ্রুত শেষ করবেন এই ছবির কাজ। আপাতত মুম্বইয়ে একটি স্টুডিও-তে শুরু হয়েছে শ্যুটিং। মাত্র অল্প কদিনের শিডিউল রয়েছে। জানা গিয়েছে, এই সময়ের মধ্যে হুমা ছবির সকল গুরুত্বপূর্ণ অংশের কাজ শেষ করে ফেলবেন। 

প্রয়াত শেফের জীবন নিয়ে তৈরি হচ্ছে ‘তারলা’। ছবি প্রসঙ্গে প্রযোজক অশ্বিনী আইয়ার তিওয়ারি জানান, তারলার গল্পটি তার আইকনিক শেফ হওয়ার গল্প নিয়ে তৈরি। একজন কর্মজীবী মায়ের গল্প। যিনি একা হাতে ভারতে নিরামিষ রান্নার চেহারা পরিবর্তন করেছেন। 

হুমা কুরেশি বলেন, তারলা দালাল আমাকে আমার ছোট বেলার কথা মনে করিয়ে দিয়েছে। আমার মায়ের রান্নাঘরে তাঁর বইয়ের একটি কপি ছিল। আমাদের স্কুলের টিফিনের জন্য মা সেই বই দেখে নতুন রেসিপি ট্রাই করতেন। আমার সেই দিনটি খুব মনে পড়ে, যখন আমি মাকে তরলা দালালের বই দেখে আমের আইসক্রিম তৈরি করতে সাহায্য করি। 

আরও পড়ুন- 'রাস্তা আটকে নামাজ পড়াকে আমি কখনওই সমর্থন করি না' ফের তসলিমা নাসরিনের টুইট ঘিরে বিতর্ক

আরও পড়ুন- সুডৌল স্তনযুগল যেন উথলে বেরোচ্ছে, স্কিনফিট পোশাকে দিশার উষ্ণতায় বোল্ড আউট ভক্তরা

আরও পড়ুন- ক্রপ টপে বেরিয়ে রয়েছে ফ্ল্যাট অ্যাবস, ঈশানের মাম্মার চাবুক ফিগারে চোখ আটকে ভক্তদের
 

Share this article
click me!