গান ভালো না গাইলেও প্রশংসা করতে হবে ! ইন্ডিয়ান আইডলের পর্দা ফাঁস করেছিলেন সুনিধি চৌহান

জনপ্রিয় সংগীত রিয়্যালিটি শো 'ইন্ডিয়ান আইডলের' বিষয়। জনপ্রিয় গায়ক অমিত কুমার ও বলিউডের জনপ্রিয় গায়িকা সুনিধি চৌহান এই শো সম্পর্কে এমন কিছু কথা তুলে ধরেছিলেন যা এই শো- এর বিশ্বস্ততা নিয়ে প্রশ্ন তোলা, কিন্তু এমন কি বলেছিলেন তাঁরা? চলুন জেনে নি।
 

Abhinandita Deb | Published : Jul 26, 2022 8:50 AM IST / Updated: Jul 26 2022, 04:04 PM IST

নামে  রিয়্যালিটি শো হলেও সত্যি কি রিয়্যাল? টেলিভিশনের পর্দায় আমরা যা দেখি তাই বিশ্বাস করে ফেলি কিন্তু সত্যি কি তাই হয়? এই রিয়্যালিটি শো গুলোকেই ধরা যাক, সত্যি কি এগুলিরকোনো সত্যতা আছে? নাকি পুরোটাই ফেক এবং সাজানো? এই বিষয়ে দুজন জনপ্রিয় সংগীত শিল্পী মুখ খুলে রীতিমত কাঠগোড়ায় দাঁড় করিয়েছিল এই রিয়্যালিটি শো গুলিকে। কথা হচ্ছে জনপ্রিয় সংগীত রিয়্যালিটি শো 'ইন্ডিয়ান আইডলের' বিষয়। জনপ্রিয় গায়ক অমিত কুমার ও বলিউডের জনপ্রিয় গায়িকা সুনিধি চৌহান এই শো সম্পর্কে এমন কিছু কথা তুলে ধরেছিলেন যা এই শো- এর বিশ্বস্ততা নিয়ে প্রশ্ন তোলা, কিন্তু এমন কি বলেছিলেন তাঁরা? চলুন জেনে নি।

 অমিত কুমার একটি  জনপ্রিয় সংগীত রিয়্যালিটি শো 'ইন্ডিয়ান আইডল' সম্পর্কে একটি মন্তব্য করে রীতিমত সাড়া ফেলে দিয়েছিলেন যখন তিনি প্রকাশ করেন যে 'ইন্ডিয়ান আইডল ১২' টিম তাঁকে প্রত্যেক প্রতিযোগীর প্রশংসা করতে বলেছিল। এটি একটি বিশাল বিতর্ক তৈরি করেছিল। এখন, গায়িকা সুনিধি চৌহান, যিনি একবার ইন্ডিয়ান আইডলের বিচারক ছিলেন, এই বিষয়ে মুখ খুললেন। তিনি বলেন যে তাঁকেও প্রতিযোগীদের প্রশংসা করতে বলা হয়েছিল। সুনিধি 'ইন্ডিয়ান আইডল সিজন ৫' এবং সিজন ৬-এর বিচারক ছিলেন।

আরও পড়ুন,অনলাইনে ফাঁস রণবীরের অ্য‍নিম্যাল-লুক! কি প্রতিক্রিয়া ফ্যানেদের?

আরও পড়ুন,দিশা পটানির পাঁচটি সেরা হট ও সেক্সি লুক! একদমই মিস করবেন না!

 সুনিধি চৌহান ই টাইমসের সঙ্গে  কথা বলেছেন এবং প্রকাশ করেছেন যে তিনি এই কারণে শো থেকে বেরিয়ে আসেন। তিনি বলেন,'নট এক্সাক্টলি দিস, কি সবকো করনা হ্যায় নয় কিন্তু হ্যাঁ, আমাদের সবাইকে বলা হয়েছিল (প্রশংসা করার জন্য)। এটাই ছিল মৌলিক বিষয়। এবং তাই, আমি এই শো থেকে বেরিয়ে এসেছি। তাঁরা যা চেয়েছিল আমি তা করতে পারিনি এবং বেরিয়ে এসেছি। তাই আজ আমি কোনো রিয়েলিটি শো জাজ করছি না।' তিনি আরও যোগ করেছেন,'আমি মনে করি এটি দর্শকদের মনোযোগ আকর্ষণ করার জন্য করা হয়েছে। আমি মনে করি এটি আপনার দর্শকদের ধরে রাখার জন্য করা প্রয়োজন।হয়তো এটা কাজ করে।'

প্রতিভাদের রাতারাতি স্বীকৃতি দেওয়ার রিয়েলিটি শো সম্পর্কে কথা বলতে গিয়ে, সুনিধি আরও বলেন যে তিনি মনে করেন, শিল্পীদের একটি অসুবিধা রয়েছে, কারণ তাঁদের রাতারাতি স্বীকৃতি দেওয়া হলে তাঁদের নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করার জন্য যে প্রচেষ্টা যে খিদে সেটাকে সম্পূর্ন নষ্ট করে দেয় এটি। 'হ্যাঁ, তাদের মধ্যে কেউ কেউ এখনও কঠোর পরিশ্রম করে কিন্তু তাত্ক্ষণিক খ্যাতি তাদের মানসিকভাবে প্রভাবিত করে। এটি খুব তাড়াতাড়ি অর্জন করার একটি সাধারণ ঘটনা। প্রতিযোগীদের দোষ নয়, এটি কেবলমাত্র টিআরপি গেমে জেতার জন্য।'

এর আগে, অমিত কুমার, যিনি 'ইন্ডিয়ান আইডল ১২ কিশোর কুমার'- বিশেষ পর্বের বিশেষ অতিথি ছিলেন, তিনি প্রকাশ করেছিলেন যে তিনি শোতে থাকা উপভোগ করেননি। তিনি আরও বলেছিলেন যে ইন্ডিয়ান আইডল দল তাকে সমস্ত প্রতিযোগীর প্রশংসা করতে বলেছিল। তিনি বলেছিলেন, 'আমাকে যা বলা হয়েছিল আমি তাই করেছি। আমাকে বলা হয়েছিল সবকো প্রশংসা করনা হ্যায়। আমাকে বলা হয়েছিল যো জায়সা ভি গায়ে উসকো উত্থান করনা হ্যায় কারণ এটি কিশোর দাকে একটি শ্রদ্ধাঞ্জলি। আমি ভেবেছিলাম এটি আমার বাবার প্রতি শ্রদ্ধা জানাবে।' কিন্তু সেখানে একবার, আমাকে যা করতে বলা হয়েছিল আমি তা অনুসরণ করেছি। আমি ,তাঁদের স্ক্রিপ্টের কিছু অংশ আমাকে আগেই দিতে বলেছিলাম, কিন্তু সেরকম কিছুই হয়নি।' কিশোর কুমারের গান নষ্ট করার জন্য অনুষ্ঠানের বিচারক এবং প্রতিযোগীরাও ট্রোলড হয়েছিলেন সুনিধি চৌহান, যিনি একজন জনপ্রিয় গায়িকা, তিনিও একটি টেলিভিশন রিয়েলিটি শোতে তাঁর সংগীত যাত্রা শুরু করেছিলেন। তিনি 'মেরি আওয়াজ সুনো'-র বিজয়ী ছিলেন। তিনি 'দিল হ্যায় হিন্দুস্তানি', 'দ্য ভয়েস' এবং 'ইন্ডিয়ান আইডল' সহ অনেক রিয়েলিটি শোতে বিচারক ছিলেন।
 

Read more Articles on
Share this article
click me!