লাইনে দাঁড়ানোর ঝক্কি আর নয়, রেশন কার্ড থাকলেই বাড়িতেই পাবেন রেশন, জানুন কীভাবে

  • রেশন কার্ড হোল্ডারদের জন্য বড়সড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার
  •  বাড়িতে বসেই অনলাইনের মাধ্যমেই বুকিং করতে পারবেন রেশন
  •  রেশন কার্ড হোল্ডারদের জন্য এবার লঞ্চ করা হল মেরা রেশন অ্যাপ 
  • বর্তমানে ইংরাজি এবং হিন্দি ভাষায় রয়েছে এই অ্যাপটি

Asianet News Bangla | Published : Apr 19, 2021 7:26 AM IST

এবার রেশন কার্ড হোল্ডারদের জন্য বড়সড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার। একের পর এক নতুন নিয়ম জারি করেই চলেছে কেন্দ্র সরকার। বিশেষ করে ভারতকে ডিডিটাল করার লক্ষ নিয়ে  একের পর এক পরিবর্তন করেই চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মার্ট করার তাগিদে সব কিছুই এখন স্মার্ট। আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট।  আধার, প্যানের  ভোটার কার্ডের পর রেশন কার্ডও এখন ডিজিটাল ।  

আরও পড়ুন-ডিজিটাল কার্ড ছাড়াই এবার মিলবে রেশন, বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের...

 

এবার থেকে রেশনে গিয়ে লম্বা লাইনে দাঁড়ানোর ঝক্কি পোহাতে হবে না আপনাকে। বরং  সমস্যা সমাধানে বড় পদক্ষেপ নিল কেন্দ্র সরকার। বাড়িতে বসেই পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় রেশন। এবার বাড়িতে বসেই অনলাইনের মাধ্যমেই বুকিং করতে পারবেন রেশন। রেশন কার্ড হোল্ডারদের জন্য  এবার মেরা রেশন অ্যাপ লঞ্চ করা হল। এই অ্যাপের মাধ্যমেই সহজেই পেয়ে যাবেন রেশন। ভারত সরকারের পক্ষ থেকে এই নতুন অ্যাপ শুরু করা হয়েছে এক দেশ এক রেশন কার্ড যোজনার অংশ হিসেবে।

 

 

কীভাবে পাবেন মেরা রেশন অ্যাপ -এর সুবিধা

প্রথম গুগল প্লে স্টোর থেকে মেরা রেশন অ্যাপ  সার্চ করে তা ডাউনলোড করে ইনস্টল করতে হবে। তারপর অ্যাপ ওপেন করে নিজের রেশন কার্ডের সমস্ত তথ্য দিয়ে সেটি রেজিস্ট্রেশন করতে হবে। প্রবাসীরা সবথেকে বেশি উপকৃত হবেন এই অ্যাপে, তেমনটাই মনে করা হচ্ছে। এই অ্যাপের মাধ্যমে রেশনের সমস্ত জিনিস বাড়িতে বসেই পেয়ে যাবেন। এবং রেশন কার্ড সংক্রান্ত কোনও প্রশ্ন থাকলেও তা জানতে পারবেন। বর্তমানে ইংরাজি এবং হিন্দি ভাষায় রয়েছে এই অ্যাপটি। তবে আগামী দিনে আরও ১৪টি ভাষায় অ্যাপটি লঞ্চ করবে।
 

Share this article
click me!