ভারতকে ডিডিটাল করার লক্ষ নিয়ে  একের পর এক পরিবর্তন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মার্ট করার তাগিদে সব কিছুই এখন স্মার্ট। আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট।  আধার, প্যানের  ভোটার কার্ডের পর রেশন কার্ডকেও ডিজিটাল কার্ডের আওতায় আনতে চলেছে কেন্দ্রীয় সরকার। নয়া এই রেশন কার্ড একদম নতুন ভাবে আনতে চলেছে কেন্দ্রীয় সরকার। এবার রেশন কার্ড নিয়ে বড়সড় পদক্ষেপ নিল রাজ্য সরকার।

আরও পড়ুন-ভারতীয় মেয়েরা কোন বয়সে যৌনমিলনে লিপ্ত হন, সমীক্ষায় উঠে এল ভয়ঙ্কর তথ্য...

এখনও অনেকেরেই ডিজিটাল কার্ড হয়নি। যাদের ডিজিটাল কার্ড নেই এবং যারা বহুদিন ধরে এই  কার্ড না থাকার কারণে রেশনে খাদ্যসামগ্রী তুলতে পারেননি এবার  থেকে তারাও রেশন পাবেন। সম্প্রতি রাজ্য ক্যাবিনেট কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহাসঙ্কটের দিনে প্রত্যেকেই যাতে  ঠিকমতো খাদ্যসামগ্রী সংগ্রহ করতে পারে সেই কারণেই এই পদক্ষেপ নিল রাজ্য।

আরও পড়ুন-শ্যাম্পুর সঙ্গে এই উপাদান মেশালেই চুল থাকবে ঝলমলে, ম্যাজিকটা দেখুন নিজেই...

ইতিমধ্যেই সারা দেশ জুড়ে তৃতীয় দফার লকডাউন চলছে। একাটানা এতদিন লকডাউনের জেরে বহু মানুষ এখনই কর্মহীন হয়ে পড়েছে। রুজি-রোজগারের পথ বন্ধ হওয়ায় তীব্র খাদ্য সঙ্কট দেখা দিয়েছে গোটা রাজ্যজুড়ে। একটানা ঘরবন্দি দশায় করোনা সংক্রমণ থেকে কিছুটা হলেও রেহাই মিললেও রাজ্য জুড়ে দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। সাধারণ মানুষের এই অসুবিধার কথা চিন্তা করেই বড়সড় সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।  ক্যাবিনেট কমিটির বৈঠকে সিদ্ধান্তে জানানো  হয়েছে, যাদের ডিজিটাল রেশন কার্ড নেই বা যারা এখনও অবধি  ডিজিটাল কার্ডের জন্য আবেদনই করেননি এবার থেকে তারাও রেশন থেকে খাদ্যসামগ্রী পাবেন ।