CMET Recruitment 2022: টেকনিক্যাল কনসালটেন্ট পদে নিয়োগ করবে এই কেদ্রীয় সংস্থা, ১০ ফেব্রুয়ারি আবেদনের শেষ দিন

আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট https://cmet.gov.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 

Web Desk - ANB | Published : Jan 31, 2022 5:04 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল সেন্টার ফর ম্যাটেরিয়ালস ফ্রম ইলেকট্রনিক্স টেকনোলজি (Centre for Materials from Electronics Technolgy)। প্রতিষ্ঠানের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে টেকনিক্যাল কনসালটেন্ট/ রিসার্চ সায়েন্টিস্ট (Technical Consultant/ Research Scientist) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট https://cmet.gov.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
CMET Recruitment 2022: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে ১৯ জানুয়ারি থেকে। ইচ্ছুক প্রার্থীদের ১০ মার্চ, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
CMET Recruitment 2022: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: সেন্টার ফর ম্যাটেরিয়ালস ফ্রম ইলেকট্রনিক্স টেকনোলজি (Centre for Materials from Electronics Technolgy)
পদের নাম: টেকনিক্যাল কনসালটেন্ট/ রিসার্চ সায়েন্টিস্ট
শূন্যপদের সংখ্যা: ১৭টি
CMET Recruitment 2022: আবেদনের যোগ্যতা
চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, প্রার্থীদের ফিজিক্স/ কেমেস্ট্রি/ ম্যাটেরিয়াল সায়েন্স/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ সেরামিক্স/ ন্যানো ম্যাটেরিয়ালস/ ম্যাটেরিয়াল সায়েন্স ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ইত্যাদি শাখায় এম.ই, এম.টেক বা পিএইচডি ডিগ্রি থাকতে হবে।   
CMET Recruitment 2022: বয়সসীমা
প্রার্থীর বয়স সীমা ৪০ বছরের মধ্যে হতে হবে। তফসিলি জাতি ও উপজাতি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্দীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্দ্ধসীমায় ছাড় দেওয়া হয়েছে। 
CMET Recruitment 2022: নির্বাচন পদ্ধতি
প্রার্থীদের লিখিত পরীক্ষার ভিত্তিতে নির্বাচন করা হবে। লিখিত পরীক্ষার তারিখ ও অন্যান্য তথ্য পরবর্তীতে প্রার্থীদের নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।
CMET Recruitment 2022: বেতনক্রম
নির্বাচিত প্রার্থীদের মাসিক ৯০০০০ টাকা বেতন দেওয়া হবে।
CMET Recruitment 2022: আবেদন ফি
জেনারেল/ ওবিসি এবং অর্থনৈতিক ভাবে অনগ্রসর বর্গের প্রার্থীদের জন্য ৮০০ টাকা আবেদন ফি এবং তফসিলি জাতি ও উপজাতি এবং শারীরিক ভাবে প্রতিবন্দী প্রার্থীদের জন্য ৪০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে।
CMET Recruitment 2022: আবেদন পদ্ধতি
প্রার্থীদের প্রথমে প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রদত্ত নোটিশটি ভালো করে পড়ে নিতে হবে। এরপর আবেদন ফি জমা দিয়ে আবেদনপত্রটি সাবধানে পূরণ করে অনলাইনেই সাবমিট করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় তথ্য ও ডকুমেন্টও সাবমিট করতে হবে। 
ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারেন।
এছাড়াও এখানে উদ্ধৃত লিঙ্কের https://cmet.gov.in/ মাধ্যমে সরাসরি আবেদন করতে পারেন ।

আরও পড়ুন: Saraswat Bank Recruitment 2021- ৩০০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে রাজ্যের এই ব্যাংক, আজই আবেদন করুন

আরও পড়ুন: ESI Corporation Recruitment 2021- ১,১২০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে দেশের এই নামী কম্পানি! আজই আবেদন করুন

আরও পড়ুন: NTPC Recruitment 2021- মাসিক ১ লক্ষ ২০ হাজার টাকা বেতনে ল অফিসার নিয়োগ করবে এই সংস্থা

আরও পড়ুন: BECIL Recruitment 2022- ৫০০ শূন্যপদে নিয়োগ করবে দেশের এই সংস্থা, কোথায় এবং কীভাবে আবেদন করবেন

Share this article
click me!