সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পোস্ট অফিসে ১ লক্ষ শূণ্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

সরাকরি চাকরি প্রার্থীদের জন্য বড় খরব। কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা ভারতের ডাক বিভাগে এক লাখেরও বেশি পদ খালি রয়েছে। কেন্দ্রীয় সরকার এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সরকার সারাদেশে ২৩টি সার্কেলে শূন্য পদ মঞ্জুর করেছে। 

Saborni Mitra | Published : Aug 16, 2022 4:24 PM IST

সরকারি চাকরি প্রার্থীদের জন্য বড় খরব। কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা ভারতের ডাক বিভাগে এক লাখেরও বেশি পদ খালি রয়েছে। কেন্দ্রীয় সরকার এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সরকার সারাদেশে ২৩টি সার্কেলে শূন্য পদ মঞ্জুর করেছে। ইন্ডিয়া পোস্ট দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, ৫৯০৯৯টি শূন্যপদ পোস্টম্যানের, ১৪৪৫টি মেল গার্ডের এবং ৩৭৫৩৯টি মাল্টি-টাস্কিং পোস্ট।


একই সঙ্গে স্টেনোগ্রাফার সংক্রান্ত পদও সার্কেলভিত্তিক অনুমোদন করা হয়েছে। অন্ধ্রপ্রদেশে পোস্টম্যানের ২২৮৯টি, মেল গার্ডের ১০৮টি পদ এবং MTS-এর ১১৬৬টি পদ মঞ্জুর করা হয়েছে। তেলেঙ্গানা সার্কেলের অধীনে, ১৫৫৩ পোস্টম্যান, ৮২ মেইল ​​গার্ড এবং ৮৭৮ MTS মঞ্জুর করা হয়েছে।


ইন্ডিয়া পোস্ট রিক্রুটমেন্ট ২০২২: যোগ্যতার মানদণ্ড

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই দশম শ্রেণী পাস সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটার সম্পর্কে সাধারণ জ্ঞান থাকতে হবে। কিছু পদের জন্য, প্রার্থীদের অবশ্যই ইন্টার বা দ্বাদশ শ্রেণী পাস করতে হবে।

বয়স সীমা: ভারতীয় ডাক বিভাগ বলেছে যে এই পদগুলির জন্য আবেদনকারীদের সর্বনিম্ন বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩২ বছর।

ইন্ডিয়া পোস্ট রিক্রুটমেন্ট 2022: কিভাবে আবেদন করতে হবে
প্রথম: ইন্ডিয়া পোস্ট -indiapost.gov.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান
দ্বিতীয়: হোমপেজে নিয়োগ লিঙ্কে ক্লিক করুন
তৃতীয়: আপনি আবেদন করতে চান এমন পোস্ট নির্বাচন করুন, যোগ্যতার মানদণ্ড পরীক্ষা করুন
চতুর্থ: নিজেকে নিবন্ধন করুন
পঞ্চম: ফর্মটি পূরণ করুন
ষষ্ঠ: ফি প্রদান করুন, জমা দিন
সপ্তম: ডাউনলোড করুন, সংরক্ষণ করুন এবং আরও ব্যবহারের জন্য স্বীকৃতি ফর্মের একটি প্রিন্ট আউট নিন

মেইল মোটর সার্ভিস, পোস্টাল সার্ভিস গ্রুপ বি পোস্ট, অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট পদ, ইন্সপেক্টর এবং পোস্টাল অপারেটিভ সাইডের বিভাগগুলিতে পদগুলি পাওয়া যায়। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে পোস্টম্যান, মেইল ​​গার্ড, স্টেনোগ্রাফার, মাল্টি-টাস্কিং স্টপ, সেভিং ব্যাংক কন্ট্রোল অর্গানাইজেশন সম্পর্কিত পদ এবং রেলওয়ে মেইল ​​সার্ভিসের অধীনে আঞ্চলিক অফিসের মতো নিম্নলিখিত ক্যাডার পদের জন্য কতগুলি পদ অনুমোদন করা হচ্ছে।

আরও পড়ুনঃ

শোপিয়ানের আপেল বাগানে নির্বিচারে গুলি জঙ্গিদের, স্বাধীনতা দিবসের রেশ কাটতেই নিহত কাশ্মীরি পণ্ডিত

কাল থেকে আরও দামি হচ্ছে দুধ, মাদার ডেয়ারি ও আমুল দুধের দাম বাড়ছে

মমতার স্বাধীনতা দিবসের ডিপি থেকে জওহরলাল নেহেরু গায়েব, বিজেপি-তৃণমূল যোগ খুঁজছে কংগ্রেস

Share this article
click me!