Asianet News BanglaAsianet News Bangla

আগামী সপ্তাহে রাজ্য জয়েন্টের ফল প্রকাশ, জানুন কবে-কখন-কোন সাইটে

আগামী সপ্তাহে প্রকাশিত হবে রাজ্য জয়েন্টের ফলাফল। দিনক্ষণ ঘোষণা করল রাজ্য জয়েন্ট বোর্ড। ১৭ জুন অর্থাৎ আগামী শুক্রবার প্রকাশিত হবে জয়েন্টের ফল।

WB JEE 2022 Result will be released on Friday 17th June RTB
Author
Kolkata, First Published Jun 12, 2022, 4:59 PM IST

আগামী সপ্তাহে প্রকাশিত হবে রাজ্য জয়েন্টের ফলাফল। দিনক্ষণ ঘোষণা করল রাজ্য জয়েন্ট বোর্ড। ১৭ জুন অর্থাৎ আগামী শুক্রবার প্রকাশিত হবে জয়েন্টের ফল। মাধ্যমিক উচ্চমাধ্যমিকের পর জয়েন্ট এন্ট্রাসের ফলপ্রকাশের কথা আগেই জানিয়েছিল বোর্ড। রবিবার সেই ঘোষণা এবার বিজ্ঞপ্তি আকারে প্রকাশ পেয়েছে। চলতি বছরে ৩০ এপ্রিল জয়েন্টের পরীক্ষা অফলাইনে নেওয়া হয়েছিল। ইঞ্জিনিয়ারিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ফার্মেসি, আর্কিটেকচার বিভাগে পরীক্ষা হয়। সেই ফলাফল বেরোবে ১৭ তারিখ। বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পাবেন www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in এই ওয়েবসাইটে। 

চলতি বছরে উচ্চ মাধ্যমিকের পরীক্ষার কারণে সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষার দিন বদল হয়েছে। তবে রাজ্য জয়েন্ট বোর্ড গোড়া থেকেই বিষয়টি নিয়ে সতর্ক ছিল। উচ্চ মাধ্যমিক শেষের পরেই জয়েন্টের সূচি তৈরি হয়। ৩০ এপ্রিল পরীক্ষা নেওয়া হয়েছিল। দেড় মাসের মধ্যে ফলাফল প্রকাশ করছে বোর্ড। জানা গিয়েছে ১৭ জুন বিকেল ৪ টেয় ফল প্রকাশ করবে ফল ঘোষণা করা হবে। তারপর থেকে বোর্ডের ওয়েবসাইটে ফল দেখতে পারবে ছাত্রছাত্রীরা । বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পাবেন www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in এই ওয়েবসাইটে। কত নম্বরে দাঁড়িয়ে জেনে নেওয়া যাবে।

আরও পড়ুন, ইটবৃষ্টি-বোমাবাজি, হাওড়ার পর হিংসা ছড়াল মুর্শিদাবাদে, জখম পুলিশ, ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত

আরও পড়ুন, 'মমতার মন্তব্য উস্কানিমূলক, কেন্দ্রীয় বাহিনী নামাতে হবে', হাওড়া ইস্যুতে বিস্ফোরক সুকান্ত

অপরদিকে, ইতিমধ্য়েই প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ। সেই সঙ্গেই শুরু হয়ে গেল স্কুল জীবন ছেড়ে কলেজ জীবনে প্রবেশের পালা।তবে কলেজে ভর্তি হতে সমস্যা হবে কিনা, এনিয়ে কম বেশি উদ্বেগের মুখে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী এবং অভিভাবকরা। আসলে সবাই চিন্তায় উচ্চ মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট নিয়ে। কারণ সেগুলি না পেলে কলেজে ভর্তি হবে কীকরে, তবে ইতিমধ্য়েই কবে  উচ্চ মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেটের হার্ড কপি পাওয়া যাবে , তা জানা গিয়েছে।অনলাইন ওয়েব সাইটের মাধ্যমে ফলাফল দেখার সময় উচ্চমাধ্যমিকের মার্কশিটের সফট কপি ডাউনলোড করতে পারবেন। যা উচ্চমাধ্যমিকের আসল মার্কশিটের মতো দেখতে হবে। সেই মার্কশিট দিয়েই কলেজে ভর্তির আবেদন করা যাবে। কলেজে ভর্তির সময় নথি যাচাইয়ের আগেই মার্কশিট এবং সার্টিফিকেটের হার্ড কপি পেয়ে যাবেন ছাত্রছাত্রীরা। উচ্চ মাধ্যমিকের ফলাফলের দিনই পরীক্ষার্থীরা নিজেদের হাতে সার্টিফিকেট এবং মার্কশিট পাবেন না।উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, আপাতত জোরকদমে মার্কশিট এবং সার্টিফিকেট প্রিন্টের কাজ চলছে।আগামী ২০ জুন সোমবার নির্দিষ্ট ক্যাম্প অফিসের প্রতিনিধিদের হাতে মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে।
আরও পড়ুন, হাওড়াকে কড়া নজরে রাখতে পুলিশের ১০ শীর্ষ কর্তার বিশেষ টিম, ক্ষোভের আগুন দমনে আরও কড়া রাজ্য

Follow Us:
Download App:
  • android
  • ios