গুজরাটের হাসপাতালে অগ্নিকাণ্ড, ১৮ জন করোনা রোগীর মৃত্যু

  • গুজরাটের এক হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড
  • অগ্নিকাণ্ডে মৃত্যু ১৮জন করোনা রোগীর
  • ১২ জন ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে মারা যান
  • কীভাবে এই আগুন লাগল তা এখনও জানা যায়নি

Asianet News Bangla | Published : May 1, 2021 3:14 AM IST / Updated: May 01 2021, 10:30 AM IST

শ্রমিকের দিবসের সকালে গুজরাট থেকে এল মর্মান্তিক দুর্ঘটনার খবর। আমেদবাদ থেকে ১৯০ কিলোমিটার দূরে ভারুচ-জাম্বসর হাইওয়ের পাশে প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভয়াবহ আগুনে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ গেল ১৮ জন কোভিড রোগীর। আজ, শুক্রবার রাত ১টা নাগাদ চারতলা এই হাসপাতালে ৫০ জনের মত করোনা রোগী ছিলেন। স্থানীয় ও দমকলকর্মীদের তৎপরতায় ৫০ জনের মধ্যে ৩২জন কোভিড রোগীকে উদ্ধার করা গেলেও, ১২ জন ঘটনাস্থলেই প্রাণ হারান। বাকি ৬ জনের মৃত্যু অন্য হাসপাতালে সরানোর সময় বলে মনে  করা হচ্ছে। যদিও এই ব্যাপারে এখনও প্রশাসনের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এক ট্রাস্টের চালানো চারতলা এই হাসপাতালটির এক তলায় রাখা হয়েছিল করোনা রোগীদের। আগুন লাগে এক তলাতেই। 

আরও পড়ুন: প্রয়াত সংগীত শিল্পী, পদ্মভূষণ পন্ডিত দেবু চৌধুরী, করোনার কোপে শোকের ছায়া শিল্পী মহলে

এই অঞ্চলের এক পুলিশ কর্তা মর্মান্তিক এই দুর্ঘটনা নিয়ে জানান, আগুন ও তারপর দমবন্ধ করা ধোঁয়ার কারণে হাসপাতালের ১২ জন করোনা রোগী অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন। কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা এখনও পরিষ্কার নয়। দমকল কর্তারা জানান, ৫০ জন করোনা রোগী এই হাসপাতালের আগুন ঘণ্টাখানের চেষ্টায় নেভানো গিয়েছে। হাসপাতালের রোগীদের অন্যত্র সরানো হয়েছে।   

আরও পড়ুন: বাতিল একাদশ শ্রেণির পরীক্ষা, উচ্চমাধ্যমিক হবে নিজেদের স্কুলে, সিদ্ধান্ত সংসদের

গুজরাটে এখন করোনা পরিস্থিতি ভয়াবহ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে দৈনিক সংক্রমণ সাড়ে ১৪ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যুর সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এমন অবস্থায় হাসপাতালে অগ্নিদগ্ধ হয়ে কোভিড রোগীদের অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু দেখে চোখে জল সবার।

Share this article
click me!