টানা সাত দিন তিন লাখের ওপর সংক্রমণ, বুধবার রেকর্ড ছুঁলো ভারত, করোনায় মৃত্যুতে ভারতের স্থান চতুর্থে

  • ভয়ানক পরিস্থিতি করোনায় 
  • সর্বাধিক সংক্রমণ গত ২৪ ঘণ্টায়
  • মৃত্যের সংখ্যা ছাড়ালো ৩০০০-এর গণ্ডি
  • রাজ্যের মধ্যে সর্বাধিক সংক্রমণে মহারাষ্ট্র

Jayita Chandra | Published : Apr 28, 2021 3:05 AM IST

করোনা পরিস্থিতিতে যে আকার ধারন করছে তা প্রতিটা ক্ষেত্রের কপালে ফেলেছে চিন্তার ভাঁজ। টানা সাত দিন ধরে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াচ্ছে ৩ থেকে সাড়ে তিন লাখ। যে সংখ্যাটা খানিক কমেছিল মঙ্গলবার। কিন্তু রাত পোহাতেই আবারও ভয়াল পরিস্থিতি। এক লাফে আরও ত্রিশ হাজার বেড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩,৬২,৭৭০। মৃত্যের সংখ্যাও ভয়ানক। গত ২৪ ঘণ্টায় দেশের বুকে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩,২৮৬।

আরও পড়ুন- covid 19 live Update- করোনায় দেশের মৃত্যু ছাড়ালো ২ লাখ, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩,২৮৬ জনের 

এই নিয়ে টানা আট দিন ২০০০ জনের বেশি মানুষ মারা যাচ্ছেন করোনায়। সরকারী তথ্য অনুযায়ী বর্তমানে করোনায় মৃত্যুর মোট সংখ্যা ভারতের বুকে ছাড়িয়েছে ২ লাখ। গোটা বিশ্বে মৃত্যুর নিরিখে ভারত রয়েছে চতুর্থ স্থানে। বর্তমানে যে কটি রাজ্যে সর্বাধিক সংক্রমণ, তার মধ্যে অন্যতম হল মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৬,৩৫৮ জন। 

 

এছাড়াও উত্তরপ্রদেশ, কেরল, কর্নাটক সহ বাংলা, দিল্লি সর্বত্রই বেড়ে চলেছে সংক্রমণ। দেশে মোট ১৩ টি রাজ্য আছে যেখানে গত ২৪ ঘণ্টায় ১০০০ কম সংক্রমণ লক্ষ্য করা গিয়েছে। মৃত্যুর নিরিখেও এগিয়ে মহারাষ্ট্র। সেখানেই গত ২৪ ঘণ্টায় মৃত্যু ঘটেছে ৮৯৫ জনের।  দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৮১ জনের। 

Share this article
click me!