মেয়ের বিয়ের জন্য তিলে তিলে জমানো টাকা দিলেন অক্সিজেন কিনতে, মহামারির বিরুদ্ধে যুদ্ধ কৃষকের

  • করোনা মাহামারির বিরুদ্ধ যুদ্ধ কৃষকের 
  • মেয়ের বিয়ের টাকা দান করে দিলেন 
  • স্থানীয় প্রশাসনের হাতে তুলে দেন টাকা 
  • অক্সিজেন সিলিন্ডার কিনতে দান করলেন

Saborni Mitra | Published : Apr 27, 2021 4:21 PM IST

দেশের কাছে তাঁর পরিচয় তিনি অন্নদাতা। করোনাভাইরাসের এই প্রবল সংকটের সময় তিনি জীবনদাতা হিসেবেই অবতীর্ণ হলেন। মেয়ের বিয়ের জন্য তিল তিল করে জমানো টাকা তুলে দিলেন কোভিড আক্রান্তদের চিকিৎসায় প্রয়োজনী অক্সিজেন কেনার জন্য। স্থানীয় প্রশানের হাতে ২ লক্ষ টাকা তুলে দিয়েছেন মধ্যপ্রদেশের চাঁপালাল গুর্জার। এক অভিনব কায়দায় করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন সাধারণ এক কৃষক। 


চাঁপালাল গুর্জার মধ্যপ্রদেশের গোয়াল দেবীয়ান গ্রামের বাসিন্দা। জেলা  শাসক মায়াঙ্ক আগরওয়ালকে স্থানীয় জেলা হাসপাতালের জবন্য দুটি অক্সিজেন সিলিন্ডার ও  তাঁর বাড়ি সংলগ্ন এলাকা জেলার তহশিলের জন্য একটি অক্সিজেন সিলিন্ডার কিনতে ২ লক্ষ টাকা দান করেন। কৃষিকাজই মূল পেশা চাঁপালালে। সেই কৃষি কাজে তাঁকে মূলত সহযোগিতা করেন তাঁর মেয়ে অনিতা। অনিতাকে খুবই যত্ন করে মানুষ করেন চাঁপালাল। অন্য অনেকের মতই ধুমধাম করে মেয়ের বিয়ে দেওয়ার স্বপ্ন দেখেছিলেন তিনি। আর সেই জন্য সামান্য আয় থেকে ধীরে ধীরে সঞ্চয় করেছিলেন। আগামী রবিবারে তাঁর মেয়ের বিয়ে। কিন্তু করোনা মহামারির এই ভয়ঙ্কর রূপ দেখে তিনি ও তাঁর মেয়ে তাঁদের পূর্ব পরিকল্পনা বদলে ফেলেন। 

চাঁপালাল গুর্জর জানিয়েছেন মেয়ের বিয়ে দেওয়ার পাশাপাশি তাঁর বিয়ের অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে ও মহামারির সময় সাধারণ মানুষের পাশে দাঁড়াতেই অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য স্থানীয় জেলা শাসকের হাতে জমানো টাকা তুলে দেন। বাবার এই এই কাজে রীতিমত খুশি অনিতা।  স্থানীয় প্রশাসন জানিয়েছে এইভাবে সকলেই যদি সাহায্যে হাত বাড়িয়ে দেয় তাহলে মহামারির বিরুদ্ধে লড়াই করা অনেকটাই সহজ হয়ে যায়। 

Share this article
click me!